Saraswati Puja Astrology: সরস্বতী পুজোয় বদলাতে পারে আপনার ভাগ্য, রাশি মেনে দেবী বন্দনা করলে উপকৃত হবেন

মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে আরাধনা করা হয় বাগ দেবীর (Saraswati Puja)। তিথি অনুসারে শনিবার সরস্বতী পুজো। রীতি মেনে সরস্বতী পুজোর পরের দিন ষষ্ঠী পুজো হয়। জ্যোতিষ মতে সরস্বতী পুজোর দিনটি বেশ গুরুত্বপূর্ণ। এই দিন বদলাত পারে ভাগ্যের চাকা। নিয়ম মেনে পুজো করলে দেবীর কৃপা পাবেন। সব কাজে সফল হবেন, উচ্চ শিক্ষা সুযোগ আসবে।  এবছর রাশি মেনে দেবী বন্দনা করুন। জেনে নিন কোন রাশির জাতক-জাতিকারা কীভাবে দেবীর পুজো করবেন।   

Sayanita Chakraborty | Published : Feb 4, 2022 4:46 AM IST / Updated: Feb 04 2022, 11:54 AM IST

112
Saraswati Puja Astrology: সরস্বতী পুজোয় বদলাতে পারে আপনার ভাগ্য, রাশি মেনে দেবী বন্দনা করলে উপকৃত হবেন

মা সরস্বতীর পুজো করার সঙ্গে সঙ্গে সরস্বতী কবচ পাঠ করুন। এই রাশির জন্য সরস্বতী কবচ পাঠ করা বেশ শুভ। সরস্বতী পুজোর দিন অবশ্যই তা করুন। এতে শিক্ষাক্ষেত্রে উন্নতি ঘটবে। উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে। সঙ্গে কর্মক্ষেত্রে উন্নতি হবে। 

212

মা সরস্বতীকে সাদা ফুল অর্পন করুন বৃষ রাশির জাতক জাতিকারা। দেবীর কপালে শ্বেত চন্দনের তিলক লাগান। এতে দেবীর কৃপা পাবেন। দেবীর কৃপায় শিক্ষায় উন্নতি হবে। সরস্বতী পুজোর শুভ মুহূর্তে অবশ্যই এই টোটকা মেনে চলুন। এতে উন্নতি ঘটবে। 

312

দেবী সরস্বতীর সঙ্গে ভগবান গণেশের পুজো করুন এই শুভ তিথিতে। সিদ্ধিদাতার পুজো করার সময় তাঁকে দুর্বা ও ঘাস অর্পন করুন। সঙ্গে বুন্দি লাড্ডু দিয়ে পুজো করুন। এতে একদিকে যেমন শিক্ষাক্ষেত্রে উন্নতি ঘটবে তেমনই উন্নতি হবে ব্যবসাক্ষেত্রে।

412

মা সরস্বতীকে ক্ষীর অর্পন করা এই রাশির জন্য শুভ। এই ক্ষীর পুজোর পর শিশুদের মধ্যে বিতরণ করুন। এই টোটকায় শিক্ষাক্ষেত্রে যেমন উন্নতি হবে তেমনই সব কাজে সফল হবেন। জীবনের সকল বাধা কেটে যাবে এই টোটকায়। সরস্বতী পুজোর দিন অন্যান্য নৈবেদ্যর সঙ্গে দেবীকে ক্ষীর অর্পন করুন। 

512

নিষ্ঠা ভরে মা সরস্বতী পুজো করুন সিংহ রাশির জাতক জাতিকারা। সঙ্গে অবশ্যই গায়েত্রী মন্ত্র জপ করুন। এতে সব কাজে সফল হবেন। মন শান্ত হবে এই উপায়। নিয়মিত গায়েত্রী মন্ত্র জপ করা শুভ মনে করা হয়। 

612

দেবী বন্দনার পর দরিদ্র বাচ্চাদের পড়াশোনা সংক্রান্ত দ্রব্য দান করুন। এতে আপনার উন্নতি হবে। শাস্ত্র মতে, এই টোটকা মেনে চললে শিক্ষাক্ষেত্রে উন্নতি ঘটবে। উচ্চ শিক্ষার সুযোগ আসতে পারে এই টোটকা মেনে চললে। এমনকী, কোনও চাকরির পরীক্ষায় সফল হবেন। 

712

দেবী বন্দনার দিন হলুদ পোশাক দান করুন। কোনও মন্দিরের পুরোহিতকে হলুদ পোশাক দেওয়া শুভ। এই শুভ তিথিতে এই রীতি মেনে দেবীর বন্দনা করলে সফল হবেন। হলুদ রঙটি শুভ মনে করা হয়। তাই এই রঙের পোশাক দান করুন।   

812

বৃশ্চিক রাশির জন্য সরস্বতী পুজোর তিথি বেশ শুভ। এই দিন। মা সরস্বতীর সঙ্গে সিদ্ধিদাতা গণেশের পুজো করবেন। সিদ্ধিদাতাকে হলুদ মিষ্টি অর্পন করুন। এতে আপনার ভাগ্য পরিবর্তন হবে। অবশ্যই সরস্বতী পুজোর শুভ মুহূর্তে এই টোটকা মেনে চলুন। 

912

মা সরস্বতীর কৃপা পেতে ধনু রাশির জাতক জাতিকারা দেবীকে হলুদ চালের ক্ষীর ভোগ দিন। সেই ভোগটি প্রসাদ হিসেবে দান করুন। এতে আপনার ভাগ্যন্নতি ঘটবে। সকল বাধা কেটে যাবে এই টোটকা মেনে চললে। 

1012

আজ মা সরস্বতীর ভোগ বিতরণ করলে লাভবান হবেন। সরস্বতী পুজোর দিন অবশ্যই মায়ের প্রসাদ বিতরণ করুন। এতে উচ্চশিক্ষার সুযোগ আসবে। সরস্বতী পুজোর দিন মায়ের প্রসাদ বিতরণ করলে ভাগ্যন্নতি ঘটে। 

1112

আজ নিষ্ঠা ভরে মা সরস্বতীর পুজো করুন। সরস্বতী মন্ত্রটি জপ করুন। এতে মা সরস্বতীর কৃপা পাবেন। সকালে উঠে স্নান করে নতুন পোশাক পরুন। এবার নিষ্ঠা ভরে মা সরস্বতী পুজো করুন। এদিন নিরামিষ ভোজন করা শুভ বলে মনে করা হয়।  

1212

মা সরস্বতীকে হলুদ ফল অর্পন করুন। সেই ফল বাচ্চাদের দান করুন। এতে মা সরস্বতীর কৃপা পাবেন। তাই এই নিয়ম মেনে দেবীর পুজো করুন। এতে শিক্ষাক্ষেত্রে উন্নতি হবে। উচ্চ শিক্ষার সুযোগ আসতে পারে। এমনকী, যে কোনও পরীক্ষায় সফল হবেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos