আপনার রাশি কি মেষ, জেনে নিন কোন রাশির সঙ্গে বিবাহে দাম্পত্য জীবন সুখের হবে

বিয়ের আচার অনুসারে জ্যোতিষ শাস্ত্রের (Astrology) ভূমিকা বিস্তর। একটা সময় বিয়ের আগে পাত্র পাত্রীর কুষ্টি মিলিয়ে বিয়ে দেওয়া হয়। এখন এই রীতি তেমন না দেখা গেলেও একেবারে উঠে গিয়েছে এমন নয়। এখনও অনেক পরিবার এই রীতি মেনে চলেন। শাস্ত্র মতে, দুজনের কুষ্টিতে মিল থাকলে বিয়ে সুখের (Happy) হয়। এছাড়াও শাস্ত্রে উল্লেখ আছে, কোন রাশির সঙ্গে কার মিল হয়, সে কথা। আজ রইল মেষ রাশির কথা। জেনে নিন কোন রাশির সঙ্গে বিবাহে দাম্পত্য সুখ পান মেষ রাশি (Aries)। 

Sayanita Chakraborty | Published : Mar 26, 2022 12:49 PM IST

110
আপনার রাশি কি মেষ, জেনে নিন কোন রাশির সঙ্গে বিবাহে দাম্পত্য জীবন সুখের হবে

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, মেষ রাশির জাতক জাতিকাদের সঙ্গে সিংহ ও ধনু রাশির জাতক জাতিকাদের মনের মিল খুব হয়। সে কারণে এদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক সহজে তৈরি হয়। আর সেই বন্ধুত্ব হয় চিরস্থানী। তবে এই বন্ধুত্ব থেকে যদি ভালোলাগা বা ভালেবাসা হয় তা হলে তা চিরস্থায়ী হয় না। 

 

210

শাস্ত্র অনুসারে, তুলা, কুম্ভ বা মিথুন রাশির জাতক জাতিকার সঙ্গে মেষ রাশির বিয়ে সুখের হয়। এই তিন রাশির সঙ্গে মেষ রাশির মনের মিল হয়। সে কারণে আপনার যদি মেষ রাশি হয়ে থাকে, তাহলে তুলা, কুম্ভ বা মিথুন রাশির জাতক জাতিকার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। 

 

310

তবে, ভুলেও কর্কট, বৃশ্চিক বা মীন রাশির সঙ্গে বিয়ে বা প্রেম করবেন না। এতে বিচ্ছেদের সম্ভাবনা থেকে যায়। রাশি মিল হলে সেই সম্পর্ক মজবুত হয়। কিন্তু, ভুল রাশির জাতক জাতিকার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হলে, সে সম্পর্ক নষ্ট হয়ে যেতে পারে। মনের মিল না হলে দেখা গেলে সেই সম্পর্ক টেকা মুশকিল হয়ে দাঁড়ায়। 

410

প্রেমের ক্ষেত্রেও মেনে চলুন জ্যোতিষ মত। ভুলেও কর্কট, বৃশ্চিক বা মীন রাশির ছেলের সঙ্গে সম্পর্কে জড়াবেন না। এতে প্রেমে অশান্তি দেখা দেয়। এমনকী, প্রেম ভাঙার সম্ভাবনা থাকে বিস্তর। এই তিন রাশির সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ালে প্রথম থেকেই দেখা দিতে পারে অশান্তি। যে কারণে বাড়বে মানসিক চাপ। তাই অবশ্যই মনে চলুন এই টোটকা। 

 

510

আবার অনেকের মতে কন্যা ও বৃশ্চিকের সঙ্গে মেষ রাশি প্রেম করতেই পারেন। তবে, সেই প্রেম খুব ভালো হবে এমন নয়। এদের প্রেম হওয়ার সম্ভাবনা মাঝামাঝি। কর্কট ও মকর রাশির সঙ্গে প্রেমে না জড়ানোই ভালো। এই সম্পর্ক তেমন সুখের হয় না।   

 

610

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, ২১ মার্চ থেকে ২০ এপ্রিল অর্থাৎ ৮ চৈত্র থেকে ৭ বৈশাখ সময়ের মধ্যে যারা জন্মেছেন তারা মূলত মেষ রাশির অন্তর্গত। আপনার রাশি মেষ হলে, কোনও শুভ কাজে যাওয়ার সময় সঙ্গে রাখতে পারেন লাল রঙের দ্রব্য। এই রাশির জন্য লাল রঙ শুভ। এদের শুভ দিন হল মঙ্গলবার। শুভ সংখ্যা ১৬। 

 

710

শাস্ত্র অনুসারে, যারা মেষ রাশির জাতক জাতিকা হন, তারা মূলত স্বাধীনচেতা মানসিকতার অধিকারী হন। অন্যান্যদের তুলনায় এদের বুদ্ধি বেশি থাকে। এরা এই বুদ্ধির জোড়েই সব কাজ সফল হন। এরা কোনও কিছুকেই ভয় পান না। নিজের সিদ্ধান্ত নিজেই নিচে পছন্দ করে থাকে। বুদ্ধির জোড়ে যে কোনও বিপদ থেকে মুক্তি পান। 

 

810

মেষ রাশির ছেলে মেয়ার খুবই নির্ভীক প্রকৃতির হন। এরা নতুন ধরনের কাজ করতে আগ্রহী হন। যে কোনও চ্যলেঞ্জ খুব সহজে গ্রহণ করেন। কোনও কাজে এরা ভয় পান না। তেজস্বী স্বভাবের হন মেষ রাশির ছেলে মেয়েরা। এই স্বভাব সকলের কাছে গ্রহণ যোগ্য হয় এমন নয়। তবে, এরা সকলের থেকে ভালোবাসা পান।  

 

910

যে কোনও কাজে এদের সব সময় উদ্যোগ থাকে। নতুন ধরনের কাজ করতে ভালোবাসেন। তবে, কখনও কখনও এরা তাড়াহুড়ো করে কাজ করতে গিয়ে সমস্যায় পড়েন। এদের ধৈর্য্য কম হয়। সে কারণে অনেক সময় ভুল সিদ্ধান্ত নিয়ে সমস্যায় পড়েন। 

 

1010

অনেকের মনে এরা হিংস্র ধরনের হন। আসলে মেষ রাশির ছেলে মেয়েরা প্রতিবাদী হয়ে থাকেন। সত্য কথা সব সময় মুখের ওপর বলে দেন। যে কারণে অনেকে এদের পছন্দ করে না। তবে, মীন ও কর্কট রাশির সঙ্গে এদের এই স্বভাবের মিল হয়। এই দুই রাশির সঙ্গে প্রেম না টিকলেও স্বভাবের মিল আছে।

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos