দশমী তিথিতে পরিবারের প্রতি অশুভ শক্তির প্রভাব কাটান, এই দশ বাস্তু টিপসে পরিবারে সুখ ফেরান

দশমী মানেই মা দূর্গার ফেরার পালা। এই কয়েকটা দিন অত্যন্ত শুভ, দেবীপক্ষ থেকে শুরু করে মায়ের বিজয়া, এর মধ্যে একাধিক শুভ নিয়ম আর আচার মেনে চললে ফেরে সৌভাগ্য। আর্থিক সমস্যা, পারিবারিক অশান্ত, নতুন কিছু নয়। ,তবে এবার সেই সমস্যা থেকে মিলবে মুক্তি ১০ টিপসে। দশমীর দিন তাই পালন করুন এই দশটি নিয়ম। 

Jayita Chandra | Published : Oct 15, 2021 4:30 AM IST / Updated: Oct 15 2021, 10:09 AM IST

110
দশমী তিথিতে পরিবারের প্রতি অশুভ শক্তির প্রভাব কাটান, এই দশ বাস্তু টিপসে পরিবারে সুখ ফেরান

এদিন যখন দশমী পূজা দেবেন, তখন অবশ্যই সাদা বা অপরাজিতা  ফুল সঙ্গে রাখুন। মাকে পূষ্পাঞ্জলি দেওয়ার সময় এই ফুল দিয়ে পুজো দিন। দেখবেন ফিরবে ভাগ্য। এতে মায়ের কৃপাদৃষ্টি বজায় থাকবে আপনার প্রতি। 

210

মাটির প্রদীপ জ্বালিয়ে এদিন পুজো দিন। মাটির প্রদীপ গৃহস্থের জন্য সবসময় শুভ। তাই বাড়ির অশুভ শক্তিকে নষ্ট করতে এই শুভ দিনে প্রদীপ জ্বালান। 

310

রঙ্গোলি বাড়ির জন্য বরাবরই শুভ। এই বিশেষ দিনে তাই বাড়ি সাজিয়ে তুলুন বা ঠাকুর ঘর সাজিয়ে তুলুন রঙ্গোলিতে। এতে পরিবারের প্রতি অশুভ শক্তির ছায়া কেটে যাবে। ফিরবে সুখ। 

410

রঙ্গোলিতে ঠিক কোন রঙটা ব্যবহার করলে ফিরবে ভাগ্য, বাস্তু মতে এই বিশেষ দিনে রঙ্গোলিতে সবুজ ও কমলা রঙ ব্যবহার করতে হয়। যা এদিন শুভ সংকেত দেয় ও পরিবারে ঈশ্বরের কৃপা দৃষ্টি ধরে রাখে। 

510

এদিন বাড়িতে ধূপ ধুনো দিয়ে পুজো করুন। সারা বছর দেখবেন পরিবারে বজায় থাকবে ভালো সময়। কোনও অশুভ শক্তি আপনার পরিবারকে ছুঁতেও পারবেন না। 

610

মায়ের মন্ডপে গিয়ে এই বিশেষ দিনে মায়ের ঘট একটি পদ্ম জোগার করে ফেলুন। ঠাকুরমশাইকে বলে তা সংগ্রহ করে বাাড়িতে এনে দক্ষিণ-পূর্ব কোণে রেখে দিন। দেখবেন আপনার মনের বাসনা পূর্ণ হবে। 

710

এদিন দেবী বরণের সময় একটি একটাকার কয়েন ও সঙ্গে একটি নতুন সিঁদুর কৌটো নিয়ে যান। মায়ের পায়ে সিঁদুর দিয়ে এদিন সেই সিঁদুর কৌটোতে মিশিয়ে বাড়ি নিয়ে আসুন। দেখবেন ফিরবে সৌভাগ্য। 

810

দশমীর দিন কালো কুকুরকে বেসনের তৈরি লাড্ডু খাওয়ালে তা শুভ বলে মানা হয়। তাই এদিন এই টোটকা ব্যবহার করলে জীবনে এক ধাক্কায় অনেক সমস্যার সমাধান ঘটে। 

910

এদিন সারা রাত প্রদীপ জ্বালিয়ে রাখতে হবে। প্রদীপে সিঁদুরের একটি ছোট টিপ দিন, দেখতে আপনার পরিবারে হবছরভর আলো বজায় থাকবে, কেটে যাবে মনের সব অন্ধকার। 

1010

মা চলে যাচ্ছে, সকলে ভালো থাকুক একটা বছর এই কামনাই সকলে করে থাকেন। এই বিশেষ দিনে কিছু দান করুন। তাঁর আশীর্বাদ আপনার ভাগ্য ফেরাবে, এদিন মানুষের মুখে হাসি ফোঁটালে, মানুষকে সাহায্য করলে মেলে কৃপাদৃষ্টি। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos