ক্রিসমাসের সেরা উপহার বেছে নিন প্রিয় মানুষটির জন্য, জেনে নিন রাশি অনুযায়ী পছন্দের গহণা

ডিসেম্বর মাস মানেই উৎসবের মরসুম। বড়দিন, নতুন বছর মিলিয়ে উৎসবে ভরপুর এই মাস। আর উৎসব মাসেই উপহারেরর পালা। মনের মানুষকে পছন্দের উপহার দেওয়াতেই উৎসবের আনন্দ প্রাপ্তি। প্রতিটি মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য যেমন আলাদা হয় প্রতিটি মানুষের পছন্দও হয় আলাদা আলাদা। আবার জ্যোতিষশাস্ত্রের মতে প্রতিটি রাশির চারিত্রিক বৈশিষ্ট্যও আলাদা হয়। সে রকম নানান ধরনের গহনা এক-একটি রাশির পক্ষে বিশেষভাবে শুভ। দেখে নিন রাশি অনুযায়ী কোন গহনা আপনার কাছের মানুষটির জন্য উপযুক্ত। 

deblina dey | Published : Dec 13, 2020 6:17 AM IST / Updated: Dec 17 2020, 11:20 AM IST

112
ক্রিসমাসের সেরা উপহার বেছে নিন প্রিয় মানুষটির জন্য, জেনে নিন রাশি অনুযায়ী পছন্দের গহণা

মেষ রাশি- এই রাশির জাতক-জাতিকার জন্য লাল রং-এর গহণা শুভ। তাই উপহার হিসেবে মেষ রাশির জাতক-জাতিকা ভারী গহনার বদলে হালকা ও আধুনিক গহনাই পছন্দ করেন বেশি করেন। আধুনিক ঘড়ি ও ছোট ধরনের দুল দিতে পারেন। 

212

বৃষ রাশি-  এই রাশির জাতক-জাতিকাদের ঐতিহ্যের ছোঁয়া থাকায় মেশ রাশির মতো এরাও হালকা গয়নাই বেশি পছন্দ করেন। এই রাশির জাতক-জাতিকারা গহনা পরতে খুবই ভালোবাসেন। নেকলেস এবং লকেট দিতে পারেন উপহার হিসেবে। 

312

মিথুন রাশি- এই রাশির জাতক-জাতিকাদের পছন্দ সময় অনুযায়ী বদলাতে থাকে। মনের মত গহণা কিনতে এরা বড় দোকান থেকে ছোট দোকানগুলিতে কিনতে ভালোবাসেন। ছোট ছোট উপহারেই এরা খুশি। 

412

কর্কট রাশি- মুনস্টোন রত্ন দিয়ে তৈরি গহনা এদের পক্ষে শুভ। পুরনো দিনের দিদা অথবা ঠাকুমার গহণাই এদের বেশি পছন্দের। তাই এদের ট্রেডিশনাল গহনা উপহার হিসেবে দিতে পারেন।

512

সিংহ রাশি-  এরা সাধারণত বড় আকারের গহণাই বেশি পছন্দ করেন। তাই এই রাশির জাতক-জাতিকাদের জন্য সোনার গহণাই বেশি উপযুক্ত। উপহার হিসেবে এদের এই গহনাই দিতে পারেন।

612

কন্যা রাশি- এই রাশি বিশেষ কারুকার্জের মাটি, শঙ্খ ও প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি গহণাও এদের পছন্দের তালিকায় রয়েছে। তাই এই রাশির জাতক-জাতিকারা উন্নত মানের গহণাই বেশি পছন্দ করেন। 

712

তুলা রাশি- এই রাশি বেশিরভাগ ক্ষেত্রেই নিজের ব্যক্তিত্ব অনুযায়ী গহনা পরেন। তুলা রাশির জাতক-জাতিকাদের ফুল, লতাপাতাযুক্ত আকারের গহণাই বিশেষ পছন্দ করেন।  তাই এই ধরণের উপহার দিতে পারেন এদের।

812

বৃশ্চিক রাশি- গহণার মধ্যে লকেট এবং আংটি এই রাশির খুব পছন্দের। এই রাশির জাতক-জাতিকারা নিজেদের পছন্দের মতো গহণা পড়তেই বেশি আগ্রহী। তাই যেই গহণা এদের পছন্দ হয় এরা তাই পড়েন। তাই এই ধরণের উপহার দিতে পারেন।

912

ধনু রাশি- এই রাশি স্থান বিশেষে গহণা পছন্দ করেন। কারণ এই রাশি ঘুরতে খুব ভালোবাসেন। তাই কোনও জায়গায় ঘুরতে গিয়ে সেই স্থানের বিশেষ কোনও গহনা উপহার হিসেবে দিতে পারেন।
 

1012

মকর রাশি- ভারী গহনা অথবা হাতে বানানো গহণা মকর রাশির বিশেষ প্রিয়। তাই বর্তমানে অনলাইনে বিভিন্ন ঐতিহ্যপূর্ণ, হাতের তৈরির গহণা খুব সহজেই কেনা যায়। সেই ধরণের চোকার বা মানানসই গহণা উপহার হিসেবে দিতে পারেন।

1112

কুম্ভ রাশি-  এই রাশির জাতক-জাতিকাদের জন্য প্লাটিনামের গহনা শুভ। এই রাশির জাতক-জাতিকারা সাধারণত সোনা অথবা রুপোর গহনা বেশি পছন্দ করেন। তবে সিলভার রঙের যে কোনও গহণা উপহার হিসেবে দিতে পারেন।

1212

মীন রাশি- পাথর দিয়ে তৈরি গহণা মীন রাশির জাতক-জাতিকাদের বেশি পছন্দ করেন। এই রাশির জাতিকারা পায়ের গহণা অলঙ্কারও পছন্দ করেন। এই ধরণের গহণা উপহার হিসেবেও দিতে পারেন মনের মানুষটিকে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos