ISL 2021-22: লাল হলুদের বাতিল চিমাকে দলে নিল জামশেদপুর, উচ্ছ্বসিত নাইজেরীয় স্ট্রাইকার

খারাপ পারফরমেন্সের কারণে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) ছেড়ে দিয়েছিল ড্যানিয়েল চিমাকে (Daniel Chima)। এবার মরুসুমের মাঝপথে জামশেদপুর এফসিতে (Jamshedpur FC) যোগ দিলেন তিনি। আইএসএলে নতুন দলকে দিলেন ভালো পারফরমেন্সের আশ্বাস। 
 

Asianet News Bangla | Published : Jan 16, 2022 3:02 PM IST

চলতি আইএসএল (ISL) মরসুম শুরুর আগে অনেক ঢাক ঢোল পিটিয়ে স্ট্রাইকার হিসেবে আনা হয়েছিল ড্যানিয়েল চিমাকে (Daniel Chima)। কিন্তু যতই মরসুম এগিয়েছে  তার পারফরম্যান্স নিয়ে যত কম বলা যায় ততই ভালো। দলের অন্দরে উঠছিল চিমাকে ছেঁটে ফেলার দালির দাবি। নিজের খারাপ ফর্মের জন্য সমালোচনার সম্মুখীনও হতে হয় নাইজেরীয় স্ট্রাইকার।  ফুটবল বিশেষজ্ঞদের মত ছিল কলকাতার মাঠে এত নিম্ন মানের বিদেশী খুব কমই এসেছে। অবশেষে মুম্বই সিটি (Mumbai City) ম্যাচের পর চিমার বিদায় ঘণ্টা বাজিয়ে দেন এসসি ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ। মরসুমের মাঝ পথেই চিমাকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু এবার চমক দিলেন সেই চিমাই। মরসুমের মাঝপথে আইএসএলেই নতুন ক্লাব পেয়ে গেলেন তিনি।

লাল-হলুদ থেকে বিতাড়িত হওয়ার পর  ভারতীয় ফুটবলে চিমার ভবিষ্যৎ নিয়ে উঠে গিয়েছিল প্রশ্ন। কিন্তু দলের আক্রমণ বিভাগতে শক্তিশালী করতে ড্যানিয়েল চিমাকে দলে নিল জামশেদপুর এফসি Jamshedpur FC) ।  নতুন ক্লাবে যোগ দিয়ে নিজের সেরাটা উজার করে দেওয়ার কথাও বলেন চিমা। সোশ্যাল মিডিয়ায় (Social Media)চিমার সই করার খুব জানিয়ে তার ছবিও শেয়ার করে জামশেদপুর এফসি কর্তৃপক্ষ।  নতুন ক্লাব পেয়ে উচ্ছ্বসিত চিমাও। নাউজেরীয় স্ট্রাইকার বলেন,'জামশেদপুর এফসি-র মতো ক্লাবে সই করতে পেরে আমি গর্বিত। ক্লাব আমাকে যোগ্য মনে করেছে। ক্লাব কর্তারা আমার উপর যে ভরসা দেখিয়েছেন তাতে আমি খুব খুশি। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। দলকে জেতাতে ও সমর্থকদের মুখে হাসি ফোটানোর সব রকমের চেষ্টা করব।'

 

 

দলে নতুন স্ট্রাইকারকে পেয়ে খুশি জামশেদপুরের কোচ ওয়েন কোয়েলও। তিনি জানিয়েছেন,'চিমা খুব ভাল ফুটবলার। ইতিমধ্যেই ও নিজের যোগ্যতা প্রমাণ করেছে। তাই ওর দিকে আমরা বেশ কয়েক দিন ধরে নজর রেখেছিলাম। ও আসায় আমাদের দলের আক্রমণ ভাগ আরও শক্তিশালী হল।' কোচ ও টিম ম্য়ানেজমেন্ট যাই বলুক না চিমার জামষেদপুরে যোগ অবাক করেছে ফুটবল বিশেষজ্ঞদের। বর্তমানে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে জামশেদপুর এফসি। ১১ ম্যাচে ১৯ পয়েন্ট ওয়েন কোয়েলের দলের। সেখানে এসসি ইস্টবেঙ্গলের হয়ে খেলা যাওয়া চূড়ান্ত ব্যর্থ স্ট্রাইকারকে কেন দলে নিল প্রতিবেশী রাজ্যের আইএসএল দল তা নিয়ে প্রশ্ন চিহ্ন থেকেই যাচ্ছে। এবার দেখার নতুন ক্লাবে কতটা পারফর্ম করতে পারেন চিমা।

Share this article
click me!