বলিউডে টিকতে গেলে প্রয়োজন ফর্সা ত্বক, বিদেশে গায়ের রঙের উপর কোটি টাকা খরচা করেন এই নায়িকারা

বলিউডে জায়গা করে নিতে কী কী জিনিসের প্রয়োজন হয়। প্রতিভা, অভিনয় ক্ষমতা, স্ক্রিন প্রেজেন্স। আজ্ঞে না! প্রয়োজন হয় ফর্সা ত্বকের। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। অন্তত এমনটাই মানেন বলিউডের অভিনেত্রীরা। গ্ল্যামার ওয়ার্ল্ডে টিকতে গেলে ফর্সা ত্বকেরই প্রয়োজন হবে। যার জেরে একাধিকবার বলিউড নায়িকারা স্কিন লাইটেনিং চিকিৎসার সাহায্য নিয়েছে। প্রথম সারির নায়িকারা প্রায় প্রত্যেকেই এক সময় স্কিন লাইটেনিং অর্থাৎ ফর্সা ত্বকের বিজ্ঞাপন দিয়েছিলেন। সেই অন্যতম অভিনেত্রীরা হলেন ঐশ্বর্য রাই বচ্চন, প্রিয়ঙ্কা চোপড়া, দীপিকা পাডুকোন সহ অনেকে। একবার নয়, একাধিকবার স্কিন লাইটেনিয়ের সাহায্য নিয়েছেন এনারা।

Adrika Das | Published : Sep 2, 2020 10:07 AM IST

18
বলিউডে টিকতে গেলে প্রয়োজন ফর্সা ত্বক, বিদেশে গায়ের রঙের উপর কোটি টাকা খরচা করেন এই নায়িকারা

ঐশ্বর্য রাই বচ্চনঃ বলিউড সুন্দরী বহু আগেই হলিউডে নিজের জায়গা করতে চেয়েছিলেন। তবে তা তাঁর কিছু শর্তাবলীর জন্য হলিউডে তিনি সফল হতে পারেননি। হলিউডে জায়গা করতে স্কিন লাইটেনিংয়ের সাহায্য নিয়েছিলেন বিশ্বসুন্দরী। 

28

দীপিকা পাডুকোনঃ দীপিকা বলিউডে প্রায় বহু বছর কাজ করছেন। ওম শান্তি ওম ছবির হাত ধরে বলিউডে ডেবিউ। সেই সময় থেকে এখনকার দীপিকার গায়ের রঙে আকাশ পাতাল তফাত। ইন্ডাস্ট্রিতে কাজ করাকালীনই গায়ের রঙে ট্রিটমেন্টের সাহায্যে ফর্সা করিয়ে নেন। 

38

প্রিয়ঙ্কা চোপড়াঃ বিশ্বসুন্দরীর খেতাব জেতার পর থেকেই বিভিন্ন ধরণের প্লাস্টিক সার্জারির মধ্যে দিয়ে গিয়েছেন প্রিয়ঙ্কা। এরই মধ্যে রয়েছে স্কিন লেজর চিকিৎসা করান। হলিউডে যাওয়ার বহু আগেই এই চিকিৎসা করান প্রিয়ঙ্কা। 

48

রেখাঃ রেখা এখনকার অভিনেত্রীদের মধ্যে না পড়লেও সেই সময় তিনি বেশ আডভান্সড ছিলেন। একের পর এক স্কিন লাইটেনিং চিকিৎসা করান রেখা। বর্ষীয়ান অভিনেত্রীর পুরনো এবং এখনকার ছবি পাশাপাশি দেখলে তফাত স্পষ্ট হয়ে যায়। 

58

শ্রীদেবীঃ প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী প্লাস্টিক সার্জারি এবং স্কিন লাইটেনিংয়ের জন্য বহুবার সংবাদ শিরোনামে উঠে এসেছেন। বলিউড ইন্ডাস্ট্রিতে পদার্পণ করার পর বহুবার এই চিকিৎসা করান তিনি।

68

কাজলঃ কাজলের বদল 'দিলওয়ালে' ছবির ঠিক আগেই। যা দেখে সমালোচনা শুরু করেছিল তাঁর ভক্তরাই। কাজলকে শ্যামবর্ণা রূপেই পছন্দ করত দর্শকমহল। সেখানে হঠাৎ রাতারাতি ফর্সা হয়ে চমকে দিয়েছিলেন কাজল। 

78

বিপাশা বসুঃ বলিউডে কাজ করাকালীন তাঁকে প্রতিনিয়ত নিন্দার মুখে পড়তে হয়েছে নিজের গায়ের রঙের জন্য। যার জেরে তিনি স্কিন লাইটেনিংয়ের সাহায্য নেন। একাধিকবার এই চিকিৎসা করালেও তিনি অতিরিক্ত ফর্সা হওয়ার চেষ্টা করেননি। 

88

শিল্পা শেট্টিঃ শিল্পার পুরনো এবং এখনকার ছবি নিয়ে এখনও ট্রোলে ভরে যায় নেটদুনিয়া। তাঁর আগের রূপের সঙ্গে এখনকার কোনও মিলই নেই। সূত্রের খবর তিনি বিদেশে গিয়ে একাধিকবার স্কিন লাইটেনিং করিয়েছেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos