গুরু পূর্ণিমা উৎযাপন করতে, আপনার শিক্ষক বা গুরুকে পাঠান পবিত্র এই তিথির শুভেচ্ছা বার্তা

প্রতি বছর আষাঢ় মাসের পূর্ণিমা তিথিতে গুরু পূর্ণিমা উৎসব পালন করা হয়। এবার গুরু পূর্ণিমা ১৩ জুলাই ২০২২ বুধবার পালিত হবে। শিব পুরাণ অনুসারে, এই দিনে ভগবান বিষ্ণুর অংশাবতার, বেদ ঋষি ব্যাস জন্মগ্রহণ করেছিলেন। মহর্ষি বেদ ব্যাসকেও প্রথম গুরু উপাধি দেওয়া হয় কারণ গুরু ব্যাস মানবজাতিকে প্রথমবারের মতো চারটি বেদের জ্ঞান দিয়েছিলেন। জীবনকে সুন্দর, নিঃস্বার্থ ও নিষ্পাপ করে তোলাই সবচেয়ে বড় শিক্ষা। যিনি এই জ্ঞান শিক্ষা দেন তাকে সদ্গুরু বলা হয়। আপনি গুরু পূর্ণিমায় আপনার গুরুকে শ্রদ্ধা জানাতে এই হোয়াটসঅ্যাপ, ফেসবুক, শুভেচ্ছা এবং শুভেচ্ছা বার্তা পাঠাতে পারেন।
 

deblina dey | Published : Jul 12, 2022 10:34 AM IST / Updated: Jul 12 2022, 04:06 PM IST

18
গুরু পূর্ণিমা উৎযাপন করতে, আপনার শিক্ষক বা গুরুকে পাঠান পবিত্র এই তিথির শুভেচ্ছা বার্তা

যেই গুরু আজ শিক্ষা দিয়ে আমাদের ভবিষ্যত উজ্জ্বল করে, সেই গুরুকে আজকের এই গুরু পূর্ণিমার পবিত্র তিথিতে বিনম্র শ্রদ্ধা ও প্রণাম জানাই।

28

শান্তির পাঠ শিখিয়ে দূর করেছেন বহু জীবনের অজ্ঞতার অন্ধকার, কিভাবে ভালোবেসে জয় করতে হয় ঘৃণা- গুরু পূর্ণিমায় আপনাকে জানাই সশ্রদ্ধ প্রণাম।

38

আমাদের জ্ঞানের ভান্ডার দিয়েছেন, ভবিষ্যতের জন্য প্রস্তুত করেছেন, আমরা সেই গুরুদের প্রতি কৃতজ্ঞ যারা আমাদের ভবিষ্যত তৈরিতে অক্লান্ত পরিশ্রম করেছেন। প্রণাম নেবেন, গুরু পূর্ণিমার শুভেচ্ছা।

48

শিক্ষক জীবন-যাপনের শিল্প শেখান, শিক্ষক জ্ঞানের মূল্য বোঝান, শিক্ষকের দেওয়া কঠিন শিক্ষা শিক্ষিত হতে সাহায্য করে। বাবা-মায়ের পরে আপনার স্নেহেই গড়েছে আমাদের বর্তমান- গুরু পূর্ণিমায় তাই আপনাদের সশ্রদ্ধ প্রণাম।

58

যার প্রতি শ্রদ্ধা আছে, যার তিরস্কারেও আছে অপূর্ব জ্ঞান, অনেক মহান ব্যক্তিত্বের জন্ম দেন যিনি, সেই গুরুই সর্বশ্রেষ্ঠ মহান- গুরু পূর্ণিমার পবিত্র তিথিতে বিনম্র শ্রদ্ধা ও প্রণাম।

68

আমাদের জীবনের নতুন চলার পথ দেখিয়ে, সমস্ত প্রশ্ন ও শিক্ষার আলো জ্বালিয়ে আমাদের জ্ঞানের সাগর পরিপূর্ণ করেছেন, সেই গুরুকে জানাই গুরু পূর্ণিমার শুভেচ্ছা ও প্রণাম।

78

গুরুর্ব্রহ্মা গুরুর্বিষ্ণুঃ গুরুদেবো মহেশ্বরঃ। গুরুরেব পরমব্রহ্ম তস্মৈ শ্রী গুরভে নমঃ।।  শুভ গুরু পূর্ণিমা ২০২২

88

জ্ঞান ছাড়া শিক্ষা সম্পূর্ণ হয় না, গুরু ছাড়া জ্ঞান সম্পূর্ণ হয় না। গুরু ছাড়া সত্য জানা যায় না, গুরু ছাড়া দোষ কাটে না- সেই গুরুদের জানাই শুভ গুরু পূর্ণিমা ২০২২

Share this Photo Gallery
click me!
Recommended Photos