আইএসএল ফাইনাল দেখতে যাওয়ার পথে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত্যু হল দুই ফুটবল সমর্থকের

গোয়ায় (Goa) আইএসএলের ফাইনালে (ISL Final) মুখোমুখি হতে চলেছে কেরালা ব্লাস্টার্স ও হায়দরাবাদ এফসি (Kerala Blasters vs Hyderabad FC)। সেই ফাইনাল দেখতে আসার পথে পথ দুর্ঘটনায় মৃত্যু হল দুই ফুটবল সমর্থকের।
 

Asianet News Bangla | Published : Mar 20, 2022 9:48 AM IST

আজ আইএসএল ২০২১-২২ মরসুমের মেগা ফাইনাল (ISL Mega Final)। মুখো মুখোমুখি হতে চলেছে কেরালা ব্লাস্টার্স ও হায়দরাবাদ এফসি  (Kerala Blasters vs Hyderabad FC)। আইএসএল ফাইনালকে ঘিরে এবার ফুটবল প্রেমিদের মধ্যে উৎসাহ তুঙ্গে। কারণ দুই মরসুম পর এই প্রথম দর্শক পূর্ণ মাঠে হতে চলেছে ইন্ডিয়ান সুপার লিগের (Indian Super League)ম্যাচ। তাও আবার মেগা ফাইনাল। ফলে গোয়ার ফতোরদা স্টেডিয়ানে দর্শকপূর্ণ  মাঠে থেকে প্রিয় দলকে সমর্থনের জন্য কেরালা ও হায়দরবাদ তো বটেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসছেন দর্শকরা। কিন্তু  আইএসএল ফাইনালের রং কিছুটা হলেও ফিকে করল একটি মর্মান্তিক দুর্ঘটনার খবর।  ফাইনাল দেখতে আসার পথেই পথ দুর্ঘটনায় মৃত্যু হল দুই যুবকের। যেই ঘটনা সামনে আসার পর ফুটবল প্রেমিরা শোকস্তব্ধ। 

জানা গিয়েছে মৃত দুই যুবকের নাম জামশির (Jamshir) এবং মহম্মদ শিবিল (Md Shibil)। কেরলের এক স্থানীয় সংবাদমাধ্যমের থেকে পাওয়া তথ্য অনুযায়ী, উড়ুমা পাল্লাথ নামক একটা জায়গায় বাইক দুর্ঘটনা ঘটে। সেখানে রাতভর বৃষ্টি হয়েছিল বলেও জানা গিয়েছে। আইএসএল ফাইনাল দেখার জন্য বাইকে করে রওনা দিয়েছিলেন জামশির এবং মহম্মদ শিবিল। বাইকে করে তাঁরা দু’জনে গোয়া যাচ্ছিলেন খেলা দেখার জন্য। রবিবার ভোর ৫টা নাগাদ দুর্ঘটনা ঘটে। নিয়ন্ত্রণ হারিয়ে একটি লড়ির সঙ্গে তাঁদের ধাক্কা লাগে বলে জানা গিয়েছে। সঙ্গে সঙ্গে দুর্ঘটনা স্থলেই প্রাণ হারান দু’জনে। কেরল সমর্থকদের ট্য়ুইটার অ্যাকাউন্ট থেকে এই শোক সংবাদ শেয়ার করা হয়। তারা টুইট করে লেখে, ‘গোয়া আসার পথে মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারান জামশির এবং মহম্মদ শিবিল। তাঁদের পরিবারের জন্য আমরা মর্মাহত।’

 

 

ফাইনালের উন্মাদনা ও মাঠে বসে ফাইনাল দেখার আনন্দে যখন গোয়ার ফতোরদা স্টেডিয়ামের  বাইরে যখন সকাল থেকেই ফুটবল প্রেমিদের ভিড় জমতে শুরু করেছে, তখন এই ঘটনা সকলকেই ব্যথিত করেছে। দর্শক পূর্ণ ফতোরদা স্টেডিয়ামে যখন দর্শকদের চিৎকার, বাশির আওয়াজ, গোলের উল্লাস ভেসে উঠবে তখন মাঠে দেখা যাবে না 
জামশির এবং মহম্মদ শিবিলকে। ঘটনা শুধু কেরল সমর্থকরাই নয়, অন্যান্য ফুটবল প্রেমিরাও শোক প্রকাশ করেছে। 

প্রসঙ্গত, আজ গোয়ার ফতোরদা স্টেডিয়ামে আইএসএলের মেগা ফাইনালে মুখোমুখি হতে চলেথে কেরালা ব্লাস্টার্স ও হায়দরাবাদ এফসি। এর আগে ২ বার ফাইনাল খেলার অভিজ্ঞতা রয়েছে কেরালার। কিন্তু কোনওবারই ট্রফি জিততে পারেনি। অপরদিকে এই প্রথম আইএসএল ফাইনালে উটেছে হায়দরাবাদ এফসি। প্রথম ফাইনালে ট্রফি ঘরে তুলতে মরিয়া নিজামের শহরের দল। 

Share this article
click me!