টলিউডে তিনি আজও মাস্টার বিট্টু, সোহমের জন্মদিনে চলচ্চিত্র জগতের সফর কাহিনি

Asianet News Bangla | Published : Mar 4, 2020 12:25 PM IST / Updated: Mar 04 2020, 07:14 PM IST

110
টলিউডে তিনি আজও মাস্টার বিট্টু, সোহমের জন্মদিনে চলচ্চিত্র জগতের সফর কাহিনি
এই ছবির শ্যুটিংয়ের একটি ছোট্ট ঘটনা ব্যক্ত করেছিলেন সোহম। একটি দৃশ্যের জন্য তাঁকে বেশ মটা জ্যাকেট পরানো হয়েছিল। যা পরার পর বেটশ অস্বস্থিতে পড়ে গিয়েছিল ছোট্ট সোহম। সে কথাই সরলভাবে বলেছিলেন মানিকবাবুকে।
210
প্রাপ্তবয়সে পা দেওয়ার পর এই ঘটনার জন্য আজও আফশোস করেন অভিনেতা। সোহম জানান, তিনি যদি জানতেন যে সত্যজিৎ রায়ের ছত্রছায়ায় ছিলেন তাহলে কখনই পোশাক নিয়ে এমন নালিশ করতেন না।
310
প্রাপ্তবয়সে আসার আগে তিনি বাংলা বিজ্ঞাপনে তাঁকে দেখা গিয়েছে। ছিপছিপে চেহারার ছেলে, মন দিয়ে পড়াশোনা করে চলেছে। এদিকে কিছুই মনে থাকছে না তাঁর। তখনই ছেলেটির মা এসে টেবিলের সামনে রাখল একটি ওষুধের শিশি। সেই সময় সোহমকে দেখা গেল ব্রেনোলিয়া সিরাপের বিজ্ঞাপনে।
410
এরপর অভিনেতা নজর কাড়লেন 'চাঁদের বাড়ি' ছবিতে। যেখানে তাঁকে কোয়েলের প্রেমিকের ভূমিকায় দেখা যায়। এরপরই নায়ক হিসেবে সোহমকে দেখা গেল হরনাথ চক্রবর্তীর 'বাজিমাত'-এ। বিগ বাজেটের এই ছবি বক্স অফিসে বেশ সাফল্যও লাভ করল।
510
সাফল্যের পরই খানিক মুখ থুবড়ে পড়েছিলেন সোহম। তবে এতে দমে যাওয়ার মানুষ তিনি নন। রাজ চক্রবর্তীর 'প্রেম আমার' ছবিতে অভিনয় মন কাড়লেন সোহম। বাংলা চলচ্চিত্র জগতে হাইয়েস্ট গ্রসিং ছবি হিসেবে পরিচয় পেল 'প্রেম আমার'।
610
অন্যদিকে 'অমানুষ' ছবিতে একেবারে অন্য ধারার চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন সোহম। ফিল্ম ক্রিটিকদের প্রশংসার পাশাপাশি টলিউডের অন্যান্য অভিনেতা-অভিনেত্রীরাও সোহমের নয়া অবতারে বেশ মুগ্ধ হয়।
710
'অমানুষ' ছবিতে একটি কমপ্লিকেটেড চরিত্রে অভিনয় করার পর অবশ্য বেশ খানিকটা কমেডির দিকে ঝুঁকে যান তিনি। একের পর এক বিভিন্ন কমেডি ছবিতে অভিনয় করতে করতে তাঁকে খানিক স্টিরিওটাইপডও করে দিয়েছিল ফিল্ম ইন্ডাস্ট্রি।
810
তাঁর অভিনীত বেশ কয়েকটি ছবি বেশ জনপ্রিয়। যার মধ্যে, 'বোঝেনা সে বোঝেনা', 'জামাই ৪২০', 'গুগলি', 'কাটমুন্ডু' উল্লেখযোগ্য। সোহম যে কেবল রোমান্টিক, কমেডি জনরাহতেই ছবি করে গিয়েছেন তা নয়। তালিকায় রয়েছে প্রায় সব রকমেরই ছবি।
910
'গল্প হলেও সত্যি', 'শুধু তোমারই জন্য' বাংলা কমার্শিয়াল ছবি হলেও বেশ অন্য ধারার স্ক্রিপ্টে কাজ করার সুযোগ পেয়েছিলেন সোহম। এ বছরও তাঁর বেশ কয়েকটি ছবি মুক্তি পেতে পারে। 'হুল্লোড়', 'ধর্মযুদ্ধ', 'মিস কল', 'অঘটন' ছাড়াও বেশ কয়েকটি ছবিই রয়েছে তালিকায়।
1010
ফিল্মি কেরিয়ার ছাড়াও টেলিদুনিয়া ও রাজনীতির দুনিয়াতেও নিজের ছাপ ফেলার চেষ্টা করেছেন সোহম। তৃণমূলে যোগ দেওয়া থেকে শুরু করে টেলিভিশনের নানা শোয়ে অ্যাঙ্কারিং এবং বিচারকের আসনে দেখা গিয়েছে তাঁকে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos