কয়েকটি লক্ষণ দেখে বুঝে নিন আপনার জীবনে খারাপ সময় আসছে, সতর্ক হন আগেই

প্রতিটা মানুষের জীবনে খারাপ সময় ও ভালো সময় দুটোই আসে। খারাপ সময় যখন আসে তখন সেটা যেন মনে হয় কতক্ষণে শেষ হবে। শেষ না হলে আর পারা যাচ্ছে না। আদি অনন্তকাল ধরে যেন সেই সময় চলতেই থাকে। কিন্তু, ভালো সময় খুব বেশিক্ষণ স্থায়ী হয় না। নিমেষের মধ্যেই শেষ হয়ে যায়। সেই কারণে ভালো সময় মানুষ খুব বেশিক্ষণ উপভোগ করতে পারেন না। তাই মানুষের কাছে ভালো সময়ের কদরও অনেক বেশি। কিন্তু, জানেন কি এমন অনেক জিনিস রয়েছে যা দেখে আপনি বুঝতে পারবেন যে আপনার জীবনে খারাপ সময় ধেয়ে আসতে চলেছে। কয়েকটি ইঙ্গিত থেকেই স্পষ্ট হয়ে যান যে এবার খারাপ সময়ের জন্য আপনাকে তৈরি থাকতে হবে। 

Maitreyi Mukherjee | Published : Mar 30, 2022 3:30 AM IST / Updated: Mar 30 2022, 09:09 AM IST

110
কয়েকটি লক্ষণ দেখে বুঝে নিন আপনার জীবনে খারাপ সময় আসছে, সতর্ক হন আগেই

প্রতিটি মানুষের জীবনেই ভালো ও খারাপ সময় উভয়ই দেখতে পাওয়া যায়। তবে খারাপ সময়ের ক্ষেত্রে হঠাৎ করেই চারিদিক যেন লন্ডভন্ড হয়ে যেতে শুরু করে। সেই সময় অনভিপ্রেত নানা ঘটনা থেকে শুরু করে সমস্ত পরিকল্পনা যেন মুহূর্তেই তছনছ হয়ে যেতে শুরু করে। যা কোনওভাবেই ঠেকানো যায় না। 

210

কিছুটা অসহায়ের মতো খারাপ সময়ে সব কিছু মেনে নিতে হয়। আর যখন খারাপ সময় আসে তখন সবই খারাপ হয়ে থাকে। ভালো কিছুই হয় না। সারাক্ষণই যেন মনের মধ্যে একটা চিন্তা থাকে। কী না কী হয়ে গেল। 

310

যদিও চোখের সামনে সাজানো সবকিছু তছনছ হতে দেখা প্রতিটি মানুষের জন্যই কষ্টকর। তবে বাস্তুবিদ দের মতে মানুষের জীবনে খারাপ সময় কখনওই হঠাৎ করে আসে না। বরং মানুষ বুঝতে না পারলেও খারাপ সময়ের ইঙ্গিত আগে থেকেই পেতে শুরু করে মানুষ। 

410

খারাপ সময় আসার ইঙ্গিত অনেক আগে থেকেই পাওয়া যায়। কিছুটা হয়তো মানুষের নিজের ভুলের জন্য খারাপ সময় আসে। আবার কিছুটা আসে ভাগ্যের ফেরে। আসলে মানুষের জীবনের বেশিরভাগটাই তো ঘটে গ্রহের ফেরে। ফলে সেগুলি ঠিক না থাকলে সমস্যা আরও বাড়ে।  

510

তাই আপনার জীবনে খারাপ সময় আসছে কিনা বুঝে নিতে পারেন কয়েকটি লক্ষণ দেখে। তাহলে আগে থেকেই সতর্ক হয়ে যেতে পারবেন আপনি। নিজের মনকেও এর জন্য বুঝিয়ে নিতে পারবেন। না হলে হুট করে যদি খারাপ সময় এসে যায় তাহলে আর কিছুই করার থাকবে না। পরিস্থিতি একেবারে কঠিন হয়ে উঠবে।  
 

610

প্রায় প্রতিটি মানুষই স্বপ্ন দেখেন। এক একদিন স্বপ্ন এক এক ধরনের হয়ে থাকে। কেউ আনন্দের স্বপ্ন দেখেন তো কেউ আবার নিজের পছন্দের জিনিসগুলি নিয়ে স্বপ্ন দেখে থাকেন। তো কেউ আবার ভয়ের স্বপ্ন দেখে থাকেন। যদিও স্বপ্ন দেখা খুবই সাধারণ একটি ঘটনা। অনেকেই ভাবতে পারেন যে স্বপ্নে কি আসে যায়। তবে আপনি যদি বেশ কিছুদিন ধরে কোন বাজে স্বপ্ন দেখে থাকেন সেক্ষেত্রে সতর্ক হোন। এর কারণ এটি আপনার খারাপ সময় আসার কথাকে মনে করিয়ে দিচ্ছে।

710

স্বপ্ন দেখা প্রতিটি মানুষের জন্যই একটি সাধারণ ঘটনা হলেও যদি আপনি অচেনা কাউকে কাঁদার স্বপ্ন দেখে থাকেন তাহলে সেটি মোটেও সাধারণ কোনও স্বপ্ন নয়। বরং এটি আপনার খারাপ সময়ের ইঙ্গিত বহন করছে। আর আপনার স্বপ্নে দেখা কাঁদতে থাকা অচেনা ব্যক্তিটি আদতে একটি প্রেতাত্মা। 

810

অনেকসময় বাড়ি পরিষ্কার করতে গিয়ে এমন কিছু জিনিস পরে থাকতে দেখা যায় যেগুলি আদতে খুবই অশুভ। কিন্তু, অনেকেই তা গুরুত্ব দেন না। বরং ফেলে দেন। কবে আপনি বুঝতে না পারলেন ওই জিনিসগুলি আসলে আপনার খারাপ সময়ের ইঙ্গিতবাহী। এরকম কিছু অশুভ জিনিস হল টিকটিকির লেজ বা মাছের কাঁটা। কাজেই বাড়িতে যেখানে সেখানে এই সব জিনিস থাকলে তা পরিষ্কার করুন। আর ঘরও সব সময় পরিষ্কার রাখবেন। 

910

বাস্তুশাস্ত্র মতে, বাড়িতে টিকটিকির লড়াই দেখতে পাওয়া এবং তৎক্ষণাৎ তাদের উধাও হয়ে যাওয়া মোটেও শুভ লক্ষণ নয়। বরং তা আপনার সঙ্গে ঘটতে চলা বাজে কোনও ঘটনার ইঙ্গিত দিচ্ছে। তাই আগে থেকেই সতর্ক হন।  
 

1010

কালো বিড়াল মাত্রই যে অশুভ এমনটা নয়। তবে আপনি যদি বেশ কিছুদিন ধরে সম্পূর্ণ কালো কোনও বিড়ালকে ঘোরাফেরা করতে দেখেন তাহলে সতর্ক হন। আসলে খেয়াল রাখবেন যে আপনায় বাড়ির আশপাশে সেই বিড়াল আগে থেকে ছিল কিনা। অনেক সময় এমনও হয় যে সেই বিড়ালকে নির্দিষ্ট একটা সময় দেখার পর আর তার কোনও পাত্তা পাওয়া যায় না। তাই এমন হলে নিজের খারাপ সময় যে আসছে তা নিয়ে সতর্ক হন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos