ঋতাভরীর সৌন্দর্যে মোহিত বিগ বি থেকে ক্যাটরিনা, দেখুন এক ডজন ছবি

Asianet News Bangla | Published : Oct 15, 2019 2:56 PM IST / Updated: Oct 16 2019, 09:35 AM IST

112
ঋতাভরীর সৌন্দর্যে মোহিত বিগ বি থেকে ক্যাটরিনা, দেখুন এক ডজন ছবি
'সুন্দরীকাশে কে তুমি'- নয়ানিভিরাম সৌন্দর্য, নির্মল গ্ল্যামারে ছোঁয়া লেগেছে আধুনিকতার। দুর্গাপুজোয় এমন এক ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন ঋতাভরী। যা থেকে চোখ ফেরানোই দায়। এই ছবিটি অবশ্যই দুর্গাপুজোয় ঋতাভরীর অ্যালবামের একডজন ছবির মধ্যে অন্যতম সুন্দর।
212
'বাংলার জামাই-এর পাশে এক তাজা ফুল'- পুজোর সময় বাঙালির বাঙালিত্ব কিসে বেশি বোঝা যায়। অবশ্য-ই ধুতি-পঞ্জাবি বা পাজামাা-পঞ্জাবি। আর মেয়েদের ক্ষেত্রে রেড ব্লেন্ডেড বা পিওর রেড গরদের শাড়ি। তেমনই এক পোশাকে পাশা-পাশি বাংলার জামাই অমিতাভ বচ্চন এবং ঋতাভরী। অমিতাভ-এর মতো এক সংস্কৃতি সচেতন মানুষের পাশে পিওর বাঙালিয়ানা-কে পাথেয় করে পোজ দেওয়া ঋতাভরীর কাছে এই ছবির মাধুর্য নিশ্চিতভাবেই আলাদা। আর তাই ঋতাভরীর পুজোর অ্যালবামে এটা এক উজ্জ্বল মুহূর্ত।
312
ট্রেন্ডি ওয়েস্টার্ন আউটফিট- ঋতাভরী জেন ওয়াই-এর প্রতিনিধি। সুতরাং এটাই স্বাভাবিক যে তিনি সব পোশাকেই স্বচ্ছন্দ। কিন্তু তা বলে তাঁর বাঙালি সৌন্দর্যে এই ওয়েস্টার্ন আউটফিট থাবা বসাতে পারেনি। পোশাক এবং ঋতাভরীর সৌন্দর্য মিলে মিশে তৈরি হয়েছে এক অদ্ভুত মাদকতা।
412
এসো মা লক্ষ্মী বসো ঘরে- অনেকেই এখনকার মর্ডান ছেলে-মেয়েদের কথা বলতেই একটু বিরূপ মন্তব্য করে বসেন। কিন্তু, আধুনিকতার সঙ্গে সঙ্গে ঋতাভরীদের জেনারেশন যে নিজের সংস্কারের কথা ভুলে যাননি, তা প্রমাণ করে এই ছবিটি। দুর্গাপুজোর পিঠোপিঠি আসে লক্ষ্মীপুজো। আর সেই লক্ষ্মী-মাতার আরাধনায় ঋতাভরী।
512
যেন এক উজ্জ্বল আলো- চুলে পনিটেল স্টাইল। চোখে কাজলের ঘনঘটা। পরণে এক শ্বেত-শুভ্র ফিনফিনে শিফন। দুধে-আলতা গায়ের রঙের মাত্রাকে বাড়িয়ে দিয়েছে ব্যাকগ্রাউন্ডের সলিড হোয়াইট ব্যাকগ্রাউন্ড। এমন সুন্দর চাঁদপানা মুখ নিশ্চিতভাবেই পুজোর সেরা দর্শন।
612
পুজো মানেই লাল-সাদা গরদ- বাঙালির এ এক কালচারাল ট্রেন্ড। উৎসব হোক বা কোনও অনুষ্ঠান- বাঙালির সৌন্দর্যে যেন আলাদা মাত্রা এনে দেয় লাল-সাদা গরদের শাড়ি। ঋতাভরীর সৌন্দর্যে যেন চাঁদের এক স্নিগ্ধ ছটা লাগিয়েছে এই লাল-সাদা গরদ।
712
বাসন্তী রঙে কে গো কন্যা তুমি- দুর্গাপুজো অথচ তাতে বাসন্তী রঙের শাড়ি হবে না! এমনটা কোনও বাঙালি কন্যাই মেনে নেবে না। তাই সোনালি গাঢ় চিকন অলঙ্কারের সঙ্গে নিজেকে বাসন্তী রঙের শাড়িতে রাঙিয়ে তুলেছেন ঋতাভরী।
812
ক্যাট-এর পাশেও উজ্জ্বল তুমি- বলিউডের সৌন্দর্যের অন্যতম রানি হিসাবেই গণ্য হয়ে থাকেন ক্যাটরিনা কাইফ। তাঁর সঙ্গেই এবার পুজোতে এক বিজ্ঞাপণে কাজ করার সুযোগ পেয়েছিলেন ঋতাভরী। সেখানেও দেখা গেল ক্যাটরিনার পাশে নিজের অপার সৌন্দর্য আর গ্ল্যামার দিয়ে উজ্জ্বল হয়ে থাকলেন ঋতাভরী।
912
ব্রক্ষ্মা জানেন গোপন কর্মটি- এটাকে এই মুহূর্তে বাংলা ব্যান্ড চন্দ্রবিন্দু-র কয়েক দশক আগের বিখ্যাত গানের মুখরা বলে ভুল করে বসবেন না। এটা আসলে নতুন একটি বাংলা ছবি। যাতে কাজ করছেন ঋতাভরী। ছবিটি মুক্তি পাচ্ছে ২০২০-তে। নভেম্বরে ছবি শ্যুটিং শুরু হওয়ার কথা। পুজোর সময় ছবি-র পোস্টার নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেন ঋতাভরী।
1012
বাসন্তী রাঙা হয়েছো তুমি সুন্দরী- কী ভাবছেন! সত্যি এমন এক ছবিতে তো প্রেমে পরে যাওয়ারই কথা। পুজোর সকালে এমন এক সাজে সন্দেহ নেই ঋতাভরী নবীন প্রজন্মের অনেকেরই হৃদয়ের স্পন্দনকে অনেকটাই বাড়িয়ে দিয়েছিলেন।
1112
পুজোর নন্দিনী তুমি- ছবির এই সফর শুরু হয়েছিল এক অসাধারণ ছবি দিয়ে। তবে, এই ছবি যেন যথার্থভাবেই পুজোর নন্দিনী করে তুলেছে ঋতাভরীকে। লাল-শাড়ি এবং তার সঙ্গে ম্যাচিং করা ব্লাউজে সোনালি রঙের এই ভারী মালা যেন রূপেপ মোহরানি-তে পরিণত করেছেন তাঁকে। পুজোর এমন অ্যালবামে তাই এক্কেবারে এক অন্যমাত্রা যোগ করেছে ঋতীভরীর এই নন্দিনী রূপ।
1212
'বাঙালি ললনার এ কোন মাদকতা'- দুই দশক আগে বক্ষ যুগল চিরে থাকা পোশাকে গ্র্যামির মঞ্চ মাতিয়েছিলেন জো-লো। সেই পোশাক নিয়ে কম বিতর্ক হয়নি। কিন্তু সেই বক্ষ-যুগল চেরা পোশাক পরবর্তীকালে বিশ্বজুড়ে মহিলাদের ফ্যাশন স্টেটমেন্ট হয়ে দাঁড়ায়। জো লো-র সেই পোশাক এখন নানাভাবে মডিফায়েড হয়েছে। এমনই এক পোশাকে নিজেকে পুজোর সাজে সাজিয়েছিলেন ঋতাভরী। স্টেট হেয়ার স্টাইল, সঙ্গে স্মুজ আই শ্যাডোয় বাঙালি ললনার মাদকতা-র ঝলক-কে এক ধাক্কায় অনেকটাই বাড়িয়ে দিয়েছিল তাতে সন্দেহ নেই।
Share this Photo Gallery
click me!
Recommended Photos