শুধুই সৌন্দর্য বাড়ায় না, শাস্ত্র মতে ঠোঁট দেখেই বুঝে নিন কেমন মনের মানুষ আপনার সঙ্গী

ঠোঁটের উপর সৌন্দর্যের অনেকটাই নির্ভর করে। আর ঠোঁট সুন্দর হলে তা যে কোনও মানুষকে আরও সুন্দর করে তোলে। ঠোঁট সুন্দর হলে হাসিও হয়ে ওঠে আরও সুন্দর। অবশ্য ঠোঁট কখনও এক ধরনের হয় না। বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে এই ঠোঁট শুধু দেহের একটি অঙ্গ বা সৌন্দর্য বৃদ্ধিতেই সহায়ক নয়। এর মাধ্যমে যে কোনও মহিলার স্বভাব, ব্যক্তিত্ব, গুণ সম্পর্কেও জানা যায়। কোন মানুষ ঠিক কেমন, তার মন কী কথা বলছে তার সবটাই বোঝা যায় সেই ঠোঁট দেখেই। এক ঝলকে দেখে নেওয়া যাক কীভাবে মানুষের মন বোঝা যায় ঠোঁট দেখেই।  

Maitreyi Mukherjee | Published : Mar 19, 2022 2:09 PM IST

110
শুধুই সৌন্দর্য বাড়ায় না, শাস্ত্র মতে ঠোঁট দেখেই বুঝে নিন কেমন মনের মানুষ আপনার সঙ্গী

সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী ঠোঁটের গঠন দেখে কোনও মহিলা সম্পর্কে ধারণা করা যায়। আসলে কথায় বলে মেয়েদের মন বোঝা ছেলেদের জন্য সহজ বিষয় নয়। একটা মেয়ে ঠিক কেমন তা বুঝতে না কি গোটা জীবনই চলে যায়। তাই এই ঠোঁটের গঠন কোনও মহিলা সম্পর্কে ঠিক কী জানতে পারা যায় তা জেনে নিন। 

210

এই ঠোঁট শুধু দেহের একটি অঙ্গ বা সৌন্দর্য বৃদ্ধিতেই সাহায্য করে না। এর মাধ্যমে যে কোনও মহিলার স্বভাব, ব্যক্তিত্ব, গুণ সম্পর্কেও জানা যায়। আসলে কোন মানুষ ঠিক কেমন, তাঁর মন কী কথা বলছে সবটাই বোঝা যায় সেই ঠোঁট দেখেই। ঠোঁটই নাকি সেই সব কথা বলে।

310

যে মহিলাদের ঠোঁটের আকার সাধারণের তুলনায় একটু বড় হয়, তাঁরা ধর্মীয় প্রবৃত্তির হন। এই সব মহিলাদের ঈশ্বরের প্রতি অগাধ ভরসা থাকে। যে কোনও কাজ শুরুর আগে ঈশ্বরকে স্মরণ করেন তাঁরা। এমনকী, যে কোনও কাজ শুরু করার আগেও ঈশ্বরকে স্মরণ করেন তাঁরা। 
 

410

পাতলা ঠোঁটের মহিলাদের মধ্যে প্রচুর মূল্যবোধ থাকে। জীবনে নিজের তৈরি নিয়ম অনুসরণ করে থাকেন এই মহিলারা। শুধু তাই নয়, সমস্ত কাজে উন্নতি ও সাফল্য লাভ করেন পাতলা ঠোঁটের মহিলারা। আর সাফল্য লাভ করলেও এই ঠোঁটের মহিলারা সাধারণত খুব বেশি আবেগপ্রবণ হন। আর সাধারণত খুব নম্র স্বভাবের হয়ে থাকেন। রাগতেও খুব বেশি দেখা যায় না। তবে সব থেকে বড় বিষয় হল একবার যদি রাগ হয় তাহলে সেই রাগ সহজে পড়ে না। কাউকে সহজে ক্ষমাও করতে পারেন না তাঁরা। 

510

সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী মোটা ঠোঁটের মহিলারা অত্যন্ত রাগী ও জেদি স্বভাবের হন। আবার মাঝে মধ্যে এঁরা অত্যন্ত আবেগপ্রবণ হয়ে পড়েন। মোটা ঠোঁটের মহিলাদের ঠোঁট সবসময় ব্যাকুল থাকে। নিজের জেদি স্বভাবের কারণে এঁরা অনেক সময় নিজের কাজের ক্ষতি করে দেন। কোনও কথা শুনতে চান না। আর কারও কথা না শোনার জন্য তাঁদের অনেকটা ক্ষতি হয়ে যায়।  

610

সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী, লম্বা ও ছড়িয়ে থাকা ঠোঁট ভালো নয়। যে মহিলার এমন ঠোঁট থাকে, তাঁরা নিজের খাওয়া-দাওয়া নিয়ন্ত্রণে রাখতে পারেন না। আসলে খাওয়ার উপর কোনও নিয়ন্ত্রণ থাকে না বলেই স্বাস্থ্যের উপর কুপ্রভাব পড়ে। তবে একাগ্রচিত্তে কাজ করে থাকেন এমন মহিলারা। শুধু একটাই যা খারাপ বিষয় তা হল ওই খাবার দেখলেই আর লোভ সামলাতে পারেন না তাঁরা। 

710

যে মহিলাদের ঠোঁটের রঙ কালো, তাঁরা মেধাবী, বুদ্ধিমান হন। এঁরা খুব বেশি কথা বলেন এবং স্বামীর সেবা করেন। তাই কালো ঠোঁটের মহিলাদের যিনি বিয়ে করেন তিনি খুবই ভাগ্যবান হয়ে থাকেন। তবে খুব সাবধা এই কালো ঠোঁটের মহিলাদের তর্কশক্তি প্রখর। এঁদের সঙ্গে মুখ লাগতে গেলেই খুব সমস্যা। 

810

কোনও মহিলার ঠোঁটের রঙ লাল হলে তাঁরা সুন্দর ও বুদ্ধিমান পুত্রের জন্ম দেন। গৃহ কাজে নিপুণ হন এমন মহিলা। আবার অধিক শিক্ষাগ্রহণ করলে এঁদের মধ্যে প্রবল অহংকার থাকে। কিন্তু, তা বলে শিক্ষাগ্রহণ করবেন না তা তো আর হয় না। যুক্তি দিয়ে বাস্তব পরিস্থিতি বুঝিয়ে এই সব মহিলাদের অহংকারকে দমন করতে হবে।

910

সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী, যে মহিলার ঠোঁটে হাল্কা ও সূক্ষ্ম চুল থাকে, তাঁরা বিশ্বাসঘাতক হন। অন্যকে দিয়ে নিজের কাজ করাতে পটু হন এঁরা। নিজেরা কাজ করতে একেবারেই পছন্দ করেন না। শুধু কীভাবে কাউকে দিয়ে কাজ করিয়ে নেওয়া যায় তা ভালোই জানেন। তাই এঁদের একটু এড়িয়ে চলাই ভালো। আবার অত্যন্ত জেদি স্বভাবের হয়ে থাকেন।

1010

যে মহিলার ঠোঁটের নিচে হালকা ও সূক্ষ্ম চুল থাকে, তাঁরা নিজের শ্বশুর, শাশুড়ির সেবা করেন ও নিজের স্বামীকে সুখে রাখেন। সৃজনশীল কাজে নিপুণ হন এমন মহিলা। আর এই ধরনের মহিলাকে যদি জীবন সঙ্গী হিসেবে পান তাহলে তাঁকে হারাবেন না। পাশাপাশি পাহাড়ি এলাকায় ঘোরাফেরা করতে বিশেষ ভাবে ভালোবাসেন এঁরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos