ঘর মোছার জলে এক চিমটি লবন, বদলে দিতে পারে আপনার জীবন

এর ফলে ঘরে ইতিবাচক শক্তি বৃদ্ধি পায় এবং পরিবারের সদস্যদের সমস্যা দূর হতে শুরু করে। কিন্তু ঘরে লবণ জলের ঘর মোছার আগে কিছু বিষয় মাথায় রাখা খুবই জরুরি। তো চলুন জেনে নেওয়া যাক লবণ মোছার সময় কী কী বিষয় মাথায় রাখা উচিত।
 

Web Desk - ANB | Published : Mar 29, 2022 10:08 AM IST

18
ঘর মোছার জলে এক চিমটি লবন, বদলে দিতে পারে আপনার জীবন

লবণ আমাদের জীবনে খুবই গুরুত্বপূর্ণ। কোনও দিন খাবারে লবণ কম থাকলে তার স্বাদ ঠিক হয় না। আমাদের খাবারে যেভাবে লবণের বিশেষ গুরুত্ব রয়েছে, তেমনি বাস্তুশাস্ত্রেও লবণের প্রতিকারের বিশেষ গুরুত্ব রয়েছে। বাড়ির নেতিবাচক শক্তি দূর করার জন্য বাস্তুশাস্ত্রে অনেকগুলি প্রতিকার দেওয়া হয়েছে, তার মধ্যে একটি হল লবণ জল দিয়ে মুছে ফেলা।
 

28

 

বাস্তুশাস্ত্র অনুসারে ঘর পরিষ্কার করার সময় জলে সামান্য লবণ মিশিয়ে মুছে দিলে ঘরের নেতিবাচক শক্তি চলে যায়। এমনটা বিশ্বাস করা হয় যে এর ফলে ঘরে ইতিবাচক শক্তি বৃদ্ধি পায় এবং পরিবারের সদস্যদের সমস্যা দূর হতে শুরু করে। কিন্তু ঘরে লবণ জলের ঘর মোছার আগে কিছু বিষয় মাথায় রাখা খুবই জরুরি। তো চলুন জেনে নেওয়া যাক লবণ মোছার সময় কী কী বিষয় মাথায় রাখা উচিত।
 

 

38

বাস্তুশাস্ত্রে লবণ সংক্রান্ত অনেক প্রতিকারের কথা বলা হয়েছে, তবে সবচেয়ে সহজ সমাধান হল লবণ জল দিয়ে মুছে ফেলা। আপনি যদি প্রতিদিন নোনা জল মুছতে না পারেন তবে অবশ্যই সপ্তাহে একবার বা দুবার করবেন। এতে আপনার ঘরের সমস্ত নেতিবাচক শক্তি দূর হবে।

48

একটা কথা মনে রাখতে হবে যে বৃহস্পতিবার বাড়িতে নোনা জল একেবারেই মুছা উচিত নয়। এ ছাড়া মঙ্গল ও রবিবার জলে লবণ দিয়ে মোছা উচিত নয়।
 

58

যখনই জলতে নুন মিশিয়ে ঘর মুছবেন, একটা কথা মনে রাখবেন জলতে লবণ মেশাতে গিয়ে কেউ যেন দেখতে না পারে। আপনি যদি আপনার বাড়িতে গাছ লাগাতে যান এবং একই সময়ে কেউ আসে তবে তার সামনে জলে লবণ মেশাবেন না।
 

68

এ ছাড়া ঘর পরিষ্কারের জন্য যদি আপনার কোনও হেলপার থাকে, তাহলে মোছার জলতে লবণ মেশানোর সময় সে যেন না দেখে। এমনটা বিশ্বাস করা হয় যে এই কাজটি করার সময় যদি বাইরের কাউকে দেখা যায় তবে এই প্রতিকারের কোনও প্রভাব নেই। এই ক্ষেত্রে, এই প্রতিকারের কোন লাভ নেই।
 

78

মনে রাখবেন লবণ দিয়ে মোছার পর ভুলেও অবশিষ্ট জল ঘরে ফেলে দেবেন না। মোছার জল সব সময় বাড়ির বাইরের ড্রেনে ফেলতে হবে। এমনটা বিশ্বাস করা হয় যে সেই জল ঘরেই ফেলে দিলে নেতিবাচক শক্তি ঘরেই থেকে যায়।
 

88

 এছাড়াও অনেক সময় বাড়িতে বাস্তু ত্রুটির কারণে মানুষ সমস্যায় পড়েন। এমন পরিস্থিতিতে আপনি চাইলে আপনার বাথরুমে একটি শিশিতে লবণ রাখুন। কথিত আছে যে এটি করলে আপনার বাড়ির ভিতরের বাস্তু দোষ দূর হয়ে যাবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos