ফিরকিকে বিয়ের প্রস্তাব নীলাদ্রির, বৃহন্নলার মেয়ে হিসাবে কি মেনে নেওয়া হবে তাকে

বাংলা ধারাবাহিকে শাশুড়ি, বউমা, ছেলের দুটো বিয়ে সঙ্গে তাক লাগানো খলনায়িকার চরিত্র। এর গণ্ডি বানিয়ে রেখেই দিনের পর দিন টিআরপি তুলে চলেছে অসংখ্য ধারাবাহিক। বাঙালি দর্শকরা সেই গল্প তাড়িয়ে তাড়িয়ে খাচ্ছেও। প্রথম দিকে কিছু ধারাবাহিকের চিত্রনাট্য ভিন্নতার ছোঁয়া নিয়ে শুরু হলেও সেই গল্পের গরু গাছে উঠতে বেশি সময় নেয় না। তবে ব্যতিক্রম তো থেকেই যায়। সেই ব্যতিক্রমির মধ্যে একটি ধারাবাহিক হল 'ফিরকি'। যেখানে সমাজের চেনা গণ্ডি ভেঙে, মরাল পুলিসিংয়ের উর্ধ্বে গিয়ে দর্শককে দেওয়া হয়েছে বিনোদনের অন্য স্বাদ। 

Adrika Das | Published : Jul 28, 2020 1:28 PM IST

18
ফিরকিকে বিয়ের প্রস্তাব নীলাদ্রির, বৃহন্নলার মেয়ে হিসাবে কি মেনে নেওয়া হবে তাকে

বৃহন্নলাও যে একজন মা হওয়ার অধিকার এবং যোগ্যতা দুটিই রাখেন তাই নিয়ে এগিয়েছিল 'ফিরকি'র গল্প। অনাথ মেয়ে ফিরকিকে কোলে পিঠে করে মানুষ করেছে লক্ষ্মী।

28

যার জন্য তাকে কম ঝক্কি পোহাতে হয়নি। সমাজের পাঁচটা আঙুল সর্বদা তারই দিকে উঠে রয়েছে। যারা নারী-পুরুষ নির্বিশেষে সমান অধিকার নিয়ে লড়ে চলেছে, সেখানে কোথাও বৃহন্নলার অধিকার যেন হারিয়ে যায়। 

38

ধারাবাহিকে একটি ছোট লিপ আসতেই ঘুরেছে চিত্রনাট্যের মোড়। ফিরকি ইতিমধ্যেই আইনজীবীর তকমা পেয়েছে। ফিরে এসেছে মায়ের কাছে। 

48

ছোটবেলার বন্ধু নীলাদ্রির আশায় বসেছিল সে বহুবছর। তবে লক্ষ্মীর ভয় সেই একই জায়গায়। নীলাদ্রি বা তার পরিবারকে ফিরকিকে এক বহন্নলার মেয়ে হওয়ার পরও বাড়ির বউ হিসাবে মেনে নেবে। 

58

অন্যদিকে নীলাদ্রি ফিরকিকে বিয়ের প্রস্তাব দিয়ে বসে। অথচ নীলাদ্রির ঠাকুমা তাঁর বিয়ে কিছুতেই ফিরকির সঙ্গে দিতে রাজি নয়। তার জন্য তাকে যতদূর যেতে হয় তিনি যাবেন। 

68

ফিরকি এবং নীলাদ্রি বিয়ের সিদ্ধান্তের বিষয় এখনও কিছুই জানে না লক্ষ্মী এবং নীলাদ্রির পরিবার। তাদের প্রতিক্রিয়ার জন্যই উৎসাহ বেড়ে গিয়েছে দর্শকমহলে।

78

ফিরকির ভূমিকায় অভিনয় করছেন সম্প্রীতি পোদ্দার, এবং নীলাদ্রির ভূমিকায় রয়েছেন শায়ন মুখোপাধ্যায়। এই প্রথম নায়কের ভূমিকায় দেখা গেল শায়নকে।

88

লক্ষ্মীর ভূমিকায় রয়েছেন আর্যা বন্দ্যোপাধ্যায়। উড়নচন্ডী ছবিতে তাঁকে দেখে মুগ্ধ হয়েছিল সিনেপ্রেমীরা। এবার লক্ষ্মীর ভূমিকায় অভিনয় করেও তাক লাগিয়েছেন আর্যা।   

Share this Photo Gallery
click me!
Recommended Photos