এক যোগে সাত প্রযোজনা সংস্থা বাতিল করেছিল সুশান্তকে, চারমাস আগেই দেওয়ালে ঠেকেছিল পিঠ

সুশান্ত সিং রাজপুত, কয়েকদিন আগেও যাঁর উজ্জ্বল ভবিষ্যৎ দেখত হাজার হাজার মানুষ, দেখা হলে অভিনেতাকে বলতেন এক কম বয়সেই উন্নতি, তুমি অনেক দূর যাবে। কিন্তু কয়েকটা ছবি করতে না করতেই সমীকরণ গিয়েছিল পাল্টে। নিজের শেষ ছবিতে যে মানুষ আত্মঘাতীর হয়ে লড়াই করলেন, সেই প্রাণবন্ত অভিনেতাই সেই পথে পা বাড়ালেন কিন্তু কেন, প্রশ্ন তুলছে এবার নেট-দুনিয়া...

Jayita Chandra | Published : Jun 16, 2020 7:01 AM IST

111
এক যোগে সাত প্রযোজনা সংস্থা বাতিল করেছিল সুশান্তকে, চারমাস আগেই দেওয়ালে ঠেকেছিল পিঠ

কাই পো চে থেকে শুরু করে কেদারনাথ, ছিঁছোড়ে, ধোনী, একের পর এক ছবিতে অনিজের অভিনয়গুণ তুলে ধরেছিলেন সুশান্ত সিং রাজপুত।

211

তবুও কোথাও যেন আক্ষেপ ছিল তাঁর, বলিউড তাঁকে নিজের করে নিতে নারাজ। একাধিক ব্যক্তিকে এমনই বলে থাকতেন সুশান্ত।

311

লড়াই করতে পাড়ছিলেন না পরিস্থিতির সঙ্গে, মৃত্যুর পর একের পর এক কাছের মানুষদের বয়ান ক্রমেই ভাইরাল। রামলীলা থেকে শুরু করে বেফিকরে, পর পর দুই ছবি হাত থেকে চলে যায় রণবীর সিং-এর কাছে। 

411

প্রতিবাদ করেছিলেন সুশান্ত, তাঁকে শান্ত করতে জানানো হয়েছিল, বড় ছবি আসছে তোমাকে দেওয়া হবে। তেমনটা ঘটলেও বিবাদ বাঁধে ছবির মুক্তি ঘিরে। এক বড় প্রযোজনা সংস্থার সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন সুশান্ত।

511

ছবি ডিজিটাল মিডিয়ায় মুক্তি পাওয়া নিয়ে দেখা দেয় সমস্যা। এরপরই সুশান্তের সঙ্গে চুক্তি ভঙ্গ করে সেই সংস্থা। 

611

ছিঁছোড়ে ছবি যখন সুশান্ত শ্যুট করছেন তখন তাঁর হাতে একের পর এক বড় ছবি। কিন্তু প্রযোজকের সঙ্গে বচসাই হয়ে ওঠে কাল। ফেব্রুয়ারী মাসে সামনে আসে সাত বড় সংস্থা সুশান্তকে ব্যান করেছে। 

711

যে তালিকাতে ছিল ইয়স রাজ ফিল্ম থেকে শুরু করে ধর্মা, বালাজি, প্রভৃতির নাম। একযোগে সকলেই সুশান্তের পাশ থেকে সরে গিয়েছিল। ছোট পর্দা থেকে উঠে এসেছিলেন সুশান্ত, সেখানেই ফিরে যাওয়া ছাড়া আর কোনও উপায় ঠিল না তাঁর। 

811

কিন্তু সুশান্ত তা চাননি কখনই। প্রথম থেকেই তাঁর লক্ষ্যে ছিল বড়পর্দা। শাহরুখ খানের ফ্যান এই তারকা স্বপ্ন দেখেছিলেন বিহারে বসে রাজ করলেন বলিউডে, কিন্তু সাফল্যের আগেই বিমুখ বলিউড। 

911

সুশান্তের আত্মঘাতী হওয়ার পর চারমাস আগের সেই ঘটনা আরও একবার ফিরে এল নেটদুনিয়ায়। বলিউড কোণ ঠাঁসা করেছিল সুশান্তকে, তাই কী এই পথ বাঁছতে হল অভিনেতাকে... 

1011

প্রমাণ সরূপ সামনে আসে তাঁর একের পর এক পোস্ট, সকলকে অনুরোধ করতেন সুশান্ত, তাঁর কোনও গড ফাদার নেই, দর্শকেরাই তাঁর জন্য সব, তাঁর ছবি যেন বেশি বেশি করে দেখেন সকলে, নয়তো বলিউড তাঁকে ছুঁড়ে ফেলে দেবে। 

1111

সুশান্তের মৃত্যুর পর এবার কাঠ গোড়ায় বলিউড। সুশান্তের হয়ে মুখ খুলেছেন খোদ কঙ্গনা রানওয়াত। ফাঁস করেছেন বলিউডের একাধিক অন্দরমহলের কথা। যা আকারে ইঙ্গিতে বোঝায়, সুশান্তের মানসিক অবসাদের পেছনে সঠিক কারণ কী! 

Share this Photo Gallery
click me!
Recommended Photos