গুরু পূর্ণিমায় চন্দ্রগ্রহণের যোগ, এই সময়ে এই কাজগুলি জীবনে আনতে পারে বিপর্যয়

২০২০ সালের তৃতীয় চন্দ্রগ্রহণ আগামী কাল ৫ জুলাই হতে চলেছে। দিনের বেলায় এই গ্রহণের যোগ থাকায় এই গ্রহণের সময়কাল বৈধ বলে বিবেচিত হবে না। এটি ভারত সহ দক্ষিণ এশিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং অস্ট্রেলিয়া অংশে প্রদর্শিত হবে। ২০২০ সালে মোট ৬ টি গ্রহণের যোগ রয়েছে । এর মধ্যে দুটি চন্দ্রগ্রহণ ১০ জানুয়ারী ও ৫ জুন এবং একটি সূর্যগ্রহণ ২১ জুন ইতিমধ্যে হয়েছে। 

deblina dey | Published : Jul 4, 2020 7:19 AM IST / Updated: Jul 04 2020, 12:50 PM IST

110
গুরু পূর্ণিমায় চন্দ্রগ্রহণের যোগ, এই সময়ে এই কাজগুলি জীবনে আনতে পারে বিপর্যয়

এই বছরে আসন্ন সময়ে দুটি চন্দ্রগ্রহণ এবং একটি সূর্যগ্রহণ রয়েছে। তবে আগামীকালের চন্দ্রগ্রহণের যোগ ৫ জুলাই বৈধ হবে না। এই সময় কোনও শুভ কাজ করা উচিৎ হবে না। তবে এই সময় পুজো সম্পর্কিত কাজ করা যায়। ৫ জুলাই যে চন্দ্রগ্রহণ হবে তা হল উপচ্ছায়া চন্দ্রগ্রহণ।

210

জ্যোতিষশাস্ত্রে বিশ্বাস করা হয় যে চন্দ্রগ্রহণের সময় কিছু কাজ করা এড়ানো উচিত। এবং এই সময় কিছু কাজ যেমন ভাল ফল দেয় আবার কিছু কাজ জীবনে আনতে পারে খারাপ প্রভাব। জেনে নেওয়া যাক সেই সব জিনিসগুলি যা চন্দ্রগ্রহণের এই যোগে করা উচিত নয়। 

310

চন্দ্রগ্রহণের সময় যে কাজগুলি করবেন না-

 

গুরু পূর্ণিমায় চন্দ্রগ্রহণের সময় চুলে তেল লাগানো, আগের তৈরি খাবার খাওয়া, ঘুমানো, চুল বাঁধা, কাপড় কাঁচা, শুভ বা মাঙ্গলিক কাজ ইত্যাদি কাজগুলি এড়ানো উচিত।
 

410

চন্দ্রগ্রহণের সময় ঈশ্বরের মূর্তি বা প্রতিমা স্পর্শ করা উচিত নয়।

510

শাস্ত্র মতে, চন্দ্রগ্রহণের সময় খাবার গ্রহণ করা উচিত নয়। এটি বিশ্বাস করা হয় যে এই সময়ে, আপনি যত বেশি খাবেন, তত বেশি নরকে আপনাকে নির্যাতনের শিকার হতে হবে।

610

চন্দ্রগ্রহণের সময় রোগী, শিশু এবং বয়স্কদের বাড়ির বাইরে যাওয়া উচিৎ নয়।

710

স্কন্দ পুরাণ অনুসারে, চন্দ্রগ্রহণে অন্যের দানা বা খাবার খাওয়ার দ্বারা পুণ্য বিনষ্ট হয়।

810

চন্দ্রগ্রহণের সময় কোনও শুভ কাজ করা উচিত নয়। তবে ঈশ্বরের স্মরণ করা যেতে পারে। 

910

চন্দ্রগ্রহণের সময় কী করবেন-

চন্দ্রগ্রহণের আগে, স্নান করে ঈশ্বরের কাছে প্রার্থনা ও উপাসনা করুন।

1010

পৌরাণিক বিশ্বাস অনুসারে, গ্রহনের সময় প্রদত্ত অনুদানগুলি স্বাভাবিকের চেয়ে বহুগুণ বেশি ফল দেয়। তাই এই সময় বা যোগে দুঃস্থকে সাধ্যমত দান করুন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos