রান্নাঘরের এই সামান্য ভুলগুলি জীবনে আনতে পারে চরম বিপর্যয়, জেনে নিন বাস্তুর খুঁটিনাটি নিয়মগুলি

একটি পরিবারের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি প্রধাণত যুক্ত থাকে রান্নাঘরের সঙ্গে। আর বাস্তুর প্রথম নিয়মটি হল বাড়ির রান্নাঘরটি একেবারে নির্দিষ্ট এবং উপযুক্ত স্থানে তৈরি করা।   তাই রান্নাঘর নিয়ম মেনে সাজালে মিলতে পারে সৌভাগ্য। আর তা হল রান্না ঘরের বাস্তু তন্ত্র। তাহলে জেনে নেওয়া যাক রান্নাঘর সম্পর্কিত বাস্তু তন্ত্রের খুটিনাটি নিয়মগুলি। বাস্তুমতে রান্নাঘর নিয়ম মেনে সাজালে মিলতে পারে সৌভাগ্য। তবে জেনে নিন রান্নাঘরের জন্য বাস্তু টিপসগুলি-

deblina dey | Published : Feb 5, 2021 3:50 AM IST

17
রান্নাঘরের এই সামান্য ভুলগুলি জীবনে আনতে পারে চরম বিপর্যয়, জেনে নিন বাস্তুর খুঁটিনাটি নিয়মগুলি

বাসি খাওয়ার রান্নাঘরেই রেখে দেওয়া- রান্নাঘরে বাসি খাবার রাখা এড়িয়ে চলুন। এটি বাস্তু ত্রুটি হিসাবে বিবেচিত হয়। এটি করলে রাহু-কেতু ও শনি বিরক্ত হয়। 

27

রান্নাঘরে তাজা শাকসবজি, ফল বা দুধ ইত্যাদি রাখুন। বাসি খাবার না রাখাই ভালো। আপনি যদি রান্নাঘর সম্পর্কে এই ছোট ছোট জিনিসগুলির যত্ন নেন তবে খোটখাটো ত্রুটিগুলি এড়ানো সম্ভব।

37

রান্নাঘরে থাকা আয়না- আপনি যদি রান্নাঘরে একটি আয়না রাখেন, তবে এটি আপনার সমস্যাগুলি আরও বাড়িয়ে তুলতে পারে। আসলে রান্নাঘর আগুনের সঙ্গে সম্পর্কযুক্ত। কারণ রান্নাঘর আগুনের প্রতিনিধিত্ব করে। 

47

এমন পরিস্থিতিতে আগুনের প্রতিবিম্ব যদি আয়নাতে আসে তবে এটি অতিরিক্ত শক্তি তৈরি করে এবং এই অতিরিক্ত শক্তি ক্ষতিকারক হয় বলে বাস্তুর মত। তাই রান্নাঘরে আয়না কখনোই রাখা উচিত নয়।

57

রান্নাঘর ওষুধ রাখা- যদি আপনার অভ্যাস হয় যে আপনি প্রয়োজনীয় ওষুধগুলি রান্নাঘরে রাখেন তবে এখনই এই অভ্যাসটি পরিবর্তন করুন। বাস্তুমতে এটি আপনাকে অসুস্থ করতে পারে। 

67

বাস্তু মতে আপনি যদি ওষুধ রান্নাঘরে রাখেন তবে রোগগুলি আরও বৃদ্ধি পেতে পারে । রান্নাঘরের সঙ্গে সম্পর্কিত জিনিসগুলিই রান্নাঘরে রাখা উচিত। কারণ বাস্তুতে ওষুধকে নেতিবাচক বলে মনে করা হয়।

77

রান্নাঘরে রাখা আবর্জনা- অনেক সময় রান্নাঘরের অতিরিক্ত নষ্ট হয়ে যাওয়া বাসনগুলি অনেকেই বাড়িতে সংরক্ষণ করে রাখেন। নানা ধরণের অব্যবহৃত কৌট বা ভাঙ্গা বা নষ্ট হয়ে যাওয়া বাসনপত্র আমরা সংরক্ষণ করে রেখে দিই। বাস্তু মতে রান্নাঘরে এ জাতীয় বাসন রাখলে নেতিবাচকতা ঘটে। এবং মা অন্নপূর্ণাও এতে ক্ষিপ্ত হয়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos