ঘুমই শেষ কথা, যে কোনও পরিস্থিতিতে নিন্দ্রা যান এই রাশির জাতকরা

জ্যোতিষশাস্ত্র মতে, মানুষ বা ব্যক্তি হিসেবে আপনি কেমন তা বলে দেওয়া সম্ভব রাশিফল অনুযায়ী। মানুষের ব্যক্তিত্ব যেহেতু রাশিফল অনুযায়ী অনুমান করা সম্ভব। ঠিক একই ভাবে একজন মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য সম্পর্কে জানা যায়। ঘুম বা নিদ্রা হচ্ছে মানুষ এবং অন্যান্য প্রাণীর দৈনন্দিন কাজের মধ্যে বিশ্রাম নেওয়ার একটি স্বাভাবিক প্রক্রিয়া। এই পর্যায়ে মানব শরীরের সচেতন ক্রিয়া-প্রতিক্রিয়া স্তিমিত থাকে। জ্যোতিষ মতে, এই পাঁচ রাশির জাতকদের কাছে ঘুমই সবথেকে প্রিয়। ঘুম ছাড়া আর কিছুই জানেন না তাঁরা। যে কোনও পরিস্থিতিতে তাঁদের ঘুম চাই। 

Maitreyi Mukherjee | Published : Mar 30, 2022 5:06 AM IST

19
ঘুমই শেষ কথা, যে কোনও পরিস্থিতিতে নিন্দ্রা যান এই রাশির জাতকরা

ঘুম মানুষের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। এই পর্যায়ে মানব শরীরের সচেতন ক্রিয়া-প্রতিক্রিয়া স্তিমিত থাকে। ঘুম যদি ঠিক করে না হয় তাহলে শরীর ভালো থাকে না। সব সময় শরীরে ক্লান্তি ভর করে। কিছুই ভালো লাগে না। কোনও কাজে মনও লাগে না। সব সময় মেজাজ বিগড়ে থাকে। 

29

তবে অনেক সময় মাথায় এমন অনেক চিন্তা থাকে যার ফলে ঘুম আর ঠিক করে হয় না। ঘুমানোর চেষ্টা করলেও ঘুম আর কিছুতেই হতে চায় না। সব সময় যেন দুশ্চিন্তা ভর করে থাকে। বহু মানুষের জীবনেই এমন ঘটনা ঘটে থাকে। আবার পরিস্থিতি ঠিক হয়ে গেলে স্বাভাবিক নিয়মে হয় ঘুম। 

39

অবশ্য এমন অনেক মানুষ রয়েছেন যাঁরা ঘুম ছাড়া আর কিছুই বোঝেন না। তাঁদের কাছে ঘুমই সব কিছু। যেখানে সেখানে যে কোনও পরিস্থিতির মধ্যেই তাঁরা ঘুমিয়ে থাকেন। পরিস্থিতি যতই কঠিন হোক না কেন, না ঘুমিয়ে তাঁদের শান্তি মেলে না। না ঘুমালে তাঁদের মাথা কাজই করে না। 

49

এমন পাঁচটি রাশি রয়েছে, যে রাশির জাতকরা না ঘুমিয়ে থাকতে পারেন না। তাঁদের কাছে ঘুমই সবথেকে প্রিয়। ঘুম ছাড়া তাঁরা কিছুই বোঝেন না। পরিস্থিতি খারাপ হোক কি ভালো, ঘুমাতে তাঁদের হবেই। তার জন্য অনেক সময় সমস্যাতেও পড়েন তাঁরা। কিন্তু, তাতে কি যায় আসে! 

59

পরিস্থিতি যাই হোক না কেন, যতই কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হোক না কেন, এই রাশির জাতকরা ঘুম ছাড়া আর কিছুই বোঝেন না। যে কোনও ভাবে ঘুম তাঁদের চাই। সব সময় ভালো করে ঘুমানোর চেষ্টা করেন তাঁরা। কিন্তু, সব সময় তা সম্ভব হয় না। আর এঁরা সাধারণত রাতের দিকে খুব একটা ঘুমাতে পারেন না। তা সে যে কোনও কারণেই হোক না কেন। তাই সকালের দিকেই বেশি করে ঘুমান। 

69

মীন রাশির জন্য, ঘুম তাঁদের সমস্ত সমস্যার সমাধান। তাঁরা জীবনের প্রতিটি সমস্যার জন্য 'ঘুম'-কে একমাত্র সত্য বলে মনে করেন। তাঁদের মতে ঘুমিয়ে পড়লেই সব সমস্যার সমাধান হয়ে যাবে। আসলে তাঁরা ঘুমাতে এতটা বেশি পছন্দ করেন যে যখনই তাঁদের সঙ্গে খারাপ কিছু ঘটে বা তাঁরা বিরক্ত হন অথবা দু:খিত তখনই তাঁরা বাচ্চাদের মতো ঘুমান। এই ঘুমই তাঁদের মন ভালো করে দেয়। 
 

79

এই রাশির জাতকরা ঘুমাতে খুব পছন্দ করেন। কাজের মধ্যে থেকেও কখনও তাঁরা ঘুমিয়ে নেন। ঘুমিয়ে ওঠার পর তাঁরা চাঙ্গা হয়ে যান। আর এই ঘুম তাঁদের আরও ভালো চিন্তা করতে সাহায্য করে এবং তাঁদের সিদ্ধান্ত ক্ষমতাকে বৃদ্ধি করে। তাঁদের জীবনের লক্ষ্য হল দিনের বেলা ঘুমানোকে বাধ্যতামূলক করা এবং যদি তা সম্ভব না হয় তবে লুকিয়ে ঘুমানোর জন্য যথাসাধ্য চেষ্টা করেন।

89

যখন ইচ্ছে তখনই ঘুমিয়ে পড়তে পারেন এই রাশির জাতকরা। হয়তো তাঁদের রাতে কোনও কাজ রয়েছে সেই কারণে তাঁরা দিনের বেলাতেই ঘুমিয়ে নেন। যাতে ঘুম পূর্ণ হয়ে যায়। কোনও সমস্যা না হয়। যখন হোক না কেন ঘুমকে সম্পূর্ণভাবে পুষিয়ে নেন তাঁরা। তাতে যাই হোক না কেন। 

99

কর্কট রাশিরা চিন্তাশীল হন যে কারণে তাঁরা সারা রাত মানুষ বা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন থাকেন। দিনের বেলায় ঘুমানোর প্রবণতা এটাই প্রধান কারণ। ঘুমিয়ে উঠে তাঁদের মন ভালো হয়ে যায়। তাই রাতে ঘুমাতে না পারলেও সকালের দিকে সব ভুলে ঘুমিয়ে পড়তে পারেন তাঁরা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos