Ganesh Chaturthi 2022: রাশি অনুসারে গণেশের পুজো করুন, জেনে নিন কোন রঙের মূর্তি কোন রাশির জন্য শুভ

প্রতি বছর শুক্ল চতুর্থী তিথিতে পালিত হয় গণেশ চতুর্থী। কথিত আছে, এই দিন গণেশের জন্ম হয়েছিল। এবছর শুভ তিথি শুরু হয়েছে ৩০ অগস্ট। এই দিন দুপুর ৩টে ৩৪ মিনিট থেকে শুরু হবে শুভ সময়। চলবে ৩১ অগস্ট দুপুর ৩ টে ২৩ মিনিট পর্যন্ত। এখন সব জায়গায় চলছে গণেশের আরাধনা। ৩১ তারিখ পুজিত হবেন ভগবান গণেশ। আবার কোথাও কোথাও এক সপ্তাহ ধরে চলে উৎসব। কোথাওবা চলে ৩ দিন, কোথাও আবার সাত দিন ধরে চলে উৎসব। এবছর গণেশ পুজো করুন রাশি মেনে। দেখে নিন কোন রঙের মূর্তি কোন রাশির জন্য শুভ। সেই অনুসারে দেবতার আরাধনা করুন। 

Sayanita Chakraborty | Published : Aug 31, 2022 6:27 AM IST / Updated: Aug 31 2022, 01:49 PM IST

112
Ganesh Chaturthi 2022:  রাশি অনুসারে গণেশের পুজো করুন, জেনে নিন কোন রঙের মূর্তি কোন রাশির জন্য শুভ

মেষ রাশি(Aries)- এই রাশির জাতক জাতিকাদের জন্য গোলাপী বা লাল রঙের গণেশ মূর্তি শুভ। এই রঙের মূর্তি পূজো করলে ঘটবে উন্নতি। তেমনই আজ সিদ্ধিদাতাকে লাড্ডু নিবেদন করুন। এতে প্রসন্ন হবেন ভগবান গণেশ। মিলবে তাঁর আশীর্বাদ। মেনে চলুন এই বিশেষ টোটকা।     

212

বৃশ্চিক রাশি(Scorpio)- গাঢ় লাল রঙের গণপতি মূর্তি স্থাপন করুন বৃশ্চিক রাশির ছেলে মেয়েরা আজ সিদ্ধিদাতাকে লাড্ডু ও মতিচুর ভোগ নিবেদন করুন। ভগবান গণেশকে প্রসন্ন করতে এই টোটকা মেনে চলুন। এতে জীবনের সকল বাধা কেটে যাবে। পুজোর দিন তো বটেই, বাড়িতেও মূর্তি স্থাপন করুন এই টোটকা মেনে।

312

মিথুন রাশি(Gemini)- এই রাশির জাতক জাতিকা বাড়িতে সবুজ গণপতি মূর্তি স্থাপন করতে পারেন। ভোগ হিসেবে নিবেদন করুন মোদক। এই উপায় অবলম্বন করলে সিদ্ধিদাতার কৃপা পাবেন। জীবনের সকল জটিলতা থেকে মিলবে মুক্তি। সফল হবেন সর্বক্ষেত্রে। তাই আজ অবশ্যই সবুজ গণপতি মূর্তি স্থাপন করুন। 

412

কন্যা রাশি(Virgo)-  এই রাশি ছেলে মেয়েরা গাঢ় সবুজ রঙের গণপতি মূর্তি স্থাপন করুন। আজ কমলা রঙের মিষ্টি নিবেদন করুন সিদ্ধিদাতাকে। এতে জীবনের সকল বাধা কেটে যাবে। পুজোর দিন তো বটেই, বাড়িতেও মূর্তি স্থাপন করুন এই টোটকা মেনে। আর অবশ্যি আজ কমলা মিষ্টি নিবেদন করবেন। চাইলে বাড়িতে নিজেও বানাতে পারেন নৈবেদ্য। 

512

বৃষ রাশি(Taurus)-  এই রাশির জাতক জাতিকাদের জন্য হলুদ রং শুভ। আজ হলুদ রঙের গণেশ মূর্তি বাড়িতে স্থাপন করুন। এতে জীবনের সকল বাধা কেটে যাবে। পুজোর দিন তো বটেই, বাড়িতেও মূর্তি স্থাপন করুন এই টোটকা মেনে। হলুদ রঙের দেব মূর্তি বৃষ রাশির জন্য শুভ। তাই অবশ্যই এই বিষয় গুরুত্ব দিন। 

612

তুলা রাশি(Libra)- সাদা গণেশ মূর্তি স্থাপন করুন তুলা রাশির ছেলে মেয়েরা। সাদা গণেশের মূর্তি শুভ বলে গণ্য করা হয়। আর তুলা রাশির ছেলে মেয়েরা অবশ্যই এই রঙের মূর্তি স্থাপন করুন। তেমনই গণেশের বাহন হল ইঁদুর। মূর্তি কেনার সময় দেখে নিন যেন সিদ্ধিদাতার পায়ের কাছে যেন ইঁদুর থাকে। এমন মূর্তি রাখা শুভ বলে মনে করা হয়। 

712

মীন রাশি(Pisces)-  এই রাশি ছেলে মেয়েরা হলুদ রঙের গণপতি মূর্তি স্থাপন করুন। আর লাল ফুল নিবেদন করুন গণেশকে। এদিকে মোদক হল সিদ্ধিদাতার প্রিয় মিষ্টি। তাই গণেশ মূর্তি কেনার সময় খেয়াল রাখুন যেন সিদ্ধাদাতার হাতে মোদক থাকে। এমন মূর্তি পুজো করা তো বটেই ঘরে রাখাও শুভ বলে গণ্য করা হয়। 

812

সিংহ রাশি(Leo)-  এই রাশি ছেলে মেয়েরা চন্দন রঙের গণপতি মূর্তি স্থাপন করুন। মূর্তি কেনার সময় বিশেষ দিকে খেয়াল রাখুন। গণেশের এমন মূর্তি কিনুন যা বসার অবস্থায় রয়েছে। তেমনই গণেশ মূর্তির যেন বাম দিকে যেন তির্যক থাকে। মেনে চলুন এই নিয়ম।  

912

কর্কট রাশি(Cancer)- এই রাশি ছেলে মেয়েরা সাদা রঙের গণপতি মূর্তি স্থাপন করুন। নৈবেদ্য হিসেবে দিন মতিচুর লাড্ডু। প্রতিমার সামনে জলভর্তি কলশ অবশ্যই রাখুন। শাস্ত্র মতে এতে সিদ্ধিদাতার কৃপা বর্ষিত হবে আপনার ওপর। 

1012

ধনু রাশি(Sagittarius)- এই রাশি ছেলে মেয়েরা হলুদ রঙের গণপতি মূর্তি স্থাপন করুন। আজ হলুদ ফুল অর্পন করুন সিদ্ধিদাতাকে। পশ্চিম, উত্তর-পূর্ব বা উত্তর দিকে মূর্তিটি রাখতে পারেন। তেমনই দক্ষিণ দিকে ঘুরিয়ে মূর্তি রাখবেন না। এতে হতে পারে অমঙ্গল। মেনে চলুন এই টোটকা। 

1112

কুম্ভ রাশি(Aquarius)- এই রাশি ছেলে মেয়েরা গাঢ় নীল রঙের গণপতি মূর্তি স্থাপন করুন। পুজোর সময় সঠিক নিয়ম মেনে চললে মিলবে উপকার। গণেশ চতুর্থী তিথিতে অনেক বাড়িতেই পুজিত হন সিদ্ধিদাতা। অনেক ব্যবসাক্ষেত্রে গণেশের পুজো করা হয়ে থাকে। এবার সঠিক নিয়ম মেনে পুজো করুন।

1212

মকর (Capricorn)- এই রাশি ছেলে মেয়েরাও গাঢ় নীল রঙের গণপতি মূর্তি স্থাপন করুন। এতে জীবনের সকল বাধা কেটে যাবে। পুজোর দিন তো বটেই, বাড়িতেও মূর্তি স্থাপন করুন এই টোটকা মেনে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos