বাড়ি জুড়ে শুধুই অবসাদ, নেগেটিভ শক্তির প্রভাব, বাস্তুর এই নয় নিয়মে নিয়ে আসুন সুখ-সমৃদ্ধি

বাস্তুশাস্ত্র শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। ভারত উপমহাদেশে প্রায় সভ্যতার সূচনালগ্ন থেকে স্থাপত্য নির্মাণকে গুরুত্ব দেয়া হয়েছে। সভ্যতার শুরু থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম। আর তাই বাস্তু পরিবর্তনের নানা প্রভাব পড়ে পরিবারে। 

Jayita Chandra | Published : Jun 20, 2021 4:26 AM IST / Updated: Jun 20 2021, 10:11 AM IST

19
বাড়ি জুড়ে শুধুই অবসাদ, নেগেটিভ শক্তির প্রভাব, বাস্তুর এই নয় নিয়মে নিয়ে আসুন সুখ-সমৃদ্ধি

সারাদিনের কাজের ব্যস্ততার শেষে আমরা বাড়ি ফেরার কথা চিন্তা করি। পরিবারের সঙ্গে একই ছাদের নীচে থাকার সুখ বা আনন্দটা বাড়ির বাইরে থাকলেই অনুভব করা যায়। তাই যেন কোনও ভাবেই নেগেটিভ এ্যনার্জী থেকে আপনার বাস্তু ক্ষতিগ্রস্থ না হয় সেদিকে লক্ষ্য রাখুন।

29

বাড়ির প্রধান দরজায় অবশ্যই নেমপ্লেট লাগান- বাড়ির বাইরে প্রধান দরজার নেমপ্লট লাগানোর পিছনে একটি বৈজ্ঞানীক যুক্তি আছে। নেমপ্লট, আপনার বাড়ির মালিকানার ইঙ্গিত দেয়। বাস্তু বিশেষজ্ঞরা সবসময় এই একই পরামর্শ দেন। যেন অবশ্যই, আপনার বাড়ির বাইরে প্রধান দরজার নেমপ্লট লাগানো থাকে। যার ফলে বাস্তুর পজিটিভ এ্যনার্জী বৃদ্ধি পায় যা বাস্তুর মালিকানার পক্ষে এবং আপনার বাড়ির পক্ষেও শুভ।

39

রান্নাঘরের স্থান – সব সময় রান্নাঘর আপনার বাড়ির দক্ষিন-পূর্ব দিকে রাখবেন। যদি তা কোনও ভাবে সম্ভব না হয় তাহলে উত্তর-পশ্চিম দিক হল রান্নাঘরের জন্য দ্বিতীয় সেরা বিকল্প।

49

লেবু বাস্তুর নেগেটিভ এ্যনার্জী দূর করে – বাস্তু থেকে নেগেটিভ এ্যনার্জী দূর করতে, প্রত্যেক শনিবার পাতিলেবু কেটে এক গ্লাস জলে রেখে দিন। এই ভাবে প্রত্যেক সপ্তাহের শনিবার গ্লাসের জল ও লেবু পালটে দিয়ে বাড়িতে রেখে দিন।

59

ಮಲಗುವ ಕೋಣೆಯಲ್ಲಿ ಹಾಸಿಗೆಗೆ ಸರಿಯಾಗಿ ಎದುರುಗಡೆ ಕನ್ನಡಿಗಳನ್ನು ಇಡಬೇಡಿ. ಇದರಿಂದ ಮದುವೆ ಆಗದೇ ಇರುವುದು ಅಥವಾ ತಡವಾಗಿ ಆಗುವುದು ಮೊದಲಾದ ಸಮಸ್ಯೆ ಉಂಟಾಗುತ್ತದೆ. 

69

ঘরে অবশ্যই গঙ্গাজল রাখুন- বাড়ির অন্ধকার স্থান বা অব্যহৃত কোন স্থানে গঙ্গাজল অবশ্যই রাখুন। এবং প্রত্যেক সপ্তাহে সেটি পরিবর্তন করুন। গঙ্গাজল বাড়িতে থাকলে বাস্তুর পজেটিভ এ্যনার্জী বর্তমান থাকে।

79

স্বস্তিক চিহ্ন রাখুন বাড়িতে – স্বস্তিক হল সম্পদ এবং সমৃদ্ধিত চিহ্ন। বাড়ির বাইরের দিকে মেইন দরজার, এই স্বস্তিক চিহ্ন বা ওম এঁকে দিন।

89

আলো বা প্রদীপ- নিয়মিত সকালে এবং সন্ধ্যাবেলা বাড়িতে প্রদীপ বা ধূপ দেওয়ার পরামর্শ দেন বাস্তু বিশেষজ্ঞরা। এতে করে আপনার গৃহস্থের বাস্তু শুদ্ধ থাকে এবং নেগেটিভ শক্তি বা কুনজরের হাত থেকেও বাস্তু সুরক্ষিত থাকে।

99

লবন নেগেটিভ এ্যনার্জী দূর করে- আপনার বাস্তুর জন্য ক্ষতিকারক নেগেটিভ শক্তির প্রভাব প্রশমিত করতে লবনের তুলনা হয় না। ঘরের যে কোনও কোনায় ছোট লবন ভর্তি পাত্র রাখুন। এই লবন ভর্তি পাত্র ক্ষতিকারক শক্তির হাত থেকে আপনার বাস্তুকে রক্ষা করবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos