ওয়েলসের বিরুদ্ধে লড়াকু ফুটবল সুইৎজারল্যান্ডের, খেলার ফল ১-১

  • ইউরো কাপে ওয়েলস বনাম সুইৎজারল্য়ান্ড ম্যাচ
  • ১-১ গোলে শেষ হল শনিবারের প্রথম ম্যাচ
  • সুইৎজারল্য়ান্ডের হয়ে গোল করেন এমবোলো
  • ওয়েলসের হয়ে গোল শোধ করেন মোরে
     

Asianet News Bangla | Published : Jun 12, 2021 3:22 PM IST / Updated: Jun 12 2021, 09:17 PM IST

শনিবার ইউরো কাপের প্রথম ম্য়াচে মুখোমুখি হয়েছিল ওয়েলস বনাম সুইৎজারল্যান্ড। কিন্ত ফেভারিট হিসেবে নেমেও জয় অধরা থেকে গেল ওয়েলসের। পাল্টা লড়াকু ফুটবল খেলে আরও একবার বিশ্ব মঞ্চে নজর কাড়ল সুইৎজারল্যান্ড। খেলার ফল ১-১। দ্বিতীয়ার্ধে প্রথমে গোল করে সুইসদের এগিয়ে দেন এমবোলো। ওয়েলসের হয়ে গোল শোধ করেন মোরে। আন্তর্জাতিক ফুটবল মঞ্চে ওয়েলস বনাম সুইৎজারল্যান্ডের এই প্রথম নিষ্ফলাভাবে শেষ হল। 

এদিন শুরু থেকেই টান টান উত্তেজনায় শুরু হয় খেলা। ফুটবল বিশেষজ্ঞরা সাম্প্রতিক ফর্মের বিচারে গ্যারেথ বেলের ওয়েলসকে কিছুটা এগিয়ে রাখলেও, ম্যাচের প্রথম থেকেই সমানে সমানে টক্কর দেয় সুইৎজারল্যান্ড। মাঝে মাঠের দখল, বল পজিশন থেকে শট সব কিছুতেই ওয়েলসের থেকে এগিয়ে থাকে এমবোলো,সাকেরিরা। ম্য়াচের প্রথমার্ধে দুই দলই কয়েকটি গোলের মত সুযোগ তৈরি করলেও, জালে বল জড়াতে সক্ষম হয়নি। প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যভাবে।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য ঝাপায় দুই দলই। দ্বিতীয়ার্ধ শুরুর ৪ মিনিটের মধ্যেই গোল পেয়ে যায় সুইৎজারল্যান্ড। ম্য়াচের ৪৯ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন ব্রিল এমবোলো। গোল হজম করার পর আক্রমণের মাত্রা বাড়ায় ওয়েলস। ম্যাচের ৭৪ মিনিটে গোল করে ওয়েলসকে সমতায় ফেরান কিয়েফার মোরে। ১-১ সমতায় ফেরার পর দুই দলই জয়সূচক গোলের চেষ্টা করে। ম্যাচ শেষে কিছু আগে সুইসরা একটি গোল করলেও তা অফ সাইডের কারণে বাতিল হয়ে যায়। ১-১ ফলাফলেই শেষ হয় ম্য়াচ। এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

Share this article
click me!