খাবার সময় এই কয়টি ভুল করছেন না তো, শাস্ত্র মতে স্বাস্থ্যহানীর কারণ হতে পারে এটি

জ্যোতিষশাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অংশ হল বাস্তু শাস্ত্র (Vastu Shastra)। শাস্ত্র মতে, পরিবারের সকল সদস্যদের মধ্যে সুখ শান্তি, উন্নতি, সুস্বাস্থ্য এমনকী আর্থিক অবস্থা নির্ভর করে বাস্তুর ওপর। শাস্ত্র অনুসারে, বাড়িতে বাস্তুদোষ থাকলে তা সবের ওপর প্রভাব ফেলে। আর এই দোষ শুধু বাস্তু ভুলে হয় এমন নয়। আমাদের আচরণের ভুলেও বাড়িতে নেতিবাচক এনার্জি তৈরি হয়। যা নানান ক্ষতি কারণে হয়। নিজেদের অজান্তে আমরা অনেক ভুল করে ফেলি। এর মধ্যে একটি হল ভুল দিকে বসে খাওয়া। 

Sayanita Chakraborty | Published : Mar 24, 2022 1:14 PM IST

110
খাবার সময় এই কয়টি ভুল করছেন না তো, শাস্ত্র মতে স্বাস্থ্যহানীর কারণ হতে পারে এটি

আর্থিক (Finance) বৃদ্ধি ঘটাতে, সুস্বাস্থ্য লাভ করতে, পরিবারের সকলের উন্নতি অনেকাংশে নির্ভর করে বাস্তু শাস্ত্রের ওপর। শাস্ত্র মতে, বাস্তুদোষ থাকলে তা সকল উন্নতিতে বাধা দেয়। এমনকী, শারীরিক সমস্যা (Health Problem) হতে পারে এই বাস্তুদোষে। সুস্বাস্থ্য বজায় রাখতে খাবার খাওয়ার সময় মেনে চলতে হবে বাস্তু টোটকা। 

210

শাস্ত্র বাস্তুদোষ (Vastu Shastra) তৈরি হতে পারে নানা কারণে। আমাদের ভুলেই নেগেটিভ এনার্জি (Negative Energy) তৈরি হয় বাড়িতে। যার প্রভাব পড়ে শরীরের ওপর। যেমন ভুল দিকে খাবার টেবিল রাখলে হতে পারে স্বাস্থ্যহানী। তেমনই ভুল দিকে মুখ করে বসে খাবার খেলে হতে পারে শারীরিক জটিলতা। 

 

310

তা পরিবারের সকলের শরীর স্বাস্থ্য (Health) ঠিক রাখতে মেনে চলুন বাস্তু টোটকা। বাস্তু শাস্ত্র মেনে রাখুন খাবার টেবিল। এমনকি, ঠিক দিকে বসে খাবার খান। শাস্ত্রে, এই সংক্রান্ত নানা টোটকার উল্লেখ আছে। তাই সকলের সুস্বাস্থ্য বজায় থাকবে এই টোটকায়। 

 

410

শাস্ত্র মতে, খাবার খাওয়ার জন্য দক্ষিণ ও পশ্চিম দিক শুভ নয়। এই দুই দিকে খাবার পরিবেশন করবেন না। শাস্ত্র মতে, দক্ষিণ (South) দিককে বলা হয় যম রাজের দিক। তাই এই দিকে খাবার রাখলে শরীরের ওপর খারাপ প্রভাব পড়ে। একদিকে যেমন পরিবারের সদস্যদের স্বাস্থ্যহানী হতে পারে, তেমনই দুর্ভাগ্যের শিকার হতে পারেন। 

 

510

বাস্তু শাস্ত্র অনুসারে, খাবার টেবিল সব সময় রাখা উচিত বাড়ির দক্ষিণ ও পশ্চিম দেওয়ালে। বসার ঘর সাজাতে গিয়ে অনেকে ঘরের মাঝখানে ডাইনিং টেবিল রেখে থাকেন। এমন কাজের বদল করুন। এই নিয়ম মেনে খাবার ঘর সাজান।  নিয়মিত খাবার টেবিলের ওপর খাবার রাখুন। তাহলে কোনও দিন খাবারের অভাব হবে না। 

 

610

শাস্ত্র মতে, পূর্ব (East) ও উত্তর (North) দিকে বসে মুখ করে বসে খাবার খাওয়া শুভ। এতে ভগবানের কৃপা দৃষ্টি পড়বে আপনার ওপর। এতে সকলে সুস্থ থাকবেন। তাই এমন দিকে খাবার টেবিল রাখুন যাতে তার শুভ প্রভাব পড়ে আপনার ওপর। শাস্ত্র মতে, এতে শুধু শরীর নয়, সঙ্গে মনও ভালো থাকবে। সুস্বাস্থ্য বজায় থাকবে এই টোটকা মেনে চললে। 

 

710

সকলের স্বাস্থ্য ভালো রাখতে চাইলে বিশেষ নজর দিন খাবার পাত্রে। যে পাত্রে খাচ্ছে, তা যেন ভাঙা নয় হয়। শাস্ত্র মতে, ভাঙা পাত্রে খেলে দারিদ্রতা দেখা দেয়। তাই দুর্ভাগ্য কাটিয়ে সৌভাগ্য ফিরে পেতে হলে পরিষ্কার ও সঠিক বাসন ব্যবহার করুন। এই নিয়ম মেনে চললে আর্থিক ক্ষতি থেকে রক্ষা পাবেন। 

 

810

বাস্তু মতে, আর্থিক সৌভাগ্য (Luck) বৃদ্ধি হবে মাটি বসে খেলে। বিজ্ঞান মতে, মাটিতে বসে খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো। তবে খেয়াল রাখবেন ভাতের থালা পায়ে না লাগে। এতে মা অন্নপূর্ণা রুষ্ট হবেন। অন্ন হল মা দেবী। তাই তাঁর গায়ে পা লাগা উচিত নয়। এবার থেকে এই টোটকা মেনে চলুন, এতে আর্থিক উন্নতি হবে।  

 

 

910

আর্থিক উন্নতি করতে চাইলে খেতে বসার আগে ভগবানের অন্ন নিবেদন করুন। এতে আর্থিক উন্নতি ঘটবে। সঙ্গে সকলের সুস্বাস্থ্য বজায় থাকবে। সৌভাগ্য বজায় রাখতে চাইলে অবশ্যই মেনে চলুন এই সকল টোটকা। এতে সক কাজে সফলও হবে। শাস্ত্র মতে, পরিবারের সকল সদস্যদের মধ্যে সুখ শান্তি, উন্নতি, সুস্বাস্থ্য এমনকী আর্থিক অবস্থা নির্ভর করে বাস্তুর ওপর।

 

 

1010

শাস্ত্র মতে, খেতে বসার আগে ভালো করে হাত মুখ ধুয়ে বসে উচিত। এতে সকলে সুস্বাস্থ্য বজায় থাকে সঙ্গে আর্থিক উন্নতি হয়। বিজ্ঞান মতে, হাত ধুয়ে খেতে বসার গুরুত্ব আছে। কারণ, খেতে বসার আগে হাত জীবাণু মুক্ত না করলে স্বাস্থ্যহানীর সম্ভাবনা থেকে যায়। তাই এবার থেকে মেনে চলুন এই টোটকা। এতে সব কাজে সফল হবেন।  

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos