ISL 2021, নিজের দলকে নিয়েই বিস্ফোরক মন্তব্য করলেন এসসি ইস্টবেঙ্গল কোচ দিয়াজ

আইএসএল ২০২১ (ISL 2021) -এ পরপর ৩ ম্য়াচে হারতে হয়েছে এসসি ইস্টবেঙ্গলকে (SC East Bengal)। ৩ ম্য়াচে ১০ গোল খেতে হয়েছে ম্যানুয়েল দিয়াজের (Manuel Diaz) দলকে। এবার নিজের দল নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন লাল-হলুদের স্প্যানিশ কোচ (Spanish Coach)।
 

Asianet News Bangla | Published : Dec 1, 2021 7:31 AM IST

কোচ বদলেছে, বদলেছে দলের প্লেয়ারও। কিন্তু পারফরমেন্স? তার কোনও বদল নেই এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal)। গতবার যেই তিমিরে ছিল দল, এবারও  সেই একই অবস্থা। প্রথম ৩ ম্যাচে গোল খাওয়ার নিরিখে তো গতবারের রবি ফাউলারের (Robi Fowler) দলকেও ছাপিয়ে গিয়েছে ম্য়ানুয়েল দিয়াজের (Manuel Diaz) দল। প্রথম ম্যাচে জামশেদপুর এফসি (Jamshedpur FC)-র বিরুদ্ধে ১-১ ড্র। দ্বিতীয় ম্যাচে ডার্বিতে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) কাছে ০-৩ হার। তৃতীয় ম্যাচে ওড়িশা এফসি (Odisha FC)-র বিরুদ্ধেও ৪-৬ হার। ৩ ম্য়াচে ইতিমধ্যেই ১০ গোল হজম করে ফেলেছে লাল-হলুদ রক্ষণ। কোচ থেকে দল নির্বাচন এসসি ইস্টবেঙ্গলের সব কিছু নিয়েই  উঠতে শুরু করেছে প্রশ্ন। এবার শুধু সমালোচকরাই নিজের দল নিয়ে বড়সড় প্রশ্ন  তুলে দিলেন  খোদ কোচ ম্যানুয়েল দিয়াজ।  

সাংবাদিক সম্মেলনে লাল-হলুদের স্প্যানিশ কোচের কাছে জানতে চাওয়া হয়েছিল প্রতিযোগিতায় কবে জয় পাবে তার দল। উত্তর দিতে  গিয়ে  বিস্ফোরক মন্তব্য করেন ম্যানুয়েল দিয়াজ। তিনি বলেন,'এটা সত্যিই একটা বড় প্রশ্ন। দল কবে জিতবে সেটা আমারও জানা নেই। যা দল আমাদের হাতে আছে, তাই নিয়েই খেলতে হবে। এই ধরনের ম্যাচ খেলার মতো যথেষ্ট দক্ষতা আমাদের আছে বলে মনে হয় না। মূলত সেট পিসেই আমরা পিছিয়ে যাচ্ছি এবং প্রতিপক্ষরা আমাদের গোল দিয়ে যাচ্ছে। আমাদের কাজ একটা লক্ষ্য স্থির করে সেই লক্ষ্যের দিকে এগিয়ে যাওয়া। কিন্তু ইন্ডিয়ান সুপার লিগের জন্য যে মানটা দরকার, সেখানে আমরা এখনও পৌঁছতে পারিনি।' নিজের দল নিয়ে যে একেবারেই সন্তুষ্ট নয় ম্যানুয়েল দিয়াজ তা  স্পষ্ট করে দিয়েছেন এসসি ইস্টবেঙ্গল কোচ।

পাশাপাশি দল ৩ ম্য়াচে ১০ গোল হজম করলেও, দোষ শুধু রক্ষণের প্লেয়ারদের উপর দিতে নারাজ ম্যানুয়েল দিয়াজ। গোল খাওয়ার দায় পুরো দলের। দলের মনোসংযোগের অভাবও রয়েছে বলে জানিয়েছেন তিনি। লাল-হলুদ কোচের কথায়,'নিজেদের গোল রক্ষার দায়িত্ব শুধু ডিফেন্ডারদের নয়, পুরো দলেরই। আমাদের দলের কেউই কাজটা ঠিকমতো করতে পারেনি। আমাদের বিপক্ষ খুব সহজেই গোলগুলো পেয়ে গিয়েছে। প্রথম ৩০ মিনিট আমরা তো ভালই খেলেছি। তিনটে ম্যাচেই তাই হয়েছে। কিন্তু বাকি সময়ে আমরা মনসংযোগ হারিয়ে ফেলেছি, সেট পিস থেকে আমাদের প্রতিপক্ষ গোল করে বেরিয়ে গিয়েছে।' শুক্রবার এসসি ইস্টবেঙ্গলের পরবর্তী প্রতিপক্ষ চেন্নাইন এফসি। সেই ম্যাচ দিয়াজের দল ঘুড়ে দাঁড়াতে পারে কিনা সেটাই দেখার। 

Share this article
click me!