৬০ কোটির প্রাসাদপম বাড়ি থেকে রোলস-রয়েস গাড়ি, আমির খানের বিলাসবহুল জীবন একনজরে

আমির খান, যিনি তিন দশকেরও বেশি সময় ধরে বলিউডে সক্রিয় রয়েছেন, আমিরের অভিনয় প্রতিভা সম্পর্কে কারোর সন্দেহ নেই। তিনি ১৯৮০ এর দশকের শেষের ব্যাচের কয়েকজন অভিনেতাদের মধ্যে একজন যারা একাধিক প্রজন্মকে প্রভাবিত ও বিনোদন দিয়ে চলেছেন। ৩০ বছরেরও বেশি সময় ধরে কাজ করার পর, খান নিজের জন্য একটি ব্যয়বহুল পোর্টফোলিও তৈরি করেছেন যা অভিনয়ের বাইরে তাঁকে শিরোনামে রাখতে পারে। ভারতে এবং বিশ্বজুড়ে কিছু সবচেয়ে ব্যয়বহুল সম্পত্তির মালিকানা থেকে শুরু করে বিলাসবহুল অটোমোবাইল, বাণিজ্যিক সম্পত্তি কেনা থেকে শুরু করে স্টার্টআপে বিনিয়োগ করা পর্যন্ত, খান তাঁর বিনিয়োগ এবং আয়ের উত্সকে বৈচিত্র্যময় করেছেন। যদিও খান সবসময় তাঁর ব্যক্তিগত জীবন সম্পর্কে খোলাখুলিভাবে সতর্ক ছিলেন, আমরা আপনাকে তাঁর বিলাসবহুল লাইফস্টাইল সম্পর্কে কিছু বিবরণ তুলে ধরছি।

Abhinandita Deb | Published : Aug 14, 2022 7:20 AM IST / Updated: Aug 14 2022, 04:39 PM IST

18
৬০ কোটির প্রাসাদপম বাড়ি থেকে রোলস-রয়েস গাড়ি, আমির খানের বিলাসবহুল জীবন একনজরে

মুম্বাইয়ের বান্দ্রায় আমির খানের বিশাল সমুদ্রমুখী ৫,০০০ বর্গক্ষেত্রের বাড়িটি দুটি তলা জুড়ে বিস্তৃত। বিস্তৃত অ্যাপার্টমেন্টের অভ্যন্তরগুলি বেশ সংক্ষিপ্ত। বাড়িতে পার্টি এবং গেট-টুগেদার হোস্ট করার জন্য একটি বিশাল খোলা আকার রয়েছে। এনডিটিভি অনুসারে, বাড়ির জন্য ৬০ কোটি টাকার চুক্তি বন্ধ হয়ে গেছে।

28

২০১৩ সালে, আমির খান পাঁচগনিতে ৭ কোটি টাকার একটি সম্পত্তি কিনেছিলেন যা বিজনেস স্ট্যান্ডার্ড অনুসারে ২ একর জুড়ে বিস্তৃত। সম্পত্তিটি একজন সুপরিচিত বক্সার, প্রাক্তন আর্মি ক্যাপ্টেন আস্পি আদাঞ্জিয়া দ্বারা নির্মিত হয়েছিল। অভিনেতা একই প্রতিবেদনে সম্পত্তির জন্য ৪২ লক্ষ টাকা স্ট্যাম্প ডিউটিও প্রদান করেছেন।

38

ডিএনএ-এর একটি প্রতিবেদন অনুসারে অভিনেতার একটি বেন্টলি কন্টিনেন্টাল ফ্লাইং স্পারও রয়েছে যার একটি বিশেষ নম্বর প্লেট রয়েছে। এই গাড়িটির নম্বর '০০০৭''। রাইডটি প্রায় ৩.২১ - ৩.৪১ কোটি টাকার মধ্যে। এই গাড়িটির মালিক ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি এবং অক্ষয় কুমারও।সেলিব্রিটিদের মধ্যে অন্যতম জনপ্রিয় গাড়ি, রেঞ্জ রোভার ভোগও টাইমস নাউ-এর তথ্য অনুসারে আমির খানের গাড়ির বহরের অংশ, বেন্টলি কন্টিনেন্টাল ফ্লাইং স্পুর- এর মালিক তিনি, এই ডিজেল সংস্করণটি একটি ৩.০-লিটার  ডিজেল ইঞ্জিন দ্বারা চালিত যা সর্বাধিক ২৪০ Bhp শক্তি এবং একটি বিশাল ৫০০ Nm টর্ক তৈরি করে৷ গাড়িটি ১৬টি ভেরিয়েন্টে অফার করা হয়েছে এবং এর দাম Rs. ২.৩১ কোটি এবং ৩.৪১ কোটি টাকা পর্যন্ত যায়৷

48

আমির খান মুম্বাইতে আরও দুটি ফ্ল্যাটের মালিক - ডেকান ক্রনিকল অনুসারে, মেরিনাতে দুটি ফ্ল্যাট এবং বেলা ভিস্তা, পল্লী হিল, বান্দ্রায় একটি ফ্ল্যাট।বাণিজ্যিক সম্পত্তি বিনিয়োগকারী অভিনেতা বাণিজ্যিক সম্পত্তিতেও প্রচুর বিনিয়োগ করেছেন। হিন্দুস্তান টাইমস এবং ডিএনএ অনুসারে তিনি মুম্বাইতে ৩৫ কোটি টাকা মূল্যের চারটি অফিস ইউনিট কিনেছিলেন।
 

58

২০১৭ সালে, আমির খানও অন্যান্য অভিনেতাদের মতো একজন বিনিয়োগকারী হয়ে ওঠেন এবং ব্লুমবার্গকুইন্টের প্রতি ফার্নিচার ভাড়ার স্টার্টআপ Furlenco-এ প্রায় ২ কোটি টাকা বিনিয়োগ করেন।

68

ভারতে এবং বিশ্বজুড়ে কিছু সবচেয়ে ব্যয়বহুল সম্পত্তির মালিকানা থেকে শুরু করে বিলাসবহুল অটোমোবাইল, বাণিজ্যিক সম্পত্তি কেনা থেকে শুরু করে স্টার্টআপে বিনিয়োগ করা পর্যন্ত, খান তাঁর বিনিয়োগ এবং আয়ের উত্সকে বৈচিত্র্যময় করেছেন , ডিএনএ-র রিপোর্ট অনুযায়ী, অভিনেতা বেভারলি হিলস-এ ৭৫ কোটি টাকার সম্পত্তির মালিকও।

78

ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস অনুসারে, রোলস-রয়েস ঘোস্ট খানের গ্যারেজে অভিজাত রাইডগুলির মধ্যে একটি। বলিউডে, এই ব্রিটিশ বিলাসবহুল সেলুনটি সঞ্জয় দত্ত এবং হৃতিক রোশনের মালিকানাধীন এবং এর দাম ৫.২৫-৬.৮৩ কোটি টাকার মধ্যে

88

কাজের প্রসঙ্গে, আমির খানের লাল সিং চাড্ডা চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে ১১ অগাস্ট, যা জনপ্রিয় আমেরিকান চলচ্চিত্র ফরেস্ট গাম্পের রিমেক। মুভিটিতে কারিনা কাপুর খানও রয়েছে।
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos