বাণিজ্যিক থেকে মননশীলছবি, অভিনয়ের দাপটে সাদা কালো পর্দায় রঙিন সুপ্রিয়া

কখনও তিনি  পর্দায় ঝাঁচকচকে,স্মার্ট কখনও আবার তিনিই মেকআপ তুলে সাধারণ মেয়ে। তিনি হলেন সত্তরের দশকের অন্যতম অভিনেত্রী সুপ্রিয়া দেবী। যাঁর অভিনয় গুণে মুগ্ধ আপামর বাঙালি। 

Jayita Chandra | Published : Jan 8, 2020 11:38 AM IST

18
বাণিজ্যিক থেকে মননশীলছবি, অভিনয়ের দাপটে সাদা কালো পর্দায় রঙিন সুপ্রিয়া
মেঘে ঢাকা তারা (১৯৬০)- ঋত্বিক ঘটক পরিচালিত ছবি মেঘে ঢাকা তারাতে এক অন্যলুকে দর্শকেরা পেয়েছিলেন সুপ্রিয়া দেবীকে। মেকাআপ নেই, নেই কোনও ঝাঁচকচকে বিষয়। সেরা অভিনয়টা নিংরে দিয়েছিলেন সুপ্রিয়া দেবী।
28
চৌরঙ্গি (১৯৬৮)- চৌরঙ্গি ছবিতে করবী গুহর চরিত্র আজও সকলের মনে জীবন্ত। অনবদ্য লুক, স্টাইল ও চরিত্রের উপস্থাপনাতে বাজিমাত করেছিলেন সুপ্রিয়া দেবী।
38
সিস্টার (১৯৭৭)- সিস্টার ছবিতে অভিনয় করে নজির গড়ে ছিলেন সুপ্রিয়া দেবী। দেশের উত্তাল পরিস্থিতিতে উঠে আসা এক গল্পে সিস্টারের ভূমিকাতে মন কেড়েছিলেন তিনি।
48
বেগানা (১৯৬৩)- কেবল টলিউড নয়, বলিউডেও ছবি করে দর্শকদের নজর কেড়েছিলেন সুপ্রিয়া দেবী। ধর্মেন্দ্রর বিপরীতে এই ছবিতে অভিনয় করেছিলেন সুপ্রিয়া দেবী।
58
কোমলগান্ধার (১৯৬১)- দেশভাগ নিয়ে ছবি কোমল গান্ধার ঋত্বিক ঘটক পরিচালিত অন্যতম একটি ছবি। সেই ছবিতে দেখা গিয়েছিল সুপ্রিয়া দেবীকে।
68
কাল তুমি আলেয়া (১৯৬৬)- কাল তুমি আলেয়া ছবিতে অভিনয় করেছিলেন উত্তম কুমার। মহানায়কের বিপরীতে অভিনয় করে এই ছবিতে নজির গড়েছিলেন সুপ্রিয়া দেবী।
78
মন নিয়ে (১৯৮১)- মন নিয়ে ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন সুপ্রিয়া দেবী। বিপরীতে ছিলেন উত্তম কুমার। দুই বোনের ভূমিকাতে দেখা গিয়েছিল তাঁকে।
88
সন্ন্যাসী রাজা (১৯৭৫)- সন্ন্যাসী রাজা ছবিতে উত্তম কুমারের স্ত্রীর ভূমিকাতে অভিনয় করেছিলেন। সেই ছবিতে তাঁর চরিত্র প্রশংসিত হয়েছে একাধিকবার।
Share this Photo Gallery
click me!
Recommended Photos