দাম ১০ লক্ষের ও কম, রইল ভারতে পাওয়া সেরা সিজিএন গাড়িগুলির তালিকা

আপনি যদি একটি CNG গাড়ি কেনার বিষয়ে ভাবছেন, তাহলে মারুতি সুজুকি , হুন্ডাই এবং টাটার কাছে CNG কিট সহ দুর্দান্ত গাড়ি রয়েছে৷ পেট্রোল এবং ডিজেলের আকাশছোঁয়া দাম এবং প্রচলিত মোটর জ্বালানির উপর ক্রমবর্ধমান কঠোর প্রবিধানের সঙ্গে, কম দূষণকারী এবং সস্তার বিকল্প জ্বালানী বিকল্পগুলির জন্য একটি ক্রমবর্ধমান চাহিদা রয়েছে। এরকম একটি জ্বালানী হল CNG যা ভারতে অনেক যাত্রীবাহী গাড়ির সঙ্গে কারখানায় লাগানো গাড়িতে ব্যবহার করা হচ্ছে। Maruti Suzuki, Hyundai এবং Tata Motors ইতিমধ্যেই কারখানায় লাগানো CNG কিট সহ বেশ কয়েকটি যাত্রীবাহী গাড়ি চালু করেছে।
 

Web Desk - ANB | Published : Mar 5, 2022 11:40 AM IST

111
দাম ১০ লক্ষের ও কম, রইল ভারতে পাওয়া সেরা সিজিএন গাড়িগুলির তালিকা

এই গাড়িগুলি পেট্রোল এবং CNG উভয়েই চলতে পারে, যা তাদের চালানোর পরিসর অনেক বাড়িয়ে দেয়। এছাড়াও, মালিকরা তাদের সুবিধা অনুযায়ী যে কোনও জ্বালানী বেছে নিতে পারেন। এই CNG গাড়িগুলো বিভিন্ন দামের সেগমেন্টে পাওয়া যায়। ভারতে উপলব্ধ ফ্যাক্টরি-ফিট করা CNG কিট সহ সেরা গাড়িগুলি সম্পর্কে জানুন…
 

211


Maruti Suzuki WagonR হল ব্র্যান্ডের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়িগুলির মধ্যে একটি যা ভারতীয় PV বাজারে দীর্ঘদিন ধরে একটি বিশেষ স্থান ধরে রেখেছে৷ গ্রীন মিলিয়ন কৌশলের অংশ হিসাবে, মারুতি সুজুকি CNG কিট সহ ওয়াগনআর চালু করেছে। এই টালবয় হ্যাচব্যাক পেট্রোল এবং CNG উভয়েই চলতে পারে।
 

311

WagonR CNG দুটি ট্রিম বিকল্প LXI এবং VXi এ উপলব্ধ। WagonR-এর CNG ভেরিয়েন্টে ক্লিনার ফুয়েল সহ 1.0-লিটার পেট্রোল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি 34.05 কিমি/কেজি মাইলেজ দেয়। WagonR-এর CNG ভেরিয়েন্টগুলি 6.34 লক্ষ থেকে 6.81 লক্ষ টাকার মধ্যে (এক্স-শোরুম) পাওয়া যাচ্ছে।

411


Tata Tigor ভারতের একমাত্র গাড়ি যা পেট্রোল, CNG এবং বৈদ্যুতিক পাওয়ারট্রেন বিকল্পে উপলব্ধ। সাব-কমপ্যাক্ট সেডানটি কয়েক সপ্তাহ আগে টিয়াগো CNG সহ ফ্যাক্টরি-ফিট করা CNG কিট সহ লঞ্চ করা হয়েছিল এবং অভূতপূর্ব সাড়া পেয়েছে। অন্যান্য CNG গাড়ির মতো নয়, টিগোর CNG পেট্রোল দিয়ে শুরু করে সবুজ জ্বালানিতে স্যুইচ করার পরিবর্তে CNGতে শুরু করা যেতে পারে।
 

511

Tata Tigor CNG তিনটি ট্রিম বিকল্পে উপলব্ধ - XZ, XZ+ এবং XZ+ ডুয়াল টোন। এর দাম 7.69 লক্ষ টাকা, 8.29 লক্ষ টাকা এবং 8.41 লক্ষ টাকা (এক্স-শোরুম)। CNG কিটটি 1.2-লিটার পেট্রোল ইঞ্জিন সহ Tata Tigor CNG এবং Tiago CNG উভয়ের সঙ্গেই কাজ করে।
 

611


Hyundai Grand i10 হল একটি জনপ্রিয় গাড়ি এবং গ্র্যান্ড i10-এর নতুন প্রজন্মের অফার৷ গাড়িটি Maruti Suzuki Celerio এবং WagonR-এর মতো গাড়ির সঙ্গে প্রতিযোগিতা করে। পেট্রোল এবং ডিজেল ইঞ্জিনের পাশাপাশি, Hyundai Grand i10 হ্যাচব্যাকও CNG বিকল্পে উপলব্ধ, যা এর আবেদনকে আরও বাড়িয়ে তোলে।


 

711

Hyundai Grand i10 Nios CNG দুটি ট্রিম বিকল্পে উপলব্ধ - Magna এবং Sportz৷ তাদের দাম যথাক্রমে 7.07 লক্ষ টাকা এবং 7.60 লক্ষ টাকা (এক্স-শোরুম)। হ্যাচব্যাক ভেরিয়েন্টটি 1.2-লিটার পেট্রোল মোটরে চলে।

811


Hyundai Aura হল বহুল জনপ্রিয় Hyundai Xcent থেকে নতুন প্রজন্মের অফার৷ Aura একটি সংশোধিত ডিজাইন এবং বেশ কিছু আপমার্কেট বৈশিষ্ট্য নিয়ে আসে যা এটিকে Maruti Suzuki DZire-এর মতো প্রতিযোগীদের বিরুদ্ধে দাঁড় করিয়ে দেয়।


 

911

Hyundai Aura সেডান S trim অপশনে পাওয়া যাচ্ছে এবং এর দাম 7.74 লক্ষ টাকা (এক্স-শোরুম)। সেডানটি 1.2-লিটার পেট্রোল মোটর দ্বারা চালিত এবং CNG মোডে 28 কিমি/কেজি মাইলেজ দেয়।

1011


ভারতে সর্বাধিক বিক্রিত গাড়িগুলির মধ্যে একটি, সেলেরিও একটি ব্যবহারিক এবং ভাল ড্রাইভিং গাড়ি হিসাবে বিবেচিত হয়৷ হ্যাচব্যাকটি Hyundai Grand i10 Nios-এর মতো গাড়ির সঙ্গে প্রতিযোগিতা করবে। এটি একটি 1.0-লিটার পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত যা একটি ফ্যাক্টরি-ফিট করা CNG কিটের সঙ্গে আসে।
 

1111

Maruti Suzuki Celerio VXi CNG বিকল্পে পাওয়া যায় এবং এর দাম 6.58 লক্ষ টাকা (এক্স-শোরুম)। এই হ্যাচব্যাকটি 35.6 কিমি/কেজি মাইলেজ দেয়।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos