দুর্ভাগ্য কাটাতে এবং আটকে থাকা কাজের বাধা দূর করতে রাশি অনুযায়ী জানুন শিবের মন্ত্র জপ

শ্রাবণ মাস, যা ভগবান শিবের আশীর্বাদ বর্ষণ করে, ১৮ জুলাই, ২০২২ থেকে শুরু হবে এবং ১২ আগস্ট, ২০২২ পর্যন্ত চলবে। যেখানে শিবের ভক্তিতে নিমগ্ন প্রতিটি মানুষ সকল প্রকার উপাসনা ও প্রতিকারের মাধ্যমে তাকে সন্তুষ্ট করে কাঙ্খিত আশীর্বাদ লাভের চেষ্টা করবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শ্রাবণ মাসে যদি ভগবান শিবকে তাঁর রাশি অনুসারে পূজা করা হয় এবং তাঁর অলৌকিক মন্ত্রগুলি উচ্চারণ করা হয়, তাহলে মহাদেব শীঘ্রই প্রসন্ন হবেন এবং তাঁর ভক্তদের দুঃখ-কষ্ট দূর করে তাদের কাঙ্খিত আশীর্বাদ দেবেন। . আসুন জেনে নেই শ্রাবণ মাসে ১২ টি রাশির জন্য ভগবান শিবের উপাসনা করার প্রতিকার ও মহামন্ত্র।
 

Web Desk - ANB | Published : Jul 16, 2022 5:02 AM IST

112
দুর্ভাগ্য কাটাতে এবং আটকে থাকা কাজের বাধা দূর করতে রাশি অনুযায়ী জানুন শিবের মন্ত্র জপ

মেষ রাশির জন্য শিব পূজার দারুণ প্রতিকার
শ্রাবণ মাসে ভগবান শিবের কাছ থেকে কাঙ্খিত আশীর্বাদ পেতে মেষ রাশির মানুষদের উচিত ভগবান শিবের জলাভিষেক এবং গঙ্গাজলে গুড় মিশিয়ে 'ওম নমঃ শিবায়' জপ করা।
 

212

বৃষ রাশির জন্য শিব পূজার দারুণ প্রতিকার
ভগবান শিবের আশীর্বাদ পেতে বৃষ রাশির জাতক জাতিকাদের শ্রাবণ মাসে সাদা ফুল, দই, চিনি, চাল, শ্বেত চন্দন ইত্যাদি দিয়ে স্ফটিকের তৈরি কাঁচের পূজা করা উচিত। একই সঙ্গে রুদ্রাক্ষের জপমালা দিয়ে 'ওম নাগেশ্বরায় নমঃ' মন্ত্র জপ করতে হবে।
 

312

মিথুন রাশির জন্য শিব পূজার দারুণ প্রতিকার
সাওয়ান মাসে, মিথুন রাশির জাতক জাতিকাদের বিশেষভাবে ভগবান শিবকে আখের রস দিয়ে পবিত্র করা উচিত এবং পূর্ণ ভক্তি ও বিশ্বাসের সাথে 'ওম নমঃ শিবায় কলম মহাকাল কলম কৃপালম ওম নমঃ' মহামন্ত্র জপ করা উচিত।
 

412

কর্কট রাশির জন্য শিব পূজার দারুণ প্রতিকার
শিবের প্রিয় মাসে অর্থাৎ শ্রাবণ মাসে কর্কট রাশির জাতক জাতিকাদের গরুর দুধ থেকে তৈরি খাঁটি দেশীয় ঘি দিয়ে ভগবান শিবকে পবিত্র করা উচিত এবং 'ওম চন্দ্রমৌলেশ্বরা নমঃ' মন্ত্রের অন্তত একটি জপ জপ করা উচিত।
 

512

সিংহ রাশির জন্য শিব পূজার দারুণ প্রতিকার
সাওয়ান মাসে, সিংহ রাশির জাতকদের উচিত জলে গুড় মিশিয়ে শিবলিঙ্গের পবিত্রতা করা এবং মহাদেবের কাছ থেকে কাঙ্ক্ষিত বর পেতে 'ওম নমঃ শিবায় কলম মহাকাল কলম কৃপালম ওম নমঃ' মন্ত্রটি জপ করা উচিত।
 

612

কন্যা রাশির জন্য শিব পূজার দারুণ প্রতিকার
জ্যোতিষশাস্ত্র অনুসারে, কন্যা রাশির শাসক গ্রহ হল বুধ এবং এই রাশির মানুষদের শ্রাবণ মাসে শিবের আশীর্বাদ পেতে তাদের পূজায় গাঁজা এবং পান দিতে হবে। একই সাথে তাদের পূর্ণ ভক্তি ও বিশ্বাসের সাথে ভগবান শিবের মন্ত্র 'ওম নমো শিবায়ে কালাম নমঃ' জপ করা উচিত।
 

712

তুলা রাশির জন্য শিব পূজার দারুণ প্রতিকার
শ্রাবণ মাসে ভগবান শিবের আরাধনার জন্য তুলা রাশির জাতকদের বিশেষভাবে দই, মধু ও সুগন্ধি দিয়ে শিবলিঙ্গকে পবিত্র করা উচিত এবং রুদ্রাক্ষের মালা দিয়ে শিব পঞ্চাক্ষরী মন্ত্র জপ করা উচিত।
 

812

বৃশ্চিক রাশির জন্য শিব পূজার দারুণ প্রতিকার
জ্যোতিষশাস্ত্র অনুসারে, শ্রাবণ মাসে মহাদেবের কাছ থেকে কাঙ্খিত বর পেতে, বৃশ্চিক রাশির জাতকদের বিশেষ করে খাঁটি ঘি দিয়ে শিবলিঙ্গকে পবিত্র করা উচিত এবং যতটা সম্ভব মহাদেবের মন্ত্র 'ওম হউন ওম জুনসাহ' জপ করা উচিত।
 

912

ধনু রাশির জন্য শিব পূজার দুর্দান্ত প্রতিকার
সাওয়ানে শিব পূজার মাধ্যমে তাদের ইচ্ছা পূরণ করতে, ধনু রাশির জাতক জাতিকাদের উচিত শিবলিঙ্গকে জাফরান দুধ দিয়ে পবিত্র করা এবং 'ওম নমো শিবায় গুরু দেবায় নমঃ' মন্ত্র জপ করা।
 

1012

মকর রাশির জন্য শিব পূজার দারুণ প্রতিকার
শ্রাবণ মাসে, মকর রাশির মানুষদের বিশেষ করে গঙ্গাজল এবং বেলপত্র বা শমী পত্র দিয়ে ভগবান শিবের পূজা করা উচিত এবং ভগবান শিবের আশীর্বাদ পেতে 'ওম হউন ওম জুনসাহ' মন্ত্রটি জপ করা উচিত।
 

1112

কুম্ভ রাশির জন্য শিব পূজার দুর্দান্ত প্রতিকার
ভগবান মহাদেবের আশীর্বাদ পাওয়ার জন্য কুম্ভ রাশির লোকেরা, বিশেষ করে শ্রাবণ মাসে, শিবলিঙ্গে কাঁচা দুধ, সরিষা বা তিলের তেল এবং নীল রঙের ফুল নিবেদন করে এবং 'ওম হম ওম জোঁসাহ' মন্ত্রটি উচ্চারণ করে।

1212

মীন রাশির জন্য শিব পূজার দারুণ প্রতিকার
মীন রাশির জাতক জাতিকাদের শ্রাবণ মাসে শিবলিঙ্গকে জাফরান দুধ ও গঙ্গাজল দিয়ে পবিত্র করার সময় 'ওম নমো শিবায় গুরু দেবায় নমঃ' মন্ত্রটি জপ করা উচিত।

Share this Photo Gallery
click me!
Recommended Photos