এই বছর জন্মাষ্টমীতে রয়েছে অতি উত্তম সংযোগ, ৪ রাশির জাতকদের দুঃখ হবে দূর, বাড়বে সুখ-সমৃদ্ধি

জন্মাষ্টমী হল হিন্দুদের অন্যতম প্রধান উৎসব। তবে যে কোনও অষ্টমী তিথিকে খুব একটা শুভ দিন মানা হয় না। কিন্তু গোকূলে দেবকীর অষ্টম গর্ভে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টম দিনে বা অষ্টম তিথিতে জন্ম হয় কৃষ্ণের।  এরপরই এই তিথির মাহাত্ম্য বৃদ্ধি পায় অনেক বেশি। এই তিথির আর এক নাম গোকূল অষ্টমী। ইতিমধ্যেই জন্মাষ্টমীর আয়োজন শুরু হয়ে গিয়েছে। এই বছর জন্মাষ্টমীতে অতি উত্তম সংযোগ রয়েছে। এবং এই চার রাশির জাতক-জাতিকার সঙ্কট দূর হয়ে জীবনে আসবে সুখ ও সমৃদ্ধি। 
 

Riya Das | Published : Aug 28, 2021 4:42 AM IST / Updated: Aug 28 2021, 10:15 AM IST

110
এই বছর জন্মাষ্টমীতে রয়েছে অতি উত্তম সংযোগ, ৪ রাশির জাতকদের দুঃখ হবে দূর, বাড়বে সুখ-সমৃদ্ধি

হিন্দুধর্মের বারো মাসে তোরো পার্বনের মধ্যে জন্মাষ্টমী হল অন্যতম প্রধান উৎসব। কৃষ্ণপ্রেমীদের জন্য  ৩০ অগাস্ট দিনটার গুরুত্ব অনেক বেশি। গোকূলে দেবকীর অষ্টম গর্ভে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টম দিনে বা অষ্টম তিথিতে জন্ম হয় কৃষ্ণের।  এরপরই এই তিথির মাহাত্ম্য বৃদ্ধি পায় অনেক বেশি। 

210

এই তিথির আর এক নাম গোকূল অষ্টমী। জন্মাষ্টমীর দিন এই নিয়ম মেনে পুজো করলেই মনের বাসনা যেমন পূর্ণ হবে ,তেমনি দুঃখ-দুর্দশাও দূর হবে নিমেষে।
 

310

 জন্মাষ্টমী হল হিন্দুদের অন্যতম প্রধান উৎসব। তবে যে কোনও অষ্টমী তিথিকে খুব একটা শুভ দিন মানা হয় না। কিন্তু গোকূলে দেবকীর অষ্টম গর্ভে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টম দিনে বা অষ্টম তিথিতে জন্ম হয় কৃষ্ণের। এই জন্মাষ্টমী তিথির আর এক নাম গোকূল অষ্টমী। তারপর থেকেই সারা ভারতবর্ষে  প্রতি বছর এই জন্মাষ্টমীর গুরুত্ব বাড়তে শুরু করে।

410

জন্মাষ্টমীর দিন সঠিক  নিয়ম মেনে পুজো করলে তবেই কিন্তু সঠিক ফল পাওয়া যাবে। জন্মদিনের দিন  একেবার নবরূপে সুসজ্জিত করতে হয় শ্রী কৃষ্ণকে। সেখানে রাখা হয় ঝুলন, নতুন জামা, ময়ূরের পালক লাগানো মুকুট, পাঞ্চজন্য শঙ্খ, বাঁশি, সুদর্শন চক্র, ফুলের মালা, হাতে বালা, এই সব দিয়ে সাজিয়ে তুলতে হবে শ্রী কৃষ্ণকে। 

510

৩০ অগাস্ট জন্মাষ্টমীর দিন রাত ১১:৪৭ মিনিট থেকে ৩১ অগাস্ট ১২:৩২ মিনিটে পালিত হবে নিশীথ পুজো। সেই সময় ৪৫ মিনিট সময় হাতে থাকে পুজো পাঠের জন্য। এই সময় শ্রীকৃষ্ণের জন্ম হয় বলে ধরে নেওয়া হয়।  জন্মাষ্টমীর  দিনে গোপালকে স্নান করানো হয় দুধ দিয়ে। ৩০ অগস্ট, রাত ১১টা ৫৯ মিনিট থেকে ১২টা ৪৪ মিনিট পর্যন্ত পুজোর শুভক্ষণ। ৩০ অগস্ট রাত ১টা ৫৯ মিনিট পর্যন্তই রোহিণী নক্ষত্র থাকবে।

610


 ইতিমধ্যেই জন্মাষ্টমীর আয়োজন শুরু হয়ে গিয়েছে। এই বছর জন্মাষ্টমীতে অতি উত্তম সংযোগ রয়েছে। এবং এই চার রাশির জাতক-জাতিকার সঙ্কট দূর হয়ে জীবনে আসবে সুখ ও সমৃদ্ধি। 

710

এই বছর জন্মাষ্টমীতে দীর্ঘদিনের চাপা কষ্টের অবসান হতে চলেছে সিংহ রাশির জাতক-জাতিকাদের।  দীর্ঘদিন ধরে না পাওয়ার যন্ত্রণা আর ভোগ করতে হবে না তাদের। ভগবান শ্রী কৃষ্ণের কৃপায় সমস্ত কষ্ট দূর হবে।

810

 জন্মাষ্টমীর দিনই বড়ই শুভ ধনু রাশির জাতক-জাতিকাদের। এই বছর জন্মাষ্টমীর দিন ভাগ্য ফিরতে চলেছে ধনু রাশির জাতক-জাতিকাদের।  সমস্ত ভাল কিছু হতে চলেছে জন্মাষ্টমীর দিন থেকেই।

910

 জন্মাষ্টমীর দিনই বড়ই শুভ ধনু রাশির জাতক-জাতিকাদের। এই বছর জন্মাষ্টমীর দিন ভাগ্য ফিরতে চলেছে ধনু রাশির জাতক-জাতিকাদের।  সমস্ত ভাল কিছু হতে চলেছে জন্মাষ্টমীর দিন থেকেই।

1010

জন্মাষ্টমীর দিন ভাগ্য ফিরতে চলেছে মিথুন রাশির জাতক-জাতিকাদের। এই বছর জন্মাষ্টমীতে মিথুন রাশির জাতক-জাতিকাদের সমস্ত দুঃখ কষ্ট দূর হবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos