SC East Bengal: জিতছে না দল, এবার ক্লাবের বিরুদ্ধে তোপ দাগলেন লাল-হলুদ কোচ

৭ ম্যাচে আইএসএলে (ISL) একটিও জয় পায়নি এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। বৃহস্পতিবার লাল-হলুদের প্রতিপক্ষ হায়দরাবাদ এফসি (Hyderabad FC)। তার আগে ক্লাবের বিরুদ্ধে তোপ দাগলেন  কোচ ম্যানুয়েল দিয়াজ (Manuel Diaz)।
 

Asianet News Bangla | Published : Dec 22, 2021 4:21 PM IST / Updated: Dec 22 2021, 09:53 PM IST

বৃহস্পতিবার আইএসএলে (ISL) হায়দরাবাদ এফসির (Hyderabad  FC)মুখোমুখি এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। প্রতিযোগিতায় সাতটি ম্যাচ খেলে ফেললেও এখনও জয়ের মুখ দেখেনি ম্য়ানুয়েল দিয়াজের  (Manuel Diaz) ছেলেরা। ৩টি ম্যাচে জয় ও ৪টি ম্য়াচে হারের মুখ দেখতে হয়েছে লাল-হলুদ ব্রিগেডকে। কবে দল জয়ের স্বাদ পাবে তাও সকলের অজানা। বৃহস্পতিবারের ম্যাচ চলতি বছরের শেষ ম্যাচ এসসি ইস্টবেঙ্গলের। দল জয়ের রাস্তায় ফিরলে ভালো তা নাহলে নতুন বছরে নতুন কোচ দেখা যেতে  লালৃ-হলুদেও। এটিতে মোহনবাগান অ্য়ান্টোনিও লোপেজ হাবাসের পরিবর্তে জুয়ান ফেরান্দোকে নিয়ে আসায় সেই জল্পনা আরও প্রবল হয়েছে। কিন্তু বছরের শেষ ম্যাচের আগে কার্যত ক্লাবের বিরুদ্ধে বোমা ফাটালেন এসসি ইস্টবেঙ্গল কোচ। যার ফলে তার বিদায়ের সম্ভাবনা আরও জোরালো হল বলেই মনে করা হচ্ছে।

টানা সাত ম্য়াচ ধরে ব্যর্থতার জন্য না নিজেক, না দলের ফুটবলারদের উপর দায় চাপালেন দিয়াস। বরঞ্চ গোটা দায় ক্লাবের পরিবেশের উপর চাপিয়ে দিলেন লাল-হলুদের স্প্যানিশ কোচ। দলের খারার পারফরেমন্স নিয়ে সাফাই দিতে গিয়ে দিয়াস বলেছেন,'ক্লাবের মধ্যে একটা অদ্ভুত পরিস্থিতি তৈরি হয়েছে। ক্লাবের পরিবেশও ভাল নয়। ক্লাবের পরিবেশ ভালো না হওয়ায় তাঁর নিজেরই চাপ হচ্ছে। তাই জন্যে দল ম্যাচ জিততে পারছে না। এটিকে মোহনবাগান এবং এসসি ইস্টবেঙ্গলের পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। ওরা গত বারের রানার্স। আমরা সেখানে অনেক দেরিতে ঢুকেছি। ফুটবলার সই করাতে দেরি হয়েছে।' দিয়াসের এই মন্তব্যেই তৈরি হয়েছে বিতর্ক। ফুটবল বিশেষজ্ঞদের একাংশের মতে, নিজের বিদায় নিশ্চিৎ বুঝতে পেরেই আগে থেকে সাফাই দেওয়ার রাস্তা খোলা রাখছেন ম্যানুয়েল দিয়াস। তাই ক্লাবের পরিবেশের কথা বলছেন। এমনিতেই ক্লাবের অন্দরে কোচ পরিবর্তনের আওয়াজ উঠেছে। এই বক্তব্য ক্লাবের সঙ্গে কোচের দূরত্ব আরও বাড়াবে বলেই মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা।

পাশাপাশি এখনও জয় না পেলেও লিগ টেবিলের  তৃতীয় স্থানে থাকা হায়দরাবাদ এফসির বিরুদ্ধে নামার জন্য তার দল যে প্রস্তুত সেই কথা সাফ জানিয়েছেন ম্যানুয়েল দিয়াস। তবে হায়দরাবাদ ম্য়াচে দলের অন্যতম প্রধান প্লেয়ার পেরোসেভিচকে পাচ্ছে না  লাল-হলুদ ব্রিগেড। তবে তা নিয়ে ভাবতে নারাজ দিয়াজ। পেরোসেভিচের পরিবর্ত প্লেয়ার যে তার কাচে রয়েছে তা জানিয়েছেন লাল-হলুদ কোচ। হাওকিপ, চিমা, বলবন্তদের নাম নিয়েছেন তিনি। তবে হায়দরাবাদ দলকে যথেষ্ট সমীহ করছেন দিয়াজ। কারণ হায়দরাবাদ দলে রয়েছেন বার্থোলোমিউ ওগবেচে, এদু গার্সিয়ার মতো বিদেশীরা। তবে হায়দরাবাদ ম্যাচ জয়ের জন্য যে নামবে এসসি ইস্টবেঙ্গল তা জানিয়ে দিয়েছেন ম্যানুয়েল দিয়াজ। বছর শেষে প্রিয় দলের জয় দেখার অপেক্ষায় সমর্থকরাও।

Share this article
click me!