সামনেই উচ্চমাধ্যমিক, এই কয়েকটা টোটকায় ভালো ফল থাকবে হাতের মুঠোয়

বাস্তু (Vastu tips) এমন একটি বিজ্ঞান (Science) যেখানে জীবনের (Life) সমস্ত সমস্যার সমাধান (Solution) রয়েছে। বাস্তু জীবন থেকে বাধা (Bad Luck) দূর করতে পারে, দারিদ্র্য (Poor) দূর করতে পারে, একাগ্রতা (Concentration) বাড়াতে পারে এবং বিবাহিত জীবনের (Married Life) দ্বন্দ্ব (Problems) নিরসন করতে পারে। সমৃদ্ধ দাম্পত্য জীবন দিতে পারে। এছাড়াও, বাস্তু শিক্ষার্থীদের তাদের পড়াশোনায় উচ্চ লক্ষ্য অর্জনে সহায়তা করে।

Parna Sengupta | Published : Mar 20, 2022 10:30 AM IST

110
সামনেই উচ্চমাধ্যমিক, এই কয়েকটা টোটকায় ভালো ফল থাকবে হাতের মুঠোয়

বাস্তু ভাল ফলাফলের জন্য ছাত্রদের প্রচেষ্টাকে নতুন করে শক্তি যোগাতে পারে। ছাত্রদের একাগ্রতা স্তর উন্নত করতে পারে এবং কর্মজীবনে সাফল্যের জন্য আপনার প্রচেষ্টাকে গতি দিতে পারে।

210

সাধারণত, শিক্ষার্থীরা পরীক্ষার সময় মনঃসংযোগের অভাবের সম্মুখীন হয় এবং এটি তাদের ফলাফলকে প্রভাবিত করে। অনেক শিক্ষার্থীর এই অভিযোগ থাকে, যে তারা প্রচুর পরিশ্রম এবং চেষ্টা করা সত্ত্বেও পরীক্ষায় ভাল স্কোর করতে পারে না। এইক্ষেত্রে সাহায্য করতে পারে বাস্তু শাস্ত্র। 

310

যদি আপনার মনোযোগের অভাব থাকে এবং আপনি আপনার পড়াশোনায় মনোযোগ দিতে অক্ষম হন, তাহলে আপনার স্টাডি রুমটি পশ্চিম বা উত্তর দিকে সেট করার চেষ্টা করুন। এটি আপনাকে ইতিবাচক ফল দেয়।

410

যখনই পড়াশোনায় বসবেন, মুখ পূর্ব বা উত্তর দিকে করুন। এটি আপনাকে বিভ্রান্তি থেকে দূরে রাখতে সাহায্য করবে। একজন ছাত্রের একাগ্রতা শক্তি বাড়ানোর জন্য সবসময় আপনার স্টাডি রুমের জন্য নীল এবং সবুজ রং ব্যবহার করুন। স্টাডি টেবিল কভার করার জন্য সবুজ রঙের কভার ব্যবহার করতে পারেন।

510

ভালো ফলাফলের জন্য স্টাডি রুমের দরজা উত্তর-পূর্ব দিকে হওয়া উচিত। একজন ছাত্রের চেয়ার কখনই বিমের নিচে থাকা উচিত নয়। পড়ার সময় যাতে সে বিমের নীচে না বসে সেদিকে খেয়াল রাখতে হবে। 

610

বাস্তু অনুসারে স্টাডি রুমে আয়নাও নিষেধ। স্টাডি রুমে আয়না থাকলে রাতে ঢেকে রাখার চেষ্টা করুন। বাস্তু শাস্ত্রে স্টাডি রুমের আলো বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি উজ্জ্বল হওয়া উচিত, কিন্তু চোখের জন্য যেন তা খুব শক্তিশালী না হয়। বাম দিকে একটি স্টাডি ল্যাম্প রাখুন। এটি মনঃসংযোগ বাড়ায়। 

710

অঙ্ক (mathematics) ও অ্যাকাউন্টস (accountancy)-এর পরীক্ষায় উত্তর দিকে মুখ করে বসুন। ক্লাস রুমের যে বেঞ্চে বসলে উত্তর দিকে মুখ করে বসা হবে, সেই দিকে মুখ করে বসুন। এতে পরীক্ষায় ভালো ফল পেতে পারেন। 

810

পদার্থবিদ্যা (Physics), এগ্রিকালচার (Agriculture) পরীক্ষার দিন দক্ষিণ দিক মুখ করে বসে পরীক্ষা দিলে ফল ভালো হয়। এই টোটকা বেশ উপকারী। যারা হাজার পরিশ্রমের পরও পরীক্ষায় ভালো ফল করতে পারছেন না, তারা এই টোটকা মেনে চলুন। উপকার পাবেন। 

910

বাস্তু মতে, বিজনেস স্টাডিজ, আইন, অর্থনীতি, ইংরেজি, ইতিহাস পরীক্ষার দিন পশ্চিম (west) দিকে মুখ করে বসে পরীক্ষা দেওয়া শুভ। 

1010

সাইকোলজি পরীক্ষার দিন দক্ষিণ-পশ্চিম (south-west) দিকে মুখ করে বসে পরীক্ষা দিলে সকল বাধা কেটে যায়। তেমনই, গার্হস্থ্য-বিজ্ঞান কিংবা ভূগোল পরীক্ষায় ভালো ফল পেতে উত্তর-পশ্চিম (Northwest) দিকে মুখ করে বসুন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos