বিশ্বের সেরা দশটি দামি গাড়ি! যা গাড়িপ্রেমীদের স্বপ্ন

এই বিশ্বে এমন কিছু দুর্দান্ত গাড়ি রয়েছে যার মালিকানার স্বপ্ন দেখেন প্রতিটি কার-লাভার। তবে সবাই যে এগুলি কেনার সামর্থ রাখেন তা নয়, কারণ এই গাড়িগুলির বর্তমান দাম কয়েক মিলিয়ন ডলার, ঝা চক চকে দুর্দান্ত ডিজাইন, আকর্ষণীয় সব ফিচার এক কথায় বিশ্বের সবচেয়ে সুন্দর ও অত্যাধুনিক ও সবচেয়ে দামি ১০টি গাড়ি, দেখে নিন এক ঝলকে।

Abhinandita Deb | Published : Jul 27, 2022 4:46 PM IST / Updated: Jul 27 2022, 10:28 PM IST

110
বিশ্বের সেরা দশটি দামি গাড়ি! যা গাড়িপ্রেমীদের স্বপ্ন

এটি কিংবদন্তি ম্যাকলারেন এফ১-এর উত্তরসূরী। এটি একটি লিমিটেড এডিশন গাড়ি যেটি একটি হাইব্রিড সেটআপে চলে। ২০১৩ তে লঞ্চ করেছিল এটি। এই গাড়িতে ৩.৮ লিটার টুইন টার্বো-চার্জ্ড ভি৮ ইঞ্জিন রয়েছে, যেটি ৭২৭ বিএইচপি এবং ৭২০ এনএম টার্ক উৎপাদন করে।এই গাড়িটি সম্পুর্ন ভাবে টার্বো ল্যাগের কনসেপ্টকে মুছে দেয় এর ইলেকট্রিক মোটরের দ্বারা যা মুহূর্তের মধ্যে টার্ক এনে দেয় যখন গাড়িটি লো আরপিএম-এ চলে। এর কম্বাশন ইঞ্জিনের ও হাইব্রিড সেটআপ ও ইলেকট্রিক মোটর মিলিতভাবে ৯০৩ বিএইচপি ও ৯০০ এনএম টর্ক উৎপন্ন করে।

210

পাগানি বিশ্বের অন্যতম সুন্দর গাড়ি গুলির জন্ম দিয়েছে। এটি সৌন্দর্য ও শিল্প কলার একটি সংমিশ্রণ। এর নতুন মডেলটির দাম ১.৪ মিলিয়ন ডলার। গাড়িটি প্রিমিয়াম পার্ট ও মেটেরিয়াল দিয়ে তৈরি, লেদার ও আলুমিনিয়াম দ্বারা তৈরি এটি। ২০১২-১৮ এর মধ্যে এই ভার্সনটি তৈরি হয় খুব অল্প পরিমাণে বানানো হয়। সম্ভবত ১০০ টি বানানো হয়েছিল। পাগানি হুয়ায়রা এএমজি  ভি১২ দ্বারা তৈরি যা ৭৩০ বিএইচপি উৎপাদন করে, এক্সেলেশন টাইম হলো ২.৮ সেকেন্ড। ০-১০০ কেএমপিএইচ থেকে ৩৮৩ কেএমপিএইচ সর্বোচ্চ স্পিড এটি

310

লা ফেরারির ইতালিয়ান নাম 'লা ফেরারি'।এটি বিশ্বের অন্যতম জনপ্রিয় গাড়িগুলির মধ্যে একটি। এর মূল্য ১.৪ মিলিয়ন ডলার।  এটি প্রথম ২০১৩যে লঞ্চ করেছিল তখন এর হাইব্রিড সেটআপ ছিল যা ৯৫০ ব্রেক হর্সপাওয়ার এবং ৯০০ এনএম টর্ক উৎপাদন করে। এর স্পিড ৩৪৫ কেএমপি। এটি সবচেয়ে দ্রুতগতি সম্পন্ন ফেরারি। ২০১৩-২০১৬ মধ্যে লা ফেরারি মাত্র ৪৯৯ টি ইউনিট ছিল।

410

ফ্রেঞ্চ ভাষায় এলভা মানে সে যায়, ম্যাকলারেনের সবচেয়ে লেটেস্ট ইঞ্জিনিয়ারিং এই মারভেলটিকে দেখলে চমহ ফেরানো যাবে না। টুইন-টার্বো চারজডব৪.০ লিটার ভি৮ দ্বারা এটি ৮০৫ বিএইচপি উৎপন্ন করে। প্রথমে তারা বলেছিল ৩৯৯ টি পিস উৎপাদন করবে পরে এটি ২৪৯ এ এসে দাঁড়ায়।এর দাম ১.৭ মিলিয়ন ডলার।

510

এটি দারুন দেখতে একটি মডেল যার একটি সলিক হুড আছে। এটি বেন্টলির মতনই দেখতে লাগে। এই মডেলের ট্যাগলাইন' আল্টিমেট এক্সপ্রেশন অফ ওপেন লাক্সারি।' এর ০.৬ লিটার ডব্লিউ১২ টার্বোচার্জ্ড ইঞ্জিন রয়েছে। আউটপুট হলো ৬৫০ বিএইচপি ও ৯০০ এনএম টর্ক। স্লাইড হলো ০-১০০ কেএমপি সেটাও ৩.৫ সেকেন্ডে। টপ স্পিড ৩২২ কেএমপি। 
 

610

লোটাস ব্র্যান্ড বিগ কামব্যাকে জন্য প্রস্তুত এমিরা ও ইলেকট্রি-কে নিয়ে। এই সুন্দর ইলেকট্রিক গাড়িটি ২০০০ বিএইচপি একটি ইলেকট্রিক মোটর দ্বারা চালিত হয়।

710

এর প্রতিষ্ঠাতার নাম অনুযায়ী এর নজম রাখা হয়। এটি একটি ইলেকট্রিক ভ্যালিত গাড়ি। ১২০ কেডব্লিউএইচ ব্যাটারি পাওয়ার রয়েছে এই গাড়ির। চারটি মোটর রয়েছে প্রত্যেকটি চাকার,৩জন্য। ২.০ সেকেন্ডে এতির ০-১০০ কেএমপি স্পিড।  টপ স্পিড ৩৫০ কেএমপি।

810

এই গাড়িটি মিক্যানিক্যাল দিক থেকে মার্সিডিজ এফ-১ থেকে অনেক অনুপ্রাণিত হয়েছে। এটি এফ-১ এর থেকে ১.৬ লিটার এবং ৫ ইলেকট্রিক মোটর নিয়েছে, ১২০০ বিএইচপি এবং ০-১০০ কেএমপি এর স্পিড ২.২ সেকেন্ডে। টপ স্পিড হলো ৩৫০ কেএমপির

910

এই গাড়িটির এক্সট্রিম ট্র্যাক ফোকাস মেশিন রয়েছে, ৮.০ লিটার যা লিজেন্ডারী ৮.০, ডব্লিউ-১৬ দ্বারা এটিকে শক্তিশালী করে তোলা হয়েছে।এই গাড়ির মূল লক্ষ্য এয়ারোডায়নামিক্স ও ওয়েট রেশিও মাপার শক্তি । এই গাড়িটি ১৮২৪ বিএইচপি এবং ১৮৫০ এনএম টর্ক উৎপাদন করে।

1010

গাড়িটির ৬.৫ লিটার ও ভি১২ ইঞ্জিন ১১৬০ বিএইচপি ও ৯০০ এনএম টর্ক উটলাদন করে। এর টপ স্পিড ৩৩০ কেএমপির বেশি। এখনো অবধি এই গাড়ির ১৫০ ইউনিট উৎপাদন হয়েছে। এটির একটি এএমআর-প্রো ভ্যারিয়ান্ট আছে, যেটি একটি ট্র্যাক অনলি মডেল যার গীতি ৪০২ কেএমপি।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos