২০ বছর আগে পেপসিকে প্রত্যাখ্য়ান করেছিলেন গোপীচাঁদ, রোনাল্ডোর ঘটনা ফেরাল সেই স্মৃতি

  • রোনাল্ডোর ছোট্ট একটি মন্তব্য
  • কোকাকোলার শেয়ারে ব্যাপক ধস
  • অস্বাস্থ্যকর পানীয় পছন্দ নয় রোনাল্ডোর
  • ২০ বছর আগে অনেকটা একই কাজ করেছিলেন গোপীচাঁদ
     

Asianet News Bangla | Published : Jun 16, 2021 1:56 PM IST

হাঙ্গেরি ম্য়াচের আগে সাংবাদিক বৈঠকে এসে কোকাকোলার বোতল সরিয়ে, জল খাওয়ার পরামর্শ দিয়েছেন। বলেছিলেন, ঠান্ডা পানীয়র চেয়ে জল খাওয়া অনেক বেশি উপকারী।  যারপর বিশ্ব বাজারে কোকাকোলার সেয়ার মার্কেটে ধস নেমেছে। ক্ষতি হয়েছে প্রায় ভারতীয় মুদ্রায় ৩০ হাজার কোটি টাকার বেশি। বাধ্য হয়ে বিবৃতি পর্যন্ত দিতে হয়েছে মার্কিন ওই সংস্থাকে। 'পানীয় নিয়ে প্রত্যেকের পছন্দ আলাদা। যে কেউ নিজেদের ইচ্ছে, প্রয়োজন ও স্বাদ অনুযায়ী ঠান্ডা পানীয় বেছে নিতে পারেন।'

আরও পড়ুনঃ রোনাল্ডোর একটি ছোট্ট মন্তব্য, তাতেই কোকাকোলা কোম্পানির ক্ষতির পরিমাণ আকাশছোয়া

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বরাবরই স্বাস্থ্য সম্পর্কে খুবই সচেতন। বাজারজাত এই সমস্ত ঠান্ডা পানীয় স্বাস্থ্যের পক্ষে যে কতটা ক্ষতিকর তা জানেন। তবে শুধু পর্তুগীজ মহাতারকাই নয়, ভারতের প্রাক্তন ব্যাডমিন্টন সুপারস্টার ও বর্তমান জাতীয় ব্যাডমিন্টন দলের কোচ পুলেল্লা গোপীচাঁদও একসময় পেপসির বিজ্ঞাপন করতে মানা করে দিয়েছিলেন। ২০০১ সালে পেপসির বিজ্ঞাপন করার প্রস্তাব পেয়েছিলেন গোপীচাঁদ। তিনি তা প্রত্যাখান করে জানিয়েছিলেন, এটি অস্বাস্থ্যকর এবং অ্যাথলেটদের পক্ষে ভাল নয়, তাই তিনি এই বিজ্ঞাপন করবেন না।

 

 

আরও পড়ুনঃপ্রথম ম্য়াচেই রেকর্ডের ফুলঝুরি, জানুন কোন কোন রেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

আরও পড়ুনঃকে রইল দলে, আর কে পড়ল বাদ, ফাইনালের আগে দল ঘোষণা ভারত-নিউজিল্যান্ডের

তবে রোনাল্ডোর মত পরিস্থিতি নয়,পুলেল্লা গোপীচাঁদের অর্থের প্রয়োজন ছিল। তারপরও তিনি অস্বাস্থ্যকর পানীয়র বিজ্ঞাপন করতে অস্বীকার করেছিলেন। কিন্তু বর্তমানে এমনও অনেক প্লেয়ার রয়েছে যারা অর্থের জন্য নির্লজ্জভাবে অস্বাস্থ্যকর জিনিসের বিজ্ঞাপন করেন। অথচ তারা নিজেরা গ্রহণ ব্যবহার করেন না সেই সমস্ত জিনিস। কিন্তু তাদের যারা রোল মডেল ভাবে তাদের ব্যবহারের জন্য উৎসাহ জোগায়। এই জায়গায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও পুলেল্লা গোপীচাঁদের ভূমিকা সত্যিই কুর্নিশ যোগ্য।

Share this article
click me!