জ্যোতিষ বিচারে দেখে নিন লতা মঙ্গেশকরের জন্মকুণ্ডলী, গণনার সঙ্গে কতটা মিল হল বাস্তবের

আজ শেষ হল ২৭ দিনের লড়াই। প্রয়াত হলে লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২। প্রায় চার সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি ছিলেন শিল্পী। কদিন আগেই মিলেছে করোনা (Corona) নেগেটিভ হওয়ার খবর। কিন্তু, নিউমোনিয়ার জন্য বাড়ল জটিলতা। শেষে আজ সকাল ৮.১২ মিনিতে প্রয়াত হন তিনি। দেখে নিন জ্যোতিষ বিচারে দেখে নিন লতা মঙ্গেশকরের জন্মকুণ্ডলী, গণনার সঙ্গে কতটা মিল হল বাস্তবের। 

Sayanita Chakraborty | Published : Feb 6, 2022 8:40 AM IST

110
জ্যোতিষ বিচারে দেখে নিন লতা মঙ্গেশকরের জন্মকুণ্ডলী, গণনার সঙ্গে কতটা মিল হল বাস্তবের

১৯২৯ সালে ২৮ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন লতা মঙ্গেশকর। সময় ছিল দুপুর ১টা ৫১ মিনিট। দিনটি ছিল শনিবার। তাঁর জন্ম হয়েছিল ইন্দোরে। এক মারাঠি পরিবারে জন্ম হয় তাঁর। পিতা পণ্ডিত দীনানাথ মঙ্গেশকর একজন মারাঠি ও কোঙ্কিণী সঙ্গীতজ্ঞ ছিলেন।  

210

মাত্র ১৩ বছর বয়সে বাবাকে হারান লতা মঙ্গেশকর। বাবার কাছেই তঁর গান শেখা শুরু। ১৩-১৪ বছর বয়স থেকে সিনেমায় গান হওয়া শুরু। প্রথমে তিনি মারাঠি ছবির প্লে ব্যাক করেছিলেন। তারপর হিন্দি ছবিতে গান গাওয়া শুরু করেন। 

310

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, লতা মঙ্গেশকরের চন্দ্র রাশি ছিল কর্কট। নক্ষত্র ছিল অশ্লেষা। গায়কার সূর্য রাশি (পশ্চিম) ছিল তুলা রাশি। সূর্য রাশি (ভারতীয়) ছিল কন্যা রাশি। জন্মকুণ্ডলী অনুসারে বুধের দশায় জন্ম হয়েছিল লতা মঙ্গেশকরের। তাঁর পরই তাঁর পরিবারের শ্রীবৃদ্ধি হয়।  

410

লতা মঙ্গেশকর ছিলেন দরদী এবং ভালো বন্ধু। তিনি খুবই স্নেহ পরায়ন ছিলেন। একদন সংবেদনশীল ও আবেগপ্রবণ মানুষ থিলেন লতাজি। রাশি অনুসারে লতা মঙ্গেশকরের চরিত্র বিশ্লেষণ করে উঠে এসেছে এমনই তথ্য। 

510

শান্ত স্বভাবের ছিলেন লতা মঙ্গেশকর। তিনি যতটা চিন্তা করতেন, ততটা কথা বলতেন না। তিনি একজন যুক্তিশীল মানুষ ছিলেন। গুরুজনের প্রতি সব সময় শ্রদ্ধা জ্ঞাপন করে থাকেন এই রাশির জাত-জাতিকারা। জ্যোতিষ মতে এমনই স্বভাব ছিল তাঁর। 

610

রাশিফল অনুসারে সাহসী এবং উচ্চাকাঙ্খী ছিলেন লতা মঙ্গেশকর। তিনি কোনও কিছু মঞ্চস্থ করার ক্ষেত্রে ভয় পেতেন না। তিনি ঐতিহ্য বজায় রেখে নতুনকে স্বাগত জানানোর পক্ষপাতী ছিলেন। তিনি জীবনের নতুন পরিবর্তনগুলোকে স্বাগত জানাতেন। 

710

লতা মঙ্গেশকরের জীবন শৈলির রাশিফল অনুসারে তিনি ধন-সম্পদ অর্জন করতে পারেন বলে উল্লেখ ছিল তাঁর রাশিফলে। তিনি যে লগ্নে জন্মগ্রহণ করেন, সেই লগ্নে জন্মগ্রহণ করলে সম্মান অর্জন করেন ব্যক্তিরা। 

810

জ্যোতিষ মতে যে লগ্নে শিল্পীর জন্ম হয়েছে, সেই লগ্নে জন্ম হলে সমৃদ্ধি ও আরাম ভোগ করেন ব্যক্তি। জীবনে খ্যাতি ও সুনাম বৃদ্ধি হয়। পদোন্নতি ও মর্যাদা বৃদ্ধি হয়। 
 

910

মাঘ মাসের শুক্ল পক্ষের ষষ্ঠী তিথিতে প্রয়াত হলেন শিল্পী। সকাল ৮.১২ মিনিটে চির ঘুমের দেশে চলে গেলেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। 

1010

১৯৪২ থেকে ২০১৫ পর্যম্ত এতের পর এক জনপ্রিয় গান উপহার দিয়েছেন সুর সম্রাজ্ঞী। তার চয়ে যাওয়া যেন স্বর্ণ যুগের অবশান হল। ২৫ হাজারেরও বেশি গান গেয়েছিলেন শিল্পী। 

Read more Photos on
Share this Photo Gallery

Latest Videos

click me!

Latest Videos

Recommended Photos