চরম অর্থকষ্টে ভুগছেন? আজই বাড়িতে নিয়ে আসুন এই গাছ, ফিরবে ভাগ্য

বাড়িতে গাছ থাকা শরীরের পক্ষে খুবই উপকারী। সেই কারণে অনেকেই সামান্য জায়গা পেলও বাড়িতে গাছ লাগিয়ে নেন। আসলে 'একটি গাছ, একটি প্রাণ' কথাটি ছোট থেকেই সবাই শুনে আসছেন। যদিও এই কথা এখন বড়উ ফিকে হয়ে গিয়েছে। আর কেউ বিশ্বাস করেন না। বেশিরভাগ জায়গাতেই দেখা যায় গাছ কেটে বাড়ি উঠে যাচ্ছে। জঙ্গল কেটে সাফ করে দেওয়া হচ্ছে। যা আমাদের পরবর্তী প্রজন্মের জন্য খুবই অপকারী। তবে জানেন কি আপনার ভাগ্য পরিবর্তন করতে পারে গাছ!

Maitreyi Mukherjee | Published : Mar 29, 2022 10:41 AM IST / Updated: Mar 29 2022, 04:43 PM IST

110
চরম অর্থকষ্টে ভুগছেন? আজই বাড়িতে নিয়ে আসুন এই গাছ, ফিরবে ভাগ্য

এই সময়ে দাঁড়িয়ে উন্নয়ন একমাত্র লক্ষ্য। আর এই উন্নয়নের দোহাই দিয়ে কেটে ফেলা হচ্ছে একের পর এক গাছ। সাফ হয়ে যাচ্ছে জঙ্গল। গ্রাম্য এলাকায় সবুজের দেখা মিললেও একটু শহুরে এলাকায় কার্যত কংক্রিটের ভিড়ে উধাও হতে যাচ্ছে গাছ। সেখানে শুধুমাত্র ফ্ল্যাটের বারান্দায় বাহারি গাছের সমাহার দেখতে পাওয়া যায়। 

210

গাছের গুরুত্ব এখন আর মানুষ তেমন করে বোঝে না। তাই তো হাতে ছুটি থাকলেই মানুষ বেরিয়ে পড়ে প্রকৃতির টানে। সেখানে গিয়ে ঘুরে বেরিয়ে টাকা খরচ করে নেন। কিন্তু, নিজের এলাকায় তার দরকার উন্নয়ন। সেই কারণে সব গাছ কেটে তৈরি হয়ে যায় ফ্ল্যাটবাড়ি বা ঝাঁ চকচকে শপিং মল। 

310

গাছ যেমন মানুষকে অক্সিজেন সরবরাহ করে তেমনই পরিবেশের ভারসাম্য রক্ষা করে। যেই কারণেই গাছ প্রেমী মানুষ বাড়ির ছাদ, বারান্দা থেকে শুরু করে বাড়ির ফাঁকা অংশে বিভিন্ন গাছ লাগান। এক্ষেত্রে নানা উপকারের পাশাপাশি সেই গাছগুলি পরিবেশ এবং বাড়ি উভয়েরই সৌন্দর্য বৃদ্ধি করে। 

410

তবে গাছ যে শুধুমাত্রই বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করে তা কিন্তু একেবারেই নয়। এই গাছ আসলে ভাগ্য পরিবর্তনেও সাহায্য করে। অর্থকষ্ট দূর করতেও সাহায্য করে গাছ। তার জেরেই বাড়িতে এমন গাছ লাগান যা আপনাকে বিভিন্ন দিক থেকে সাহায্য করবে। এমনকী, আপনার ভাগ্য ফেরাতেও সাহায্য করবে। 
 

510

বাস্তু শাস্ত্রে বলা হয়েছে, কিছু গাছ বাড়িতে রাখলে তা সার্বিক ভাবে গৃহের শান্তি থেকে শুরু করে আর্থিক অবস্থার উন্নতি ঘটাতেও সাহায্য করে। আলাদা আলাদা গাছের আলাদা আলাদা গুনের প্রভাবে এই সব সুবিধা পান সাধারণ মানুষ। আর এরকমই একটি উপকারী গাছ হল অ্যালোভেরা।

610

আ্যলোভেরা গাছ ভেষজ কিছু গুনে সমৃদ্ধ। ত্বকের যে কোনও সমস্যা দূর করতে সাহায্য করে অ্যালোভেরা। চুল ঝরে পরা রুখতে কিংবা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে অনেকেই এই অ্যালোভেরা জেল ব্যবহার করে থাকে। এছাড়া এটি পেটের পক্ষেও খুবই উপকারী।

710

অ্যালোভেরা গাছ ভেষজ কিছু গুনে সমৃদ্ধ। ত্বকের যে কোনও সমস্যা দূর করতে সাহায্য করে অ্যালোভেরা। চুল ঝরে পরা রুখতে কিংবা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে অনেকেই এই অ্যালোভেরা জেল ব্যবহার করে থাকে। এছাড়া এটি পেটের পক্ষেও খুবই উপকারী।

810

বাস্তুবিদরা জানাচ্ছেন, এই গাছ বাড়িতে রাখলে তা মানুষের জন্য খুবই কল্যাণকর। বাড়িতে অ্যালোভেরা গাছ রাখতে পারলে তা শারীরিক পরিস্থিতির প্রতি সুপ্রভাব ফেলে। যার কারণেই বাড়িতে সবার শরীর স্বাস্থ্য ভালো থাকে।  
 

910

অর্থভাগ্য ফিরিয়ে আনতেও দারুণ ফলদায়ক এই গাছ। এছাড়াও বাড়ির নানা সমস্যা দূর করে সুস্থ পরিবেশ বজায় রাখতেও সক্ষম অ্যালোভেরা গাছ। তবে অবশ্যই এই গাছ লাগানোর সময় মাথায় রাখতে হবে যেন গাছটি গৃহের পূর্ব দিকে থাকে। যদি পূর্ব দিকে গাছটি রাখার জায়গা না থাকে সেক্ষেত্রে উত্তর দিকে রাখাও শুভ ফলদায়ক।

1010

তাই বাড়িতে টাকার সমস্যা মেটাতে আজই নিয়ে আসুন অ্যালোভেরা গাছ। অর্থকষ্ট মেটানোর পাশাপাশি যা একাধিক ফল দেবে আপনাকে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos