সবছিল, ছিল না শুধু একটা ডাক, কেরিয়ারের অনেকটা সময় টোটার কেটেছে কেবল অপেক্ষায়

টলিউডে বাস্তববাদী হওয়া বেশ কঠিন। কারণ অপ্রিয় সত্য বলে ফেললে পরের প্রজেক্টে কাজ হারানোর ভয় থাকে। তবে টোটা রায় চৌধুরীর কাছে এই যুক্তি খাটে না। তিনি বরাবরই স্পষ্টবাদী। সোজা কথা সোজাভাবে বলতে হোঁচট খাননি কখনও। তবে শিরনামে থাকার জন্য অযথা বিতর্কে নাম জড়ানোটা তিনি মোটেও পছন্দ করতেন না।

Jayita Chandra | Published : Jul 9, 2021 11:29 AM IST

19
সবছিল, ছিল না শুধু একটা ডাক, কেরিয়ারের অনেকটা সময় টোটার কেটেছে কেবল অপেক্ষায়

ভালো অভিনয় করেন, দেখতেও খারাপ নন, তাঁর ওপর সুদর্শন চেহারা, ফিটনেশের দিক থেকেও পার্ফেক্ট তিনি। এত কিছুর পরও নিয়মিত কাজ পেতে একসময় বেগ পেতে হচ্ছে তাঁকে। সমালোচকদের মতে তাঁর অভিনয় জাতীয় পুরষ্কার পাওয়ার মত, কিন্তু তা বাস্তবে স্বপ্নই রয়ে গেছে।

29

এক প্রথম সারির সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে একবার নিজের ক্ষোভ উগ্রে দিয়েছিলেন টোটা। তাঁর কথায় স্পষ্ট হয়ে গিয়েছিল যে বাংলা ইন্ডাস্ট্রিতে স্বজন পোষণটাই এর মূল কারণ। 

39

অভিনেতার কথায় ইন্ডাস্ট্রিতে স্বজনপোষণ থাকার দরুন প্রায়শই কঠিন লড়াইয়ের সম্মুখীন হতে হয়েছে অনেককেই। সব কথা পাকা হয়ে যাওয়ার পরেও শেষ মুহূর্তে বাদ পড়তে হয়েছে ছবি থেকে বহুবার।

49

তাঁর কারণ হিসেবে প্রযোজকদের কাছের মানুষ না হওয়া কিংবা নায়কের পছন্দের পাত্র না হওয়ার কারণকেই দায়ী করেছেন টোটা। অভিনেতার কথায় এমনও হয়েছে যে নায়িকার তাঁকে পছন্দ নয় বলে ছবি থেকে বাদ দেওয়া হয়েছে। 

59

এখানেই শেষ নয় তিনি আরও জানিয়ে ছিলেন, ঋতুপর্ণ ঘোষের চোখের বালি সিনেমায় তাঁর অভিনয় দেখে প্রশংসা করেছিলেন অমিতাভ বচ্চন, নাসিরুদ্দিন শাহ-র মতো কিংবদন্তি অভিনেতারা। 

69

কিন্তু সিনেমা মুক্তি পাওয়ার পর প্রায় ৮ মাস কাজ ছিল না টোটার কাছে। অথচ সেই ছবিতে কাজ করা অন্য অভিনেতাদের কাছে ভূরি ভূরি ছবির প্রস্তাব এসেছে। সব মিলিয়ে গোটা সাক্ষাৎকারে তাঁর গলায় ছিল বিষণ্ণের সুর। 

79

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবিতে ফেলুদার ভূমিকায় টোটার অভিনয় দর্শকদের ভালোবাসা কুড়িয়েছে। টোটা মনে করেন শুধু টলিউড নয়, তার পাশাপাশি অভিনেতা হিসেবে নিজেকে আরও বড় জায়গায় ছড়িয়ে দেওয়া প্রয়োজন।

89

টোটা নিজেও বাংলা, হিন্দি, তামিল এমনকি ক্যানাডিয়ান ছবিতেও অভিনয় করেছেন। বর্তমানে তিনি ড্রইং-রুমের প্রিয় তারকা রোহিত সেন, সকলের প্রিয় ফেসুদাও বটে। 

99

তাঁর থেকে আরও অনেক ভালো কাজ পাওয়ার অপেক্ষায় ভক্তমহল। বেশ কিছুটা বিরতির পর আবারও টোটা রায়চৌধুরীকে যেন আনকোড়াভাবে ফিরে পাওয়া। এই সফর হোক আরও দীর্ঘ, প্রস্তস্থ ও রঙিন। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos