বাংলার নতুন বছরে কোন রত্ন হবে আপনার জন্য শুভ, জেনে নিন রাশি অনুযায়ী

আপনার যদি রত্ন সম্পর্কে সঠিক জ্ঞান না থাকে তবে রত্ন পরিধান করবেন না, তবে কখনই ভুল রত্ন পরিধান করবেন না। আপনার রাশি অনুযায়ী কোন রত্ন পরবেন, যা ভাগ্য বয়ে আনবে, আসুন জেনে নিন।
 

deblina dey | Published : Apr 12, 2022 8:54 AM IST

112
বাংলার নতুন বছরে কোন রত্ন হবে আপনার জন্য শুভ, জেনে নিন রাশি অনুযায়ী

মেষ রাশি
মেষ রাশির শাসক গ্রহ মঙ্গল। মঙ্গলের রত্ন প্রবাল, তাই মেষ রাশির জাতকদের জন্য প্রবাল রত্ন শুভ। প্রবাল পরলে শারীরিক-মানসিক শক্তি, সম্পদ-বৈভব, সম্পর্ক, বন্ধুবান্ধব ইত্যাদি অনেক আনন্দ পাওয়া যায়। লাল প্রবাল শুভ, মঙ্গলবার সকালে স্নানের পর এটি ডান হাতের কনিষ্ক বা তর্জনীতে পরিধান করুন।

212

বৃষ রাশি
শাসক গ্রহ শুক্র। শুক্রের মণি হীরা। হীরা বৃষ রাশির মানুষের আকর্ষণ শক্তি বাড়ায়। হীরা স্বাস্থ্য সংক্রান্ত সমস্যাও দূর করে। হীরা শুক্রকে শক্তিশালী করে তোলে। শুক্রবার সকালে স্নান করার পর ডান হাতের মধ্যমা আঙুলে হীরা পরা শুভ বলে মনে করা হয়। 

312

মিথুন 
মিথুন রাশির অধিপতি বুধ। বুধ গ্রহের রং সবুজ তাই মিথুন রাশির জাতক জাতিকাদের সবুজ রঙের পান্না পরা উচিত। পান্না ভাল বক্তৃতা, ব্যবসায় লাভ, সুস্বাস্থ্য, সম্পদ এবং আরও অনেক কিছু দেয়। বুধকে শক্তিশালী করতে পান্না পরা হয়। বুধবার সকালে স্নান করার পর ডান হাতের অনামিকা আঙুলে পান্না পরা শুভ বলে মনে করা হয়।

412

কর্কট 
কর্কট রাশির শাসক গ্রহ হল চাঁদ। চন্দ্র গ্রহের রত্ন হল মুক্তা, তাই কর্কট রাশির জাতকদের মুক্তা পরা উচিত। কর্কট রাশির জাতক জাতিকারা যদি সাদা মুক্তা রত্নপাথর পরিধান করে তবে তা তাদের মানসিক শান্তি, সুস্বাস্থ্য, বিভিন্ন সুযোগ সুবিধা এবং দীর্ঘায়ু প্রদান করে। ঝিনুকের মুখ দিয়ে সমুদ্র থেকে মুক্তা আসে। সোমবার সকালে স্নান করার পর ডান হাতের অনামিকা বা কনিষ্ক আঙুলে মুক্তা পরানো হয়।

512

সিংহ 
রাশির শাসক গ্রহ হল সিংহ রাশি এবং সূর্যের বর্ণ লাল, তাই সিংহ রাশির মানুষদের চূনী পরিধান করা উচিত। তারা ব্যবসায় লাভ, সুস্বাস্থ্য, উচ্চ পদ ও খ্যাতি পায়। রবিবার সকালে স্নান করার পর ডান হাতের কনিষ্ক আঙুলে চূনী পরানো হয়।

612

কন্যা
কন্যা রাশির শাসক গ্রহ বুধ, এর রঙ সবুজ, তাই সবুজ পান্না পরা শুভ বলে মনে করা হয়। এটি আত্মবিশ্বাস, সম্পদ এবং সুস্বাস্থ্য দেয়।

712

তুলা 
রাশিতে শুক্র গ্রহ, শুক্রের মণি হীরা, তাই তুলা রাশির জাতকদের হীরা পরা উচিত। হীরা বৃষ রাশির মানুষের আকর্ষণ শক্তি বাড়ায়। হীরা বৃষ রাশির মানুষের স্বাস্থ্য সমস্যাও দূর করে। 

812

বৃশ্চিক 
রাশির শাসক গ্রহ এবং মঙ্গলের রং লাল তাই বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের লাল রঙের প্রবাল পরা উচিত। আপনি যদি বৃশ্চিক রাশির সাথে প্রবাল রত্ন পরিধান করেন তবে আপনি শারীরিক-মানসিক শক্তি, সম্পদ এবং জাঁকজমক, সম্পর্ক, বন্ধুবান্ধব ইত্যাদির মতো অনেক আনন্দ পান।

912

ধনু রাশি
শাসক গ্রহ হল ধনু এবং বৃহস্পতির রং হলুদ, তাই ধনু রাশির জাতকদের হলুদ পোখরাজ পরার পরামর্শ দেওয়া হয়। 

1012

মকর রাশি
শাসক গ্রহ শনি এবং শনির রঙ কালো, তাই মকর রাশির জাতকদের নীলকান্তমণি পরার পরামর্শ দেওয়া হয়। মকর রাশির জাতক জাতিকারা যদি নীলকান্তমণি রত্ন পরিধান করে তবে এটি তাদের আর্থিক সুবিধা, স্বাস্থ্য সুবিধা, খ্যাতি ও খ্যাতি এবং আত্মবিশ্বাস দেয়। 

1112

কুম্ভ
রাশির শাসক গ্রহ এবং শনির রঙ কালো, তাই কুম্ভ রাশির জাতকদের নীলা পরার পরামর্শ দেওয়া হয়। মকর রাশির জাতক জাতিকারা যদি নীলা রত্নপাথর পরিধান করে তবে এটি তাদের আর্থিক সুবিধা, স্বাস্থ্য সুবিধা, খ্যাতি এবং খ্যাতি এবং আত্মবিশ্বাস দেয়।

1212

মীন 
রাশির অধিপতি বৃহস্পতি। এর লোকদের দীর্ঘায়ু, সুস্বাস্থ্য এবং খ্যাতি ও খ্যাতির জন্য গুরু রত্ন পীত পোখরাজ পরিধান করা উচিত। মুক্তা এবং প্রবালও পরা যেতে পারে। তবে কোন রত্নটি আপনার জন্য সঠিক, জ্যোতিষশাস্ত্র জিজ্ঞাসা করার পরেই এটি পরুন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos