Bollywood secrets - ধর্ষণের দৃশ্যে অভিনয় করা কতটা কঠিন, এবার মুখ খুললেন আলিয়া-অনুষ্কা

চিত্রনাট্যের চাহিদা অনুসারে ধর্ষণের দৃশ্যে অভিনয় করতে মাঝে মধ্যেই অভিনেত্রীদের দেখা যায়। যা পর্দায় দেখা মাত্রই শিউরে ওঠেন দর্শক মহল। দেখা মাত্রই গায়ের রোম খাড়া হয়ে যায়, রক্ত গরম হয়ে যায়, আর ধর্ষিতার কষ্ঠের গভীরে পৌঁছে যাওয়ার চেষ্টা করে দর্শককূল। কিন্তু পর্দায় অভিনয় করা সেই অভিনেত্রীর ওপর দিয়ে ঠিক কী যায় শ্যুটিং-এর সময়, তা কতজন ভেবে দেখেছেন! 

Jayita Chandra | Published : Nov 23, 2021 8:01 AM IST

19
Bollywood secrets - ধর্ষণের দৃশ্যে অভিনয় করা কতটা কঠিন, এবার মুখ খুললেন আলিয়া-অনুষ্কা

এবার বলিউডের (Bollywood) দুই হেভি ওয়েট অভিনেত্রী অনুষ্কা শর্মা (Anushka Sharma) ও আলিয়া ভাট (Alia Bhatt) এই নিয়ে কথা বললেন প্রকাশ্যে। কেবল তাঁরাই নন, প্রতিটা অভিনেত্রীই এই শ্যুট করতে গিয়ে কী অনুভব করে থাকেন, তা নিয়েই মুখ খুললেন অনুষ্কা। 

29

অনুষ্কা শর্মা থেকে শুরু করে আলিয়া ভাট, ধর্ষণের দৃশ্যের অভিনয় করার অভিজ্ঞতা কতটা কঠিন তা নিয়ে এবার মুখ খুললেন এক সাক্ষাৎকারে। এই দৃশ্যের শুটিং একপ্রকার অবসাদে ডুবে গিয়েছিলেন অনুষ্কা শর্মা।

39

ছবির নাম এন এইচ টেন (NH10), এক ভয়াবহ ধর্ষণের দৃশ্য চিত্রনাট্যে থাকায় অনুষ্কা (Anushka Sharma)-কে তৈরি হতে হয়েছিল আগে থেকেই, তিনি জানতেন এটা একটা শুটিং, ক্যামেরা রয়েছে চারপাশে, কিন্তু ওই মুহূর্তে দাঁড়িয়ে থেকে ভয়ানকভাবে ধর্ষণ বাস্তবে একটা মেয়েকে কি করে ঝাঁঝরা করে দেয়, তা পরতে পরতে অনুভব করছিলেন তিনি।

49

পেটের মধ্যে অভিনেতার ঘুষি লাথি সেই মুহূর্তে দাঁড়িয়ে অভিনয় করে থাকলেও, পরবর্তীতে তা  ঘুমোতে দেয়নি অনুষ্কাকে। দুদিন ধরে টানা অবসাদ ঘিরে ধরেছিল এই অভিনেত্রীকে। 

59

অনুষ্কা জানেন প্রত্যেকটা মুহূর্তে মনে হচ্ছিল একটা মানুষ এতটা নৃশংস ও নিষ্ঠুর কি করে হতে পারে! একই অভিজ্ঞতা সঞ্চয় করেছেন আলিয়া ভাট। ছবির নাম উড়তা পাঞ্জাব। 

69

এই ধরনের দৃশ্যে কোনরকম গ্রাফিক্স-এর ব্যবহার করা হয় না বলেই জানিয়েছিলেন আলিয়া। সেখানে তিনি একটি চরম ধর্ষণের দৃশ্যে অভিনয় করেছিলেন। পুরো টিম চারপাশে থাকা সত্ত্বেও তাকে এমনভাবে অভিনয় করতে হয়, যাতে সমস্ত দৃশ্যটা বাস্তব বলেই দর্শকদের মনে হয়। 

79

শুটিং শেষে রীতিমতো কাঁপছিলেন তিনি। বুঝতে বেশ কিছুটা সময় লেগেছিল যে বাস্তবে কঠিন পরিস্থিতিতে একটি মেয়েকে কীভাবে দিন কাটাতে হয়। যার ফলে একটা মেয়ে হয়ে ধর্ষণের দৃশ্যে অভিনয় করাটা কঠিন।

89

সোনাম কাপুরও এই বিষয় মুখ খোলেন। অভিনয় বিষয়টা কঠিন, তবে বেশ কিছু চরিত্র আছে যেখানে অভিনয় করতে বেজায় বেগ পেতে হয় অভিনেত্রী-অভিনেতাদের। 

99

যার মধ্যে একটি হল ধর্ষণ। এই ধরনের চরিত্রে অভিনয় করাটা মানসিক যন্ত্রণার, বিটাউনের টপ তিন অভিনেত্রী এবার তা নিয়ে মুখ খুললেন, পর্দার পেছনে থাকা লড়াইটা খানিকটা হলেও স্পষ্ট। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos