আপনি কি সত্যিই ভাগ্যবান, বলে দেবে আপনার কপালের আকৃতি, কপাল দেখে বুঝে নিন কে কেমন

মানুষের শারীরিক গঠন, তার রাশি (Zodiac Signs) বলে দেয় সে কেমন প্রকৃতির। একথা আমরা সকলেই জানি। জ্যোতিষশাস্ত্রে, মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য নিয়ে নানান মতামত রয়েছে। জ্যোতিষ মতে (Astrology) রাশি দেখে বোঝা যায়, তার মনের খোঁজ। তেমনই শাস্ত্রে উল্লেখ আছে কপালের কথা। শাস্ত্র মতে, কে কেমন স্বভাবের তা অনুমান করতে লক্ষ্য রাখুন তার কপালের দিকে। কপালের গঠন হলে দেবে সে দয়ালু, কে জেদি, কে শান্ত স্বভাবের। এক ঝলকে দেখে নিন আপনি কেমন স্বভাবের।   

Sayanita Chakraborty | Published : Mar 25, 2022 2:42 AM IST / Updated: Mar 25 2022, 08:18 AM IST

110
আপনি কি সত্যিই ভাগ্যবান, বলে দেবে আপনার কপালের আকৃতি, কপাল দেখে বুঝে নিন কে কেমন

অনেকেরই কপাল একদম সোজা হয়। শাস্ত্র মতে, এরা সব সময় নিজের সিদ্ধান্ত নিজেই নিয়ে থাকে। এরা একবার যা বলে, তাই করে। এরা কোনও কিছুতে কারও সঙ্গে বোঝাপড়ায় আসতে পারেন না। তবে, সম্পর্কের ব্যপারে বেশ সতর্ক হন এরা। কাউকে যদি একবার ভালোবেসে ফেলেন, তাহলে এরা সেই মানুষটির জন্য সব করতে রাজি। 

 

210

বাঁকানো কপালের অধিকারী হন অনেকে। শাস্ত্র মতে, যাদের কপাল বাঁকানো তারা সাহসী, ক্ষমতা সম্পন্ন হন। এরা ইতিবাচক মানসিকতার অধিকারী। এরা কোনও অন্যায় দেখলে প্রতিবাদ করেন। মিথ্যা কিংবা সমালোচনা এরা পছন্দ করেন না। এদের কেউ খারাপ বললে তাকে ছেড়ে কথা বলে না। এরা সব ভুল দেখলেই এগিয়ে যান। 

 

310

সরু কপাল দেখতে খুবই আকর্ষণীয়। শাস্ত্র মতে, সরু কপাল যাদের তারা খুবই আবেগপ্রবণ। সহজেই যে কোনও বিষয় সংবেদশীল হয়ে পড়েন। যে কোনও সিদ্ধান্ত গ্রহণের সময় বাস্তব বুদ্ধি নয়, বরং মন দিয়ে বিচার করেন। সে কারণে, ভুল করে ফেলেন অনেক সময়। এরা সহজ ও সরল ব্যক্তিত্বরে অধিকারী হন। এদের মন পরিষ্কার হয়ে থাকে। 

 

410

চওড়া কপাল মানে মেধাবী, এমন ধারণা প্রচলিত। শাস্ত্র মতে, যাদের কপাল যত চওড়া, তাদের বুদ্ধি তত বেশি। সঙ্গে এরা মেধাবী। এর কঠোর পরিশ্রমীও হন। যে কোনও কাজে সফল হওয়ার জন্য বিস্তর পরিশ্রম করে থাকেন। এরা নিজের সিদ্ধান্তে সব সময় অটুট থাকেন। ধৈর্য্য থাকে এদের বিস্তর। 

 

510

শাস্ত্র মতে, যাদের কপাল উঁচু তারা ভাগ্যবান হন। ভাগ্য সকলেই নিজে জন্মায়। এমন কথা প্রচলতি। তাই কে কতটা ভাগ্যবান তা তাদের কপাল দেখে বোঝা যাবে। শাস্ত্র মতে, যাদের কপাল উঁচু তারা নম্র ও ভদ্র স্বভাবের হয়। এর দয়ালুও হয়ে থাকেন। কারও কষ্ট দেখলে সব সময় এগিয়ে যান। 

 

 

610

তীক্ষ্ম কপাল দেখা যায় অনেকের। শাস্ত্র মতে, তীক্ষ্ম কপাল যাদের হয়, তারা বড্ড জেদি হয়ে থাকেন। এদের স্বভাবের জন্য এরা নানান সমস্যায়ও পড়েন। এরা সহজে কিছুতে সন্তুষ্টি পান না। এদের মনও চঞ্চল হয়। ফলে, নানা রকম সমস্যায় পড়ে থাকেন এরা। তাই তীক্ষ্ম কপাল যাদের তাদের সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে সতর্ক হন। 

 

710

এছাড়া, কারও ব্যক্তিত্ব কেমন বা তার মানসিকতা কেমন তা জানতে চাইলে দেখতে পারে তার রাশি। রাশি থেকে জানা যায় ব্যক্তির চারিত্রিক বৈশিষ্ট্য কেমন হবে। রাশি বলে দেয় কে কতটা সাহসী, কে কতটা বুদ্ধিমান। এমনকী কে কতটা ধূর্ত। এমনকী কে কতটা বাস্তবাদী তাও বোঝা যায় রাশি দেখে। 

810

জ্যোতিষ মতে, কেবল শারীরিক বৈশিষ্ট্য দেখেই মানুষের চরিত্র প্রসঙ্গে আন্দাজ করা সম্ভব। এমনকী, ভবিষ্যতও বোঝা যায় কপালের গঠন দেখে। কথায় আছে, কপাল দেখে ভাগ্য বোঝা যায়। কপালের আকৃতি বলে দেয় কে কতটা ভাগ্যবান, কার পথ চলায় আসে নানান বাধা। তাই এবার থেকে কারও প্রসঙ্গে ধারণা করতে চাইলে তার কপাল দেখুন।

910

তাই আপনিয় যতই নিরব থাকুন। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করুন, অথবা নিজের আচরণ প্রসঙ্গে নীরব থাকুন, আপনার চেহারা বলে দেবে আপনার ব্যক্তিত্ব কেমন। আপনার কপালের আকৃতিই আপনার চারিত্রিক বৈশিষ্ট্যের জানান দেবে। আপনি মেধাবী নাকি জেদি তা বোঝা যাবে আপনার কপালের গঠন দেখে। 

1010

তাই কপালের গঠন দেখে বুঝে নিন কে দয়ালু, কে জেদি, কে শান্ত স্বভাবের। এক ঝলকে দেখে নিন আপনি কেমন স্বভাবের। তবেই কারও সঙ্গে মেলামেশা করবেন। আগে থেকে অনুমান করতে পারলে, পরে সমস্যায় পড়বেন না। তাই দেখে নিন আপনার বন্ধু, মনের মানুষ কিংবা সহকর্মীর স্বভাব কেমন।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos