কেউ হারলেন কেউ জিতলেন, ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন বলিউডের এই ব্যক্তিত্বরা

শেষ হোক এই অভিশপ্ত বছর। ২০২০-র শুরু দিক থেকেই হাঁপিয়ে উঠেছে বিশ্ববাসী। একই বছরে করোনা ভাইরাস, ভূমিকম্প, বিস্ফোরণ, বন্যা, কোনও কিছুই যেন বাকি থাকছে না। এই অভিশপ্ত বছরের প্রভাব যে বলিউড ইন্ডাস্ট্রিতেও জাঁকিয়ে বসেছে তা আর বলার অপেক্ষা রাখে না। শুরু হয় কোভিড-১৯ দিয়ে, তারপরই ক্যান্সারের লড়াই হেরে গেলেন ইরফান খান, ঋষি কাপুর। দিন কতক যেতে না যেতেই সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যায় মৃত্যুর খবর। যার পরই একে একে আসতে থাকে অন্যান্য তারকাদের আত্মহত্যায় মৃত্যুর খবর। এর রেশ কাটতে না কাটতেই সঞ্জয় দত্তের ফুসফুসে স্টেজ-৪ ক্যান্সারের খবর প্রকাশ্যে এল। গোটা দেশ তাঁর দ্রুত আরোগ্য কামনা করে চলেছে। বলিউডে একাধিক ব্যক্তিত্ব রয়েছেন, যারা ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। সঞ্জয় দত্তের নামও এবার উঠে এল সেই তালিকায়। 

Adrika Das | Published : Aug 12, 2020 3:50 AM IST / Updated: Aug 12 2020, 09:55 AM IST

18
কেউ হারলেন কেউ জিতলেন, ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন বলিউডের এই ব্যক্তিত্বরা

নার্গিস দত্তঃ সঞ্জয় দত্তের মা, নার্গিসও আক্রান্ত হয়েছিলেন ক্যান্সার। প্যানকিয়াট্রিক ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন তিনি। নিউ ইয়র্কে চলে দীর্ঘদিনের চিকিৎসা। চিকিৎসার পর দেশে ফেরেন, তারপরই অবস্থার অবনতি হয় তাঁর। 

28

সোনালী বেন্দ্রেঃ ২০১৯ সালের জুলাই মাসে সোনালী বেন্দ্রে হাই গ্রেড ক্যান্সারে আক্রান্ত হন। ক্যান্সারে আক্রান্ত অন্যান্য অভিনেতা, অভিনেত্রীর মত কোনও কিছু আড়ালে রাখেননি। বরং প্রতিটি পদক্ষেপ, অভিজ্ঞতা তুলে ধরেছেন সোশ্যাল মিডিয়ায়। জাগিয়েছেন সতর্কতাও। 

38

ঋষি কাপুরঃ প্রয়াত বর্ষীয়ান অভিনেতা লিউকেমিয়ায় আক্রান্ত হন। ২০১৮ সাল থেকে নিউ ইয়র্কেই চলতে থাকে তাঁর চিকিৎসা। তাঁকে শেষ 'দ্য বডি' ছবিতে অভিনয় করতে দেখা যায়। এই বছর ৩০ এপ্রিল ক্যান্সারের লড়াইয়ে হেরে যান সকলের প্রিয় চিন্টু জি।

48

ইরফান খানঃ ২০১৮ সালে নিউইরোএন্ডোক্রাইন ক্যান্সারে আক্রান্ত হন। লন্ডনেই চলে তাঁর চিকিৎসা। কেমোথেরাপির ছ'টি সাইকেল নেওয়ার কথা এই চিকিৎসায়। শরীরে ক্যান্সার নিয়েই শ্যুটিং চালিয়ে গিয়েছিলেন ইরফান। ঋষি কাপুরের মৃত্যুর ঠিক একদিন আগে ২৯ এপ্রিল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ইরফান খান। 

58

তাহিরা কাশ্যপঃ আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা স্টেজ-০ ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত হন। সোশ্যাল মিডিয়ায় খবরটি প্রকাশ্যে আনেন আয়ুষ্মান এবং তাহিরা। এমনকি মাথা কামিয়ে নেওয়ার ছবি থেকে শুরু করে সার্জারির দাগ পর্যন্ত নেটদুনিয়ায় পোস্ট করেন তাহিরা। 

68

রাকেশ রোশনঃ স্কোয়ামাস সেল কার্সিনোমা ধরা পড়ে রাকেশ রোশন গলায়। প্রথম দিকে স্টেজই ছিল তাঁর। সার্জারির দিনও জিমে গিয়ে ওয়ার্ক আউট করেছিলেন রাকেশ রোশন। এখন আগের থেকে বেশ অনেকটাই সুস্থ আছেন অভিনেতা তথা প্রযোজক। 

78

মনীষা কৈরালাঃ বলিউড থেকে সেই সময় খানিক দূরেই সরে গিয়েছিলেন মনীষা। ২০১২ সালের নভেম্বর মাসে ওভারিয়ান ক্যান্সার ধরা পড়ে অভিনেত্রীর। তাঁরও চিকিৎসা হয় নিউ ইয়র্কে। ক্যান্সারের যুদ্ধে বিজয়ী মনীষা বলিউডে ফের কাজ করা শুরু করেন। 

88

অনুরাগ বসুঃ পরিচালক অনুরাগ বসুর লিউকেমিয়া ধরা পড়ে। দীর্ঘদিন তাঁর চিকিৎসা চলার পর ক্যান্সারকে হারিয়েছিলেন অনুরাগ। তারপর ফিল্ম সেটে প্রবেশ করে ফের শুরু করেন পরিচালনা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos