শ্রাবণ মাসে এই রাশিগুলির উপর পড়তে পারে শনির সাড়ে সাতি প্রভাব, দেখে নিন সেই তালিকা

জ্যোতিষ শাস্ত্রের মতে এমন কয়েকটি রাশি রয়েছে যাদের শ্রাবণ মাসে শুরু হতে চলেছে শনির সাড়ে সাতির প্রভাব। শনির সাড়ে সাতি দশা মানুষের জীবনে ভয়াবহ সমস্যার সৃষ্টি করে। শনি গ্রহ চন্দ্ররাশির দ্বাদশ, প্রথম ও দ্বিতীয় ঘর অতিক্রম করে সেই সময়কালকে শনির সাড়ে সাতি বলা হয়। রাশিচক্রে শনি প্রত্যেকটি রাশি অতিক্রম করতে সময় লাগে আড়াই বছর। তিনটি রাশি অতিক্রম করতে সময় লাগে মোট সাড়ে সাত বছর। আর এই সাড়ে সাত বছর সময় লাগে বলেই এই সময়টিকে শনির 'সাড়ে সাতি' বলা হয়। শনির সাড়ে সাতির প্রভাবের ফলে প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখিণ হতে হয়।  

deblina dey | Published : Jul 11, 2020 6:38 AM IST

16
শ্রাবণ মাসে এই রাশিগুলির উপর পড়তে পারে শনির সাড়ে সাতি প্রভাব, দেখে নিন সেই তালিকা

জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি অশুভ ফল নিয়ে আসে। সৌরজগতের শনি গ্রহ ও সপ্তাহের শনিবার দিনটি শনিদেবের নামে নামকরণ করা হয়। শনিদেব সম্পর্কে সাধারণ মানুষের ধারণা যতই ভয়-ভীতি মিশ্রিত হোক না কেন, মৎস্য পুরাণ কিন্তু শনিদেবকে লোকহিতকর গ্রহের তালিকাতেই ফেলেছে। 

26

তবে জ্যোতিষশাস্ত্র মতে, শনি সাড়ে সাতির প্রভাব পুরও সময় জুড়েই খারাপ ফল দেয় না। রাশি অনুয়ায়ী বিশেষ কিছু সময়েই শনির সাড়ে সাতি প্রভাবে সবচেয়ে বেশি খারাপ ফল দেয়। তবে শ্রাবণ মাসে যেই রাশিগুলির উপর শনির সাড়ে সাতি প্রভাব শুরু হবে, দেখে নেওয়া যাক সেই রাশিগুলি কি কি-

36

ধনু রাশি-  রাশিচক্রের নবম রাশি ধনু। এর রাশির অধিকর্তা গ্রহ হল বৃহস্পতি।  শ্রাবণ মাসে শনি সাড়ে সাতির দ্বিতীয় ভাব দেখা দেবে। তবে ধনু রাশির ক্ষেত্রে এই যোগে অর্থ লাভের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি স্বাস্থ্য অবনতির যোগও রয়েছে।
 

46

মিথুন রাশি- রাশিচক্রের তৃতীয় রাশি মিথুন। এর রাশির অধিকর্তা গ্রহ হল বুধ। আর এই রাশির ক্ষেত্রে শনি বর্তমানে রয়েছে সপ্তম ঘরে। শ্রাবণ মাসে শনি এই রাশির অষ্টম ঘরে থাকবে। যা এই রাশির হওয়া কাজকেও শেষ মুহূর্তে নষ্ট করে দিতে পারে। এই রাশির সাড়ে সাতি প্রভাবের ফলে প্রচুর পরিশ্রম করেও তার ফল পাবে না। তাই প্রয়োজনীয় ব্যবস্থা নিন এখন থেকেই। 

56

মকর রাশি-   রাশিচক্রের দশম রাশি মকর। এর রাশির অধিকর্তা গ্রহ হল শনি। এই রাশির ক্ষেত্রে শনির দশা ইতিমধ্যেই চলছে, শ্রাবণ মাসেও বর্তমান থাকবে। আগামী বছরে এই রাশি শনির সাড়ে সাতির দ্বিতীয় ধাপ শুরু হবে। তাতে পারিবারিক বিবাদ, দাম্পত্য কলহ ও আর্থিক ব্যয় বৃ্দ্ধি পাবে।

66

তুলা রাশি-  রাশিচক্রের সপ্তম রাশি মিথুন। এর রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। বর্তমানে শনি এই রাশির চতুর্থ ঘরে রয়েছে। যা এই রাশির শারীরিক অবস্থার উপর প্রভাব ফেলবে। শারীরিক অবস্থার অবনতির যোগ দেখা দেবে। কাজের ও মানসিক চাপ দুই বৃদ্ধি পাবে। শত্রু সংখ্যাও বৃদ্ধি পাবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos