ফুটবল ম্য়াচ চলাকালীন ভেঙে পড়ল দর্শক ভর্তি স্টেডিয়াম, দেখুন শিউরে ওঠা ভিডিও

কেরালায় (Football) ফুটবল ম্যাচ (Football Match) চলাকালীন দুর্ঘটনা। হঠাৎই ভেঙে পড়ল স্টেডিয়াম (Stadium Collapse)। ঘটনায় ২০০ জন আহত হয়েছেন। আশঙ্কাজনক অনেকেই।

Asianet News Bangla | Published : Mar 20, 2022 12:03 PM IST

খেলার মাঠ যেমন আনন্দ, উল্লাস ও বিনোদন দেয় সাধারণ মানুষকে। তেমনই অনেক সময় খেলার মাঠে একটু অসতর্কতায় ঘটেছে বড় বড় দুর্ঘটনাও। তেমনই এক ঘটনার সাক্ষী থাকল কেরলের (Kerala) মালাপ্পুরম। ফুটবলে মাঠে (Football Ground)খেলা চলকালীন হঠাৎ ভেঙে পড়ে অস্থায়ী স্টেডিয়াম (Stadium Collapse)। যেই ভিডিও সোশ্যাল মিডিয়া (Social Media) ভাইরাল (Viral)হয়ে উঠেছে। যা শুধু মর্মান্তিক নয়, দেখে শিউড়ে ওঠার মত। শনিবার রাতের এই ঘটনায় এখনও পর্যন্ত ২০০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন অনেকেই। অস্থায়ী তৈরি স্টেডিয়ামে এত লোক কী করে উঠল, স্টেডিয়াম কীভাবে বানানো হয়েছিল, এই মর্মান্তিক ঘটনার পর উঠছে একাধিক প্রশ্ন।

কেরলের মালাপ্পুরম জেলার পুঙ্গডু গ্রামে ঘটে এই ঘটনা। এই গ্রাম ফুটবলের জন্য বিখ্যাত। স্থানীয়দের মধ্যেও ফুটবলকে কেন্দ্র করে উৎসাহ ও উদ্দীপনার খামতি নেই। গ্রামে একটি প্রতি দলে সাত জন করে ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। প্রতিবছর এই প্রতিযোগিতা দেখার জন্য  পুঙ্গডু গ্রামের পাশাপাশি অন্য়ান্য গ্রাম থেকেও লোক কাতারে কাতারে আসে। শনিবার নৈশালোকে আয়োজন করা হয়েছিল প্রতিযোগিতার ফাইনাল। খেলা দেখতে স্থানীয় সূত্রে জানা গিয়েছে কমপক্ষেয় আড়া থেকে তিন হাজার লোক ইপস্থিত ছিল। খেলা চলাকালীন রাত নটা নাগাদ হঠাৎই ভেঙে পড়ে মাঠের একটি সাইডের স্টেডিয়াম। যেই দৃশ্য ক্যামেরা  বন্দি হয়েছে। ঘটনায় মুহূর্তের মধ্যে হুলস্থুল পড়ে যায়। এই ঘটনার ভিডিও সংবাদ সংস্থা এএনআইয়ের তরফ থেকে শেয়ার করা হয়। 

 

 

এই মর্মান্তিক ঘটনার ভিডিও মুহুর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যা ভাউরাল হয়ে উঠেছে। এই ঘটনা দেখে রীতিমত আঁতকে উঠছে সাধারণ মানুষ। কাঠ ও বাঁশ দিয়ে তৈরি স্টেডিয়ামটি ভেঙে পড়ার মাঠে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। আতঙ্ক ছড়িয়ে পড়ে সর্বত্র। ঘটনা স্থলে উপস্থিত ছিল পুলিস। আহদের তড়িঘড়ি উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনার পর একাধিক কারণ সামনে আসছে। মনে করা হচ্ছে স্টেডিয়ামটির ক্ষমতার বাইরে গিয়ে লোক বসানো হয়েছিল। বিপূল ভিড় হলেও আয়োজকরা কেন তা নিয়ন্ত্রণ করতে পারেনি সেই বিষয় নিয়েও উঠছে প্রশ্ন। পুলিসের ভূমিকা নিয়েও উঠেছে প্রশ্ন। শুরু হয়েছে তদন্ত এই সবকিছুর মধ্যে আহতদের সুস্থতা কামনা করেছেন সকলেই।
 

Share this article
click me!