সাহসী ও বুদ্ধিমান হন মেষ রাশির জাতক-জাতিকার, রইল তাদের সঙ্গে সম্পর্কে একাধিক অজানা কথা

রাশি চক্রের প্রথম রাশি হল মেষ রাশি (Aries)। মঙ্গলগ্রহের জাতক হলেন এই মেষ রাশির ছেলে মেয়ারা। এই রাশির (Zodiac Signs) জাতক জাতিকারা সাহসী, ব্যক্তিত্বের অধিকারী হন। এরা তেজস্ব ও বুদ্ধিমান হয়ে থাকেন। আজ মেষ রাশি সম্পর্কে জেনে নিন একাধিক অজানা কথা। মেষ রাশির জাতক-জাতিকার সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে এই কয়টি জিনিস জেনে নেওয়া প্রয়োজন। তা না হলে পরে সমস্যায় পড়তে পারেন। 

Sayanita Chakraborty | Published : Mar 20, 2022 11:44 AM IST

110
সাহসী ও বুদ্ধিমান হন মেষ রাশির জাতক-জাতিকার, রইল তাদের সঙ্গে সম্পর্কে একাধিক অজানা কথা

২১ মার্চ থেকে ২০ এপ্রিল অর্থাৎ ৮ চৈত্র থেকে ৭ বৈশাখ সময়ের মধ্যে যারা জন্মেছেন তারা মূলত মেষ রাশির অন্তর্গত। এই রাশির শুঙ রঙ লাল। এদের শুভ দিন হল মঙ্গলবার। শুভ সংখ্যা ১৬। শুভ দিন দক্ষিণ আর শুঙ সঙ্গী বা সঙ্গিনী ধনু ও সিংহ রাশির জাতক জাতিকারা। রক্তপ্রবাল পাথর এই রাশির জন্য শুভ রত্ন বলে গণ্য হয়। 

210

জ্যোতিষ মতে স্বাধীনচেতা প্রকৃতির মানুষ হয়ে থাকেন মেষ রাশির ছেলে মেয়েরা। এরা বুদ্ধিমান হন। বেশিরভাগ ক্ষেত্রে নিজের বুদ্ধি বলে সফল হন মেষ রাশির জাতক জাতিকারা। এরা যে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে ভাবনা চিন্তা করে সিদ্ধান্ত নেন। সেকারণে চট করে কেউ এদের বিপদে ফেলতে পারে না। তাই শক্রুতা করার আগে সাবধান।  

310

মেষ রাশির ছেলে মেয়ার খুবই সাহসী স্বভাবেন হয়ে থাকেন। যে কোনও নতুন কাজ করতে আগ্রহী হন এরা। চ্যালেঞ্জের সম্মুখীন হতে ভালোবাসেন। এরা কঠোর পরিশ্রমী হন। অনন্য দিকে, মেষ রাশির ছেলে মেয়েদের ব্যক্তিত্ব সকলের নজর কাড়ে। এরা সকলেই সুন্দর ব্যক্তিত্বের অধিকারী হন। তাছাড়া, তেজস্বী স্বভাবের হন মেষ রাশির ছেলে মেয়েরা। 

 

410

উদ্যোগী স্বভাবের হয়ে থাকেন মেষ রাশির ছেলে মেয়েরা। নতুন ধরনের কাজ করতে ভালোবাসেনষ তবে, কখনও কখনও এরা তাড়াহুড়ো করে কাজ করতে গিয়ে সমস্যায় পড়েন। এরা হটকারিতার একেবারে পছন্দ করেন না। কেউ তাদের সঙ্গে খার করছে বুঝতে পারলে রেগে যান। এক্ষেত্রে সব সম্পর্ক ত্যাগ করতে দুবার ভাবেন না। 

510

শারীরিক ভাবে সুস্থই থাকেন মেষ রাশির জাতক জাতিকারা। তবে, অনেকের দুঃশ্চিন্তা, উত্তেজনা ও ক্রোধ শারীরিক সমস্যা দেখা দেয়। এরা অসুস্থতা থেকে সহজে মুক্তি পান। এদের মনোবল অন্যান্যদের তুলায় বেশি। সে কারণে, যেকোনও কঠিন পরিস্থিতির সঙ্গে সহজে লড়াই করতে পারেন। মেষ রাশির ছেলে সহজে হার মানতে পছন্দ করেন না।  

610

সময় নষ্ট করতে চান না। কোনও কাজের দায়িত্ব পেতে দ্রুত শেষ করেন। এরা যে কোনও কাজ যত্নসহকারে করে থাকেন। এরা সংসারী স্বভাবের হন। সুখে সংসার করে থাকেন এরা। সান্তানদের আনন্দ দেন। সন্তানদের সঙ্গে সময় কাটাতে পছন্দ করে। এরা অভিভাবব হিসেবে খুবই ভালো হন।  

 

710

ইঞ্জিনিয়ারিং, খেলোয়াড় সুপারভাউজার, ব্যবসা -পেশার প্রতি আগ্রহী। এদের অনেকের মধ্যে সৃজনশীল মাসিকতার অধিকারী হন। এরা খুবই সাহসী স্বভাবের হন। যে কারণে  সৈনিক ও সাংবাদিকতার মতো পেশার প্রতি আগ্রহী হন। কর্মক্ষেত্রে এদের প্রচুর পরিশ্রম করতে হয়। সেই মতো কখনও সফল হন। কখনওবা হন না।  

 

810

সধাসিধে মনভাবের হয়। সৎ হন। যে কারণে আর্থিক ক্ষতির সম্মুখীন হন। এদের অর্থভাগ্য মোটামুটি। আয় খুব হয় এমন নয়। তবে, এরা কঠোর পরিশ্রমি হন। এরা কারও থেকে ধার নিলে, সঠিক সময় তা ফেরত দেন। তাই এদের চট করে বিশ্বাস করা যায়।  

910

সফল হওয়ার জন্য সব কিছু করতে পারেন। এরা কঠোর পরিশ্রমি হন। তেজস্বী স্বভাবের হন মেষ রাশির ছেলে মেয়েরা। কোনও কাজের দায়িত্ব পেতে দ্রুত শেষ করেন। এরা যে কোনও কাজ যত্নসহকারে করে থাকেন। তবে, সফল হওয়ার জন্য সব রকম পথ অনুসরণ করেন। সঠিক পথে না হলে বাঁধা পথ অবলম্বন করেন। 

1010

এদের আবেগ অন্যদের তুলনায় বেশি। সে কারণে, ভালো স্মৃতি এরা সহজে ভুলতে পারে না মেষ রাশি (Aries)। এরা যা করে, হৃদয় থেকে করে। তাই সম্পর্কে জড়ালে সেই সম্পর্ককে খুবই গুরুত্ব দেয়। এরা সহজে অতীত ভুলতে পারেন না। তাই সম্পর্ক ভাঙলে নানা রকম সমস্যা পড়েন। কাউকে মন দিলে তাকে ভোলা এর জন্য কঠিন। 

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos