চৈত্র মাসে মেনে চলুন এই নিয়মগুলি, কাটিয়ে উঠুন সকল বাধা ও সমস্যা


আর্থিক ও পারিবারি বিষয় ছাড়া শারীরিক দিকেও প্রভাব বিস্তার করে ৯ টি গ্রহ। বিভিন্ন সময় আমরা যে সমস্যার সম্মুখীন হই তার প্রধাণ কারণগুলি হল গ্রহের প্রভাব। যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে গ্রহদোষ থাকে, তা হলে ভাগ্য তার সঙ্গ দিতে চায় না। যে কোনও কাজেই তাকে ব্যর্থ হতে হয়। কিন্তু জানলে অবাক হবেন একমাত্র সহজ উপাদান জল ব্যবহার করেই আপনি নিজের ভাগ্য ফেরাতে পারেন। শাস্ত্র মতে, জেনে নিন কীভাবে সহজ পদ্ধতিতে ফেরাবেন নিজের ভাগ্য। 

deblina dey | Published : Mar 15, 2021 6:19 AM IST

18
চৈত্র মাসে মেনে চলুন এই নিয়মগুলি, কাটিয়ে উঠুন সকল বাধা ও সমস্যা

এই মাসে প্রতিদিন সকালে সূর্যদেবকে প্রণাম করে জল নিবেদন করলে সুফল পাওয়া যায়, কাটিয়ে উঠতে পারবেন সকল বাধা। 

28

 চৈত্র মাসে স্নান করার পরে তামার পাত্রে জল ভরে তাতে লাল ফুল, সিঁদুর, চাল, ডাল মিশিয়ে সূর্যকে নিবেদন করুন। 

38

সূর্যদেব-কে জল নিবেদন করার সময়ে ‘ওঁ সূর্যায় নমঃ’মন্ত্র জপ করুন। এছাড়া বট গাছে জল দিয়ে পুজো করলে সমস্ত রকম সুখ-সমৃদ্ধি লাভ করা যায়।

48

বাংলা বছরের শেষ মাসে যে কোনও শুভ কাজ করার আগে বা শুভ মুহূর্তে বট গাছে জল দেওয়া উচিত। এতে জীবনের বহু বাধা কাটিয়ে উঠতে পারবেন সহজেই।

58

এই মাস শিবের উপাসনার মাস। এই মাসে নীলের পুজো হয়ে থাকে। এই মাসে প্রতিদিন শিবলিঙ্গে এক ঘটি জল ঢাললে প্রসন্ন হন শিব ঠাকুর। 

68

চৈত্র মাস জুড়ে শিব লিঙ্গে জল ঢাললে তিনি ভক্তদের মনোস্কামনা পূর্ণও করেন। শিবকে প্রসন্ন করার সবথেকে সহজ উপায় এটিই। 

78

এই মাসে সকালে ও সন্ধ্যায় দুবেলা ঠাকুর দেওয়ার সময় তুলসী গাছে জল দিয়ে পুজো করলে দেবতার কৃপাদৃষ্টি পাওয়া সম্ভব হয়। এতে করে জীবনের বহু সমস্যা কাটিয়ে উঠতে পারবেন সহজেই।

88

রাতে ঘুমনোর আগে তামার পাত্রে এক ঘটি জল মাথার কাছে রেখে দিন। সকালে উঠে ঘটটি সাতবার নিজের মাথার কাছে ধরুন। পরে জলটি কোনও কাঁটাওয়ালা গাছে ঢেলে দিন।  চৈত্র মাসে সমস্যা কাটিয়ে উঠতে মেনে চলুন এই নিয়মগুলি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos