অ্যাকোরিয়াম কেবল সৌন্দর্য নয়, পরিবারে সুখ বয়ে আনতেও মোক্ষম উপাদান, জানুন বাস্তু টিপস

ঘর সাজানোর জন্য বা বাড়িতে থাকা কোনও ছোট সদস্যের জন্যই হোক, বাড়িতে একটা অ্যাকোরিয়াম মাঝে মধ্যেই রাখার আবজার করে থাকেন অনেকেই। বা অধিকাংশের বাড়িতেই হয়তো এই অ্যাকোরিয়াম দেখা যায়। কিন্তু জানেন কি বাস্তু মতে এই অ্যাকোরিয়ামের কত গুণ তা কি জানা আছে! 

Jayita Chandra | Published : Sep 13, 2021 5:16 AM IST

18
অ্যাকোরিয়াম কেবল সৌন্দর্য নয়, পরিবারে সুখ বয়ে আনতেও মোক্ষম উপাদান, জানুন বাস্তু টিপস

বাস্তুমতে, রঙিন মাছ রাখার ক্ষেত্রে নজর রাখতে হবে একটি বিশেষ বিষয়ে। ইচ্ছে মত তা কিনে এনে ঘর সাজালে হবে না। বাস্তুর নিয়ম মেনেই তা রাখতে হবে। 

28

কোনও মাছ মরে গেলে তৎক্ষনাত তা ফেলে দিয়ে তার পরিবর্তে ওই একই রঙের মাছ এনে রেখে দিন। নয়তো তা ঘরের পক্ষে অমঙ্গল। সেই বিষয় নজর রাখতে হবে। 

38

মৃত রঙিন মাছ বেশি সময় ধরে ঘরে রাখা অমঙ্গল, এর ফলে ঘরে নেগেটিভ শক্তি বৃদ্ধি পায়। পরবর্তীতে যা পরিবারের অশান্তির কারণ হয়ে দাঁড়ায়। 

48

বাস্তু অনুযায়ী, ঘরের উত্তর-পূর্ব কোনে এই মাছের জায়গা রাখার উত্তম স্থান। এই দিকে মাছ রাখলে পরিবারে শান্তি ও সুখ বৃদ্ধি পায়। 

58

বাস্তুমতে অ্যাকোয়রিয়ামে গ্রহের সংখ্যা অনুযায়ী ৯ টি মাছ রাখা উচিত, তবেই ঘর ভরে উঠবে সুখ ও সমৃদ্ধিতে। এই বিষয়টি ভালো করে জেনে নিয়েই মাছ কিনুন। 

68

শোওয়ার ঘরে কখনই এটি রাখবেন না, এরফলে দাম্পত্যসুখ নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। তাই বসার ঘরই সেরা এই জিনিস দিয়ে সাজানোর জন্য। 

78

বাড়ির প্রধান দরজার বাম দিকে এটি রাখলে খুব ভাল ফল পাওয়া যায়। এতে পরিবারে সুখ আসে, ও অর্থের জন্যও ভালো। 

88

৯টি মাছের মধ্যে ৮ টি রঙিন মাছ ও ১ টি কালো মাছ রাখতে পারলে বাস্তু মতে ফিরবে আপনার সৌভাগ্য। তাই এবার থেকে মাছ কেনার আগে এই বিষয়গুলি মাথায় রাখুন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos