শুধু পূজা-পাঠ নয়, সম্পর্কের মাধ্যমেও নবগ্রহের দোষ-ত্রুটি দূর করা সম্ভব, জেনে নিন কীভাবে

পৃথিবীতে জন্মের সঙ্গে সঙ্গে একজন ব্যক্তি নবগ্রহের সঙ্গে যুক্ত হন এবং সারা জীবন এই গ্রহগুলির গতিবিধি দ্বারা প্রভাবিত হন। জ্যোতিষ শাস্ত্র অনুসারে গ্রহের গতিবিধির কারণে মানুষ কখনো সুখ পায় আবার কখনো দুঃখ পায়। জ্যোতিষশাস্ত্রে নবগ্রহ সংক্রান্ত সকল প্রকার প্রতিকারের কথা বলা হয়েছে, যার মধ্যে রয়েছে জপ, পূজা, দান ইত্যাদি। পরিবারের সদস্যদের সম্মান দিয়ে আপনি আপনার ক্রুদ্ধ গ্রহের দোষ কাটাতে করতে পারেন। আসুন জেনে নেওয়া যাক কোন গ্রহটি পরিবারের কোন সদস্যের সঙ্গে সম্পর্কিত।
 

deblina dey | Published : Aug 2, 2022 4:45 AM IST

19
শুধু পূজা-পাঠ নয়, সম্পর্কের মাধ্যমেও নবগ্রহের দোষ-ত্রুটি দূর করা সম্ভব, জেনে নিন কীভাবে

সূর্য


জ্যোতিষশাস্ত্রে সূর্যকে পিতার কারক বলে মনে করা হয়। এমতাবস্থায়, যদি রাশিতে সূর্য দুর্বল হয়ে অশুভ ফল দেয়, তাহলে সম্মান ও সম্মান দেওয়ার সময় আপনার বাবা-মা-কে সব সময় খুশি রাখা উচিত।
 

29

চাঁদ


জ্যোতিষশাস্ত্রে, চাঁদ, যা মনের কারক হিসাবে বিবেচিত হয়, মা এবং মাসির সঙ্গে সম্পর্কিত বলে বিশ্বাস করা হয়। এমন অবস্থায় যদি আপনার কুণ্ডলীতে চন্দ্র দোষ থাকে তবে তা দূর করে তার শুভ লাভের জন্য আপনার মা ও দিদিকে সবসময় খুশি রাখার চেষ্টা করুন।
 

39

মঙ্গল


জ্যোতিষশাস্ত্রে ভূমিপুত্র মঙ্গলের সম্পর্ককে ভাই ও বন্ধুর সঙ্গে বিবেচনা করা হয়েছে। এই অবস্থায়, আপনি যদি চান যে মঙ্গলদেবের আশীর্বাদ সর্বদা আপনার উপর থাকুক, তবে আপনি ভুলেও আপনার ভাই বা বন্ধুদের বিরক্ত করবেন না।

49

বুধ


জ্যোতিষশাস্ত্রে বুদ্ধিমত্তা ও কর্মজীবনের সঙ্গে বুধ গ্রহের সম্পর্ক বিবেচনা করা হয়েছে। অন্যদিকে, সম্পর্কের দিক থেকে, এর সম্পর্কটি বোন, দিদি এবং মেয়ের সঙ্গে সম্পর্কিত বলে বিশ্বাস করা হয়। এমন অবস্থায় বুধ গ্রহের শুভাকাঙ্খী পেতে সবসময় আপনার বোন ও দিদিকে সম্মান ও উপহার ইত্যাদি দিয়ে খুশি রাখার চেষ্টা করুন।

59

বৃহস্পতি


জ্যোতিষশাস্ত্রে, বৃহস্পতি গ্রহটি গুরু, দাদা ইত্যাদির সঙ্গে সম্পর্কিত। এমন পরিস্থিতিতে দেবগুরু বৃহস্পতির আশীর্বাদ পেতে হলে তার গুরু, পিতামহ এবং তার মতো ব্যক্তিকে সর্বদা শ্রদ্ধা করা উচিত।

69

শুক্র


জ্যোতিষশাস্ত্র অনুসারে শুক্র গ্রহকে এমন একটি গ্রহ বলে মনে করা হয় যা জীবনে সব ধরনের সুখ ও ঐশ্বর্য দেয়। যদি রাশিফলের মধ্যে এই সম্পর্কিত কোনও ত্রুটি থাকে তবে তা এড়াতে, একজনকে সর্বদা তার স্ত্রীকে সম্মান করা উচিত এবং তাকে কখনই আঘাত করা উচিত নয়।

79

শনি


জ্যোতিষশাস্ত্রে, শনি গ্রহটি কাকা, মামা এবং কর্মচারীর সঙ্গে সম্পর্কিত। এমন পরিস্থিতিতে শনি সংক্রান্ত ত্রুটিগুলি এড়াতে, এই ব্যক্তিদের ভুলেও বিরক্ত করা উচিত নয়।

89

রাহু


জ্যোতিষশাস্ত্রে, ছায়া গ্রহ রাহু শ্বশুর পক্ষের দুই সদস্যের সঙ্গে সম্পর্কযুক্ত, ভ্রাতা ও শ্বশুর। রাহুর সঙ্গে সম্পর্কিত ত্রুটিগুলি এড়াতে, ভুলে গিয়েও তাদের অসম্মান করা উচিত নয়।
 

99

কেতু


কুণ্ডলীতে কেতু মাতামহের সঙ্গে সম্পর্কিত। এই অবস্থায়, কেতুর ঝামেলা এড়াতে, কোনও ব্যক্তিকে তার পিতামহ বা মাতামহের মতো ব্যক্তিকে ভুলে গিয়েও তাকে অপমান করা বা দুঃখ দেওয়া উচিত নয়। তবে চির জীবনের মত চরম সর্বনাশ নেমে আসে জীবনে। এমন ভুল হলেও শিঘ্রই তাঁদের কাছে ক্ষমা চেয়ে আবারও সম্পর্ক ঠিক করে নিন। তাঁদের আশির্বাদ আপনার জীবন সঠিক ভাবে গড়ে দিতে সাহায্য করবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos