Lionel Messi: মেসির করোনা মুক্তি, তবে মাঠে ফেরা নিয়ে অনিশ্চয়তা

করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছিলেন লিওনেল মেসি (Lionel Messi)। আক্রান্ত হয়েছিলেন পিএসজির (PSG) একাধিক ফুটবলার। তবে তিন দিনের মধ্যেই কোভিড ১৯ (Covid 19) থেকে সুস্থ হয়ে উঠলেন মেসি (Messi)।

Asianet News Bangla | Published : Jan 6, 2022 1:46 PM IST

নতুন বছরে এমনিতেই বিশ্ব জুড়ে ফের বাড়তে শুরু করেছে কোভিড (Covid) আক্রান্তের সংখ্যা। তার মধ্যে করোনার নতুন স্ট্রেন ওমিক্রনের (Omicron) থাবায় বিশ্ব জুড়ে আতঙ্ক বেড়েছে। ক্রীড়া ক্ষেত্রেও নিজের থাবা ক্রমশ চওড়া করছে করোনা ভাইরাস। একের পর এক আক্রান্ত হচ্ছেন তারকা ক্রীড়া ব্যক্তিত্বরা। নতুন বছরের শুরতেই  যে খবর সকলের মনে উদ্বেগ বাড়িয়েছিল তা হল বিশ্ব ফুটবলের মহাতারকা লিওনেল মেসির (Lionell Messi) কোভিড পজেটিভ হওয়া। যেই খবর সামনে আসার পর রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে পড়েছিল ফুটবল বিশ্বে। তবে বিশ্ব জুড়ে তার ভক্তদের বেশি দিন চিন্তায় রাখলেন না আর্জেন্টাইন ফুটবল তারকা। মাত্র ৩ দিনের মধ্যেই কোভিড পজেটিভ থেকে নেগেটিভ (Covid Negetive) হলেন লিওনেল মেসি। মেসির সুস্থ হওয়ার খবর জানানো হল পিএসজিক্লাবের পক্ষ থেকে।

গত রবিবার মেমির করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়েছিল পিএসজি। তবে শুধুমাত্র মেসি একাই নন, জুয়ান বার্নাট, সার্জিও রিকো এবং নাথান বিটুমাজালাও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিল বলে জানানো হয়ছিল। চিকিৎসকদের পরামর্শ ছিলেন আইসোলেশনে। তবে মেসির রিপোর্ট যেসময় পজিটিভ আসে, তখন তিনি আর্জেন্তিনাতে ছিলেন। ইতিমধ্যেই ফুটবল তারকা প্যারিসে ফিরে এসেছেন।  প্যারিসে ফিরে তার ফের কোভিড টেস্ট করা হয়। ৫ জানুয়ারি সেই নতুন রিপোর্টে মেসির করোনা নেগেটিভ হওয়ার কথা এক বিবৃতিতে জানানো হয় পিএসজির তরফে। সেই বিবৃতিতে ক্লাব বলে, ‘লিওনেল মেসির করোনা ভাইরাস টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। উনি ইতিমধ্যেই প্যারিসে পৌঁছে গিয়েছেন এবং পরবর্তী কিছুদিনের মধ্যেই দলের সঙ্গে যোগ দেবেন।’

লিওনেল মেসি করোনা রিপোর্ট নেগেটিভ আসলেও তিনি এখনই মাঠে ফিরতে পারেবন কিনা তা নিয়ে একটা প্রশ্ন চিহ্ন থেকেই যাচ্ছে। কারণ কোভিড নেগেটিভ হলেও মাঠে ফেরার মতো শারীরিক পরিস্থিতি মেসির রয়েছে কিনা সেটাও দেখার বিষয়। সোমবার ফরাসি লিগ কাপে ভানেসের বিরুদ্ধে পিএসজি ৪-০ জয়ে খেলতে পারেননি আর্জেন্টাইন তারকা। সপ্তাহের শেষে লিয়ঁর বিরুদ্ধে ম্য়াচ রয়েছে পিএসজির। সেখানে মেসিকে পাওয়ার বিষয়ে আশাবাদী কোচ পচেত্তিনো। তবে এখনও মেসি খেলতে পারেবন কিনা তা নিয়ে নির্দিষ্টভাবে কিছু জানা যায়নি। তবে মেসি এখন মাঠে ফিরুক আর কয়েক দিন পরে ফিরুক প্রিয় তারকার করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়ার খবরে খুশি বিশ্ব জুড়ে পিএসজি, আর্জেন্টিনা ও লিওনেল মেসি সমর্থকরা।
 

Read more Articles on
Share this article
click me!