কৌশিকী অমাবস্যায় অবশ্যই পালন করুন এই কয়টি বিশেষ টোটকা, মুক্তি মিলবে সকল সমস্যা থেকে

হিন্দু শাস্ত্রে রয়েছে ১৩৩ কোটি শক্তির কথা। সকল শক্তির জন্য আলাদা আলাদা পুজোর দিন রয়েছে। সকল দেবতাদের আরাধনার জন্য আলাদা দিন ও আলাদা তিথি নির্দিষ্ট করা হয়েছে। সেই অনুসারে, আজ পালিত হবে কৌশিকী অমাবস্যা। শাস্ত্র মতে, আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ। কৌশিকী অমাবস্যা তিথিতে তারাপীঠে মায়ের বিশেষ পুজোর আয়োজন করা হয়। এি অমাবস্যা তিথি শুরু হলেই রাজবেশ সহকারে রাতের বেলায় মা কালীর আরাধনা করা হয়। এই দিন অনেকে তন্ত্র সাধনা ও যোগ্য করে থাকেন। প্রতি বছর ভাদ্র মাসের অমাবস্যা তিথিতে পালিত হয় এই বিশেষ পুজো। এদিন জীবনের সকল জটিলতা থেকে মুক্তি পেতে মায়ের পুজো যেমন করবেন, তেমনই পালন করুন বিশেষ টোটকা।  

Sayanita Chakraborty | Published : Aug 26, 2022 4:40 AM IST

110
কৌশিকী অমাবস্যায় অবশ্যই পালন করুন এই কয়টি বিশেষ টোটকা, মুক্তি মিলবে সকল সমস্যা থেকে

শাস্ত্র মতে, এবছর ২৬ অগস্ট শুক্রবার দুপুর ১২টা ৩৩ মিনিটে শুরু হচ্ছে কৌশিকী অমাবস্যা। এই তিথি থাকবে শনিবার ২৭ অগস্ট দুপুর ১টা বেজে ৪৬ মিনিট পর্যন্ত। শিব যোগ রয়েছে, ২৭ অগস্ট শনিবার ভোররাত ২টো ১২ মিনিট থেকে ২৮ অগস্ট ২টো ৭ মিনিট পর্যন্ত। এই শুভ তিথিতে মায়ের আরাধনা করুন।   

210

কৌশিকী অমাবস্যার দিন অবশ্যই বাড়ি পরিষ্কার করুন। এঁটো বাসন রাখবেন না। ভালো করে বাড়ি পরিষ্কার করবেন। বাড়ির কোথাও যেন ধুলো না থাকে তা নিশ্চিত করুন। কৌশিকী অমাবস্যার দিন বাড়ি পরিষ্কার করা খুবই প্রয়োজন। তা না হলে মা কালী রুষ্ট্র হন। এই দিন অবশ্যই মেনে চলুন এই টোটকা।  

310

শাস্ত্র মতে, কৌশিকী অমাবস্যার দিন বাড়ি পরিষ্কার যেমন করবেন তেমনই বাড়ির যাবতীয় অপ্রয়োজনীয় জিনিস ফেলে দিন। এই দিন কোনও ছেঁড়া পোশাক বা কাগজ বাড়িতে রাখবেন না। কৌশিকী অমাবস্যার তিথি শুরুর আগেই বাড়ি পরিষ্কার করে ফেলুন। ছেঁড়া কাপড়, পুরনো খবরের কাগজ সব ফেলে দিন। 

410

কৌশিকী অমাবস্যার দিন নারকেলের টোটকা পালন করতে পারেন। এই দিন একটি নারকেল ফুটো করে তার জল বের করে দিন। তাতে চিনি ভরে নিন। এবার সেই নারকেল বাড়ি থেকে দূরে কোথাও পুঁতে আসুন। যেন আপনাকে কেউ দেখতে না পায়। আপনার কিংবা আপনার পরিবারের ওপর কারও খারাপ নজর থাকলে তা এই টোটকা পালনে দূর হবে। 

510

কোনও কাজে সফল হতেও নারকেলের টোটকা পালন করতে পারেন। কৌশিকী অমাবস্যার দিন নারকেলের টোটকা পালনে একাধিক সমস্যা থেকে মুক্তি মেলে। এই দিন পুজোর সময় রাতে একটি জল ভর্তি নারকেল পাঁচ টুকরো করে নিন। তা বাড়ির প্রধান দরজার সামনে রেখে আসুন। সকালে তা বাড়ি থেকে দূরে ফেলে দিন। 

610

পারিবারিক অশান্তি কিংবা নানা কারণে দুঃখ চলতে থাকে সকলেরই। জীবনের যে কোনও দুঃখ কাটাকে দুধের টোটকা পালন করতে পারে। কৌশিকী অমাবস্যার দিন রাতে কুয়োর মধ্যে ১ চামচ দুধ ফেলুন। এতে সকল দুঃখ কেটে যাবে। জীবনের সকল জটিলতা থেকে মুক্তি পেতে এই দুধের টোটকা বেশ উপকারী। মেনে চলুন এই টোটকা। 

710

কৌশিকী অমাবস্যার দিন আটার টোটকা পালন করতে পারেন। সৌভাগ্য লাভ করতে চাইলে এই দিন আটা দিয়ে কয়টি ছোট ছোট গুলি তৈরি করে ফেলুন। এই আটা দিয়ে তৈরি গুলি মাছকে খাওয়ান। এতে সকল সমস্যা থেকে মিলবে মুক্তি। আজ কৌশিকী অমাবস্যার শুভ তিথিতে অবশ্যই এই টোটকা পালন করুন। 

810

গ্রহের কারণে অনেকের নানা দোষ থাকে। কুষ্ঠিতে কোনও দোষ থাকলে তার কারণে জীবনে নানান সমস্যা দেখা দেয়। এমনই একটি দোষ হল কাল সর্পদোষ। কৌশিকী অমাবস্যার দিন টোটকা পালনে কাল সর্পদোষ দূর হয়। আজ কাল সর্পদোষ কাটাতে শিবের পুজো করুন। কৌশিকী অমাবস্যার দিন শিব পুজোর বিশেষ শুভ সময় আছে। এই তিথিতে শিবের পুজো করলে মিলবে উপকার। 

910

কৌশিকী অমাবস্যার দিন অবশ্যই প্রদীপের টোটকা পালন করুন। জীবনের সকল সমস্যা থেকে মুক্তি মিলবে, তেমনই মায়ের আশীর্বাদে সকল দুর্ভোগ কেটে যাবে। কৌশিকী অমাবস্যার দিন সন্ধ্যার পর ঘরের সামনে দুটি তিলের তেল দিয়ে তৈরি প্রদীপ প্রধান দরজার সামনে রেখে দিন। এতে মিলবে উপকার। 

1010

আজ শুক্রবার দুপুর ১২টা ৩৩ মিনিটে শুরু হচ্ছে কৌশিকী অমাবস্যা। এই তিথি থাকবে শনিবার ২৭ অগস্ট দুপুর ১টা বেজে ৪৬ মিনিট পর্যন্ত। শাস্ত্র মতে, আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ। এই দিন মায়ের আশীর্বাদ পেতে এই সকল টোটকা পালন করুন। সহজ এই টোটকা জীবনের সকল দুর্ভোগ থেকে মুক্তি দেবে।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos