পুজো করেও মেলে না পুণ্য ফল, এই ৭ কারণেই অসমাপ্ত থেকে যায় পুজোর কাজ

হিন্দুধর্মাবলম্বীরা যে কোনও শুভ কাজ বা সমস্যা কাটানোর জন্য অনেক সময় বাড়িতে নানা মাঙ্গলিক কাজ বা বিশেষ পুজোর আয়োজন করে থাকেন। তবে অনেক ক্ষেত্রেই দেখা যায় বহু অর্থ ব্যয় করে পুজোর রীতি নীতি পালন করলেও,পুজোর পূর্ণ ফল পাওয়া যায় না। কোনও না কোনও কারণেই অসমাপ্ত থেকে যায় পুজো। এই বিষয়ে হিন্দু শাস্ত্রে বেষ কিছু নিয়মের উল্লেখ রয়েছে। কেন পুজোর পূর্ণ ফল পাওয়া যায় না, জেনে নিন পুজোর পূর্ণ ফল না পাওয়ার কারণগুলি।

deblina dey | Published : Aug 27, 2020 6:24 AM IST

17
পুজো করেও মেলে না পুণ্য ফল, এই ৭ কারণেই অসমাপ্ত থেকে যায় পুজোর কাজ

কোনও ব্যক্তি যদি কোনও বিশেষজ্ঞের পরামর্শ ছাড়াই নিজের আঙুলে রত্ন পরেন তবে এর বিপরীত প্রভাব থাকতে পারে। নিয়ম অনুসারে উপাসনা করার পরেও এটি এর পূর্ণ ফলাফল পায় না। তাই যোগ্য পণ্ডিতের পরামর্শ ব্যতীত কোনও রত্ন ধারণ করা উচিত নয়।

27

ধর্মীয় গ্রন্থগুলিতে পুজো,পাঠের জন্য বিশেষ ধরণের আসনের কথা বলা হয়েছে। তাই পুজোয় বসার সময় ভঙ্গি যদি উপযুক্ত না হয় তবে এটি পুজোর ফলগুলিকেও প্রভাবিত করে। তাই পুজো বা জপ করার আগে উপযুক্ত ভঙ্গি সম্পর্কে কোনও যোগ্য পন্ডিতের সঙ্গে পরামর্শ করতে ভুলবেন না।

37

 পুজোর পরে যদি কেউ রাগ করে, ঘুমিয়ে পড়ে, অপরের নিন্দা করে তবে উপাসক তার পূর্ণ ফল পান না। তাই এই জিনিসগুলি এড়াতে চেষ্টা করুন।

47

কোনও বাস্তু দোষ থাকলেও আপনি যতই জপ করুন না কেন পুজোর ফল পূর্ণ হয় না। অতএব, বাস্তু ত্রুটি নির্ণয়ের জন্য কোনও যোগ্য বাস্তু শাস্ত্রীর সঙ্গে যোগাযোগ করুন।

57

পিতৃ দোষ থাকলেও পুজোর উপাসনা সম্ভব নয়। সুতরাং, প্রথমে এই ত্রুটিগুলি থেকে মুক্তি পেতে একজন যোগ্য পন্ডিতের সঙ্গে পরামর্শ করা উচিত।

67

কিছু পুজো বা জপ ইত্যাদি এমন জায়গায় করা উচিত, যেখানে সবার নজর থাকে না বা বাড়ির যে কোনও ঘরে কোনও ঘরে পুজো করা উচিত।

77

মন্ত্র জপের সময় অনেকে সঠিক উচ্চারণ করেন না। এর ফলে পুজোর পুরো ফলাফল না পাওয়ার এটিও একটি কারণ হতে পারে।

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos