অ্যাসিসটেন্ট পরিচালক থেকে অ্যাকশন ফিল্মের মাফিয়া, রোহিত শেট্টির জন্মদিনে সেরার সেরা ছবির তালিকা

অ্যাসিসটেন্ট পরিচালক থেকে ব্লকবাস্টার অ্যাকশন পরিচালক। বলিউড এবং কন্নড় ছবিতে তাঁর বাবা এম বি শেট্টি স্টান্টম্যান হিসেবে কাজ করতেন। স্টান্টম্যানের ছেলে, রোহিত শেট্টি। তাঁর হিসেবে বলিউডে কাজ করা সহজ মনে হলেও, তেমন সহজ ছিল না। নানা পরিচালকের সঙ্গে কাজ করার পর আজ রোহিত অ্যাকশন-এন্টারটেনমেন্টের একমাত্র ব্লকবাস্টার পরিচালক। আজ তাঁর জন্মদিনে চোখ রাখা যাক সেরা কয়েকটি ছবিতে।

Adrika Das | Published : Mar 14, 2020 12:03 PM IST / Updated: Mar 14 2020, 05:40 PM IST

110
অ্যাসিসটেন্ট পরিচালক থেকে অ্যাকশন ফিল্মের মাফিয়া, রোহিত শেট্টির জন্মদিনে সেরার সেরা ছবির তালিকা
'ফুল অউর কাঁটে', 'এক অউর কোহিনুর', 'সুহাগ'র পাশাপাশি বেশ কয়েকটি ছবিতে পরিচালকদের অ্যাসিস্ট করার পর বলিউডে পরিচালক হিসেবে ডেবিউ করলেন 'জমীন' ছবির হাত ধরে। বক্স অফিসে মোটামুটি ব্যবসা করে ছবিটি।
210
তবে তাঁর পরিচালনা জনপ্রিয়তার শীর্ষে উঠল 'গোলমাল : ফান আনলিমিটেড' ছবির মাধ্যমে। অজয় দেবগণ, আর্শাদ ওয়ার্সি, তুষার কাপুর এবং শরমন যোশি অভিনীত এই ছবিটি রীতিমত ব্লকবাস্টারের তকমা পায়।
310
এই ছবির সফলতার পর রোহিত সিদ্ধান্ত নিলেন 'গোলমাল' ফ্র্যাঞ্জাইজী তৈরি করার। প্রথম ছবির পর, সিক্যুয়েল 'গোলমাল রিটার্নস' বক্স অফিসে ভালই ব্যবসা করল।
410
ধীরে ধীরে 'গোলমাল'-এ ঘটল অভিনেতা-অভিনেত্রীদের বদল। করিনা কাপুর খান থেকে কুনাল খেমু, মিঠুন চক্রবর্তী সহ অনেকের নামই জুড়তে শুরু করল এই ছবির তালিকায়।
510
'গোলমাল রিটার্নস' এবং 'গোলমাল থ্রি'র পর 'গোলমাল আগ্যেন'ও দর্শকদের বেশ পছন্দ হয়। বক্স অফিসে সাফল্য এবং একটি ফ্র্যাঞ্চাইজীর পর আরও এক ফ্র্যাঞ্চাইজী নিয়ে এলেন রোহিত।
610
'কপ ইউনিভার্স' নামক এই ফ্র্যাঞ্চাইজীও মশলা এন্টারটেনমেন্টের জন্য আদর্শ হয়ে উঠল। অজয় দেবগণের 'সিংঘম' এই কপ অ্যাকশন-ড্রামার প্রথম ছবি।
710
এরপর 'সিংঘম রিটার্নস' ছবিটিও বক্স অফিসে ভালোই ব্যবসা করে। বলিউডের প্রথম কপ ইউনিভার্স পেয়ে বেজায় খুশি দর্শকরা।
810
কপ ইউনিভার্সের সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি 'সিম্বা' ছবির হাত ধরে রোহিতের সঙ্গে প্রথমবার কাজ করেন রণবীর সিং।
910
কপ ড্রামা ছাড়াও দু'টি রম-কম তৈরি করেছেন বক্স অফিসে সলমন খানের ছবিকেও টক্কর দিয়েছিল। দীপিকা পাডুকোন এবং শাহরুখ খানের 'চেন্নাই এক্সপ্রেস' ফিল্মটির প্রশংসা করেন সমালোচকরা।
1010
'দিলওয়ালে' ছবির স্ক্রিপ্ট নিয়ে বিভিন্ন সমালোচনা হলেও ছবিটি বক্স অফিসে ভালো ব্যবসা করে। ফিল্মবাফরা ছবিটির সাফল্যের কারণ হিসেবে কাজ-শাহরুখের জুটির প্রশংসা করে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos