বলিউড কিং 'বাদশা' র সেরা ২০ ছবি, যা আজও সুপারহিট

কিং খান মানেই বাড়তি উন্মাদনা। সারা দেশ জুড়ে যার কোটি কোটি  ভক্ত রয়েছে। কিছুদিন আগেই সবাইকে ছাপিয়ে সেরার সেরা শিরোপাও জিতেছেন বলিউড অভিনেতা শাহরুখ খান। তাকে নিয়েই দর্শকমনেই সবসময়েই উত্তেজনা রয়েছে। তার কোনও কিছু করা মানেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যা দেখতে রীতিমতো মুখিয়ে থাকে দর্শক। নব্বইয়ের  দশক থেকে বর্তমান, শাহরুখের অভিনয়ের ক্যারিশ্মাই আজও মুগ্ধ আট থেকে অষ্টাদশী। বক্সঅফিসে একের পর এক হিট ছবিও রয়েছে তার ঝুলিতে। যা আজও সুপারহিট। একঝলকে দেখে নিন বলিউডের কিং খান-এর সেরা ২০ ছবি। 

Riya Das | Published : Apr 11, 2020 7:38 AM IST

120
বলিউড কিং 'বাদশা' র সেরা ২০ ছবি, যা আজও সুপারহিট
দেবদাস- শাহরুখের অভিনীত ছবিগুলির মধ্যে এই সিনেমাটিও অন্যতম হিট একটি সিনেমা। ২০০২ সালে ছবিটি বক্সঅফিসে দারুণ ব্যবসা করেছিল।
220
চালতে চালতে-  ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি  দারুণ হিট করেছিল।  রানি মুখার্জির সঙ্গে অনস্ক্রিন রোমান্স সকলের নজর কেড়েছিল।
320
কাল হো না হো - ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ছবিটি আজও অমলিন হয়ে রয়েছে সকলের মনে। শাহরুখের অভিনয় আর নিজের প্রেমের আত্মবলিদানের গল্প সিনেমাটি সকলের মনে জায়গা করে নিয়েছে।
420
স্বদেশ- ভারতীয় বিজ্ঞানী মোহন ভারগাভার চরিত্রে ফাটিয়ে অভিনয় করছিলেন শাহরুখ। ২০০৪ সালে ছবিটি মুক্তি পেয়েছিল।
520
বীর-জারা- এই ছবিটি একটি অমর প্রেমের ছবি। প্রীতি জিন্টার সঙ্গে তার অভিনয় দর্শকমন জিতে নিয়েছিল। এই ছবিটিও ২০০৪ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল।
620
ডর- এই ছবিটির জন্য একাধিক অভিনেতা অভিনেত্রীর কাছে প্রস্তাব যায়। কিন্তু অনেকেই ছবির প্রস্তাব গ্রহণ করতে রাজি হননি। অজয় দেবগণ, আমির খানের হাত ঘুরে এই ছবি আসে শাহরুখ খানের কাছে। ১৯৯২ সালে ছবিটি মুক্তি পেয়েছিল।
720
ডন- ছবিতে ভিলেনের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছিল শাহরুখকে। অমিতাভের ডন-এর রিমেক ভার্সান এটি। ২০০৬ সালে ছবিটি মুক্তি পেয়েছিল।
820
বাজিগর- এই সিনেমাটি দেখেননি তার সংখ্যাটা যেমন হাতে গোনা। ১৯৯৩ সালে ছবিটি মুক্তি পেয়েছিল। এই ছবিতেও শাহরুখকে নেগেটিভ রোলে দেখা গেছে।
920
চাক দে ইন্ডিয়া- হকি প্লেয়ার কবির খানের চরিত্রে ফাটিয়ে অভিনয় করেছিলেন শাহরুখ। ২০০৭ সালে ছবিটি বক্সঅফিসে দারুণ হিট করেছিল।
1020
রাজু বন গ্যায়া জেন্টলম্যান- এই ছবিটি ১৯৯২ সালে মুক্তি পেয়েছিল। জুই চাওলার বিপরীতে তার অভিনয় নজর কেড়েছিল।
1120
রব দে বানা জি জোড়ি- একদম অন্য লুকে ছবিতে নজর কেড়েছিলেন শাহরুখ। ২০০৮ সালে এঅই সিনেমাতেই শাহরুখের বিপরীতে নজর কেড়েছিলেন অনুষ্কা শর্মা। তারপর থেকে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।
1220
কাভি হা কাভি না-  এই ছবিতে একজন মিউজিশিয়ানের চরিত্রে শাহরুখ অভিনয় করেছিল। ১৯৯৩ সালে দারুণ ব্যবসা করেছিল এই ছবিটি। বর্তমানে সিনেমাটি পেয়ে যাবেন নেটফ্লিক্সে।
1320
মাই নেম ইজ খান- কাজলের সঙ্গে দীর্ঘদিন বাদে এই সিনেমায় অভিনয় করেছেন শাহরুখ। তাও অন্যরকম চরিত্রে। দুজনের জুটি দারুণ হিট করেছিল বক্স অফিসে। ২০১০ সালে ছবিটি মুক্তি পেয়েছিল।
1420
দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে- এই সিনেমাটি দেখেননি তার সংখ্যাটা যেমন হাতে গোণা আবার এই সিনেমাটি কে কতবার দেখেছেন তার সংখ্যাটাও আগন্তুক। ব্লকবাস্টার এই ছবিটা যেন ইতিহাস তৈরি করেছিল । ১৯৯৫ সালে ব্লকবাস্টার হিটের তকমা পেয়েছে এই ছবি।
1520
ইয়েস বস- ১৯৯৭ সালে ছবিটিতে জুই চাওলার বিপরীতে জুটি বেধেছিলেন শাহরুখ। হাস্যরসে ভরা সিনেমাটি নজর কেড়েছিল নেটিজেনদের।
1620
দিল তো পাগল হ্যায়- ১৯৯৭ সালে এই ছবিটিও ভীষণ হিট হয়েছিল। তিন বন্ধুর  মধ্যে  ত্রিকোণ প্রেমেরই গল্প বলবে এই ছবি।
1720
পারদেশ- ১৯৯৭ সালে এই ছবিটিতেও শাহরুখ দুর্দান্ত অভিনয় করেছিলেন।
1820
দিল সে-  দিল সে একটি রোমান্টিক সিনেমা।মণি রত্নম পরিচালিত এই ছবিতে রাজ্যের সৌন্দর্য প্রদর্শনের সময় সন্ত্রাসবাদী কাশ্মীরের মধ্যে বৈষম্য প্রকাশ করেছিল। ছবিতে শাহরুখ খান, মনীষা কৈরালা এবং প্রীতি জিন্টা অভিনয় করেছিলেন। ছবিতে বেশ কয়েকটি শেডসও রয়েছে। যেখানে দারুণ ভাবে সেটাকে ফুটিয়ে তুলেছিলেন অভিনেতা।
1920
মহাব্বাতে- এই সিনেমাটিও শাহরুখের অন্যান্য সিনেমার মতোই হিট করেছিল। ছবির ভীষণ সুন্দর একটি বার্তাকে তুলে ধরা হয়েছিল। কলেজের প্রিন্সিপালের চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ।
2020
কুছ কুছ হোতা হ্যায়- ১৯৯৮ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। এই  ছবিতে ত্রিকোণ ভালবাসা দেখানো হয়েছিল।
Share this Photo Gallery
click me!
Recommended Photos